1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:১১ পূর্বাহ্ন

৯০ মিনিটে মাঠে নামা দিবালার যাদু দেখলো সারা বিশ্ব

  • সময় বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
  • ১৯৪ পঠিত

ইউরোপ চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে ফাইনালিসিমা জিতে নিল আর্জেন্টিনা। আর আলবেসিলেস্তাদের হয়ে দ্বিতীয় আন্তর্জাতিক শিরোপার স্বাদ পেলেন বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি।

ওয়েম্বলি স্টেডিয়ামে বুধবার রাতে উয়েফা ইউরো কাপ জয়ী ইতালিকে ৩-০ ব্যবধানে হারায় কো'পা আমেরিকা জয়ী লিওনেল স্কালোনির শিষ্যরা।

এই নিয়ে দ্বিতীয়বারের মতো এই শিরোপার স্বাদ পেল তারা। এর আগে ১৯৯৩ সালে ডেনমা'র্ককে পরাজিত করে প্রথমবারের মতো এই ট্রফি জিতে আর্জেন্টিনা।

লাওতারো মা'র্টিনেজ ও অ্যা'ঙ্গেল ডি মা'রিয়ার গোলে প্রথমা'র্ধেই আর্জেন্টিনা ২-০ ব্যবধানে এগিয়ে ছিল। বিরতির পর শেষ মুহূর্তে পাওলো দিবালা গোল করে ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

যদিও পুরো ম্যাচ জুড়ে লিওনেল মেসি ও তার সতীর্থরা দুর্দান্ত খেলে আরও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিলেন, কিন্তু সেগু'লো থেকে গোল আ'দায় করে নিতে পারেননি।

এদিন ম্যাচের শুরু থেকেই হাই প্রেসিং ফুটবল খেলতে শুরু করে উভয় দল। অবশ্য বল দখল ও আ'ক্রমণের দিক দিয়ে শুরু থেকেই এগিয়ে ছিল আর্জেন্টিনা। সেটার সুফলও তারা পেয়ে যায় ২৮ মিনিটে।

এ সময় বাম'দিক দিয়ে ইতালির রক্ষণভাগের খেলোয়াড়কে পরাস্ত করে বক্সে ঢুকে মেসি বল বাড়িয়ে দেন লাওতারো মা'র্টিনেজকে। লাওতারো খুব কাছ থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান।

এরপর প্রথমা'র্ধের যোগ করা সময়ে (৪৫+১) ব্যবধান দ্বিগু'ণ করেন ডি মা'রিয়া। এ সময় পেছন থেকে লাওতারো তাকে বল বাড়িয়ে দেন। লিওনার্দো বোনুচ্চিকে পেছনে ফেলে বক্সে ঢুকে সেটার নিয়ন্ত্রণ নেন ডি মা'রিয়া।

এরপর ইতালির গোলরক্ষক ইমিলিয়ানো মা'র্টিনেজের মাথার ওপর দিয়ে ট্ যাব' করে বল জালে জড়ান। তাতে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতি থেকে ফিরেই গোলের সুযোগ পেয়েছিলেন ডি মা'রিয়া। কিন্তু তার নেওয়া শট ধরে ফেলেন গোলরক্ষক মা'র্টিনেজ। এরপর লিওনেল মেসি একক প্রচেষ্টায় বেশ কয়েকটি আ'ক্রমণ শানান। কিন্তু জালের নাগাল পাননি।

শেষ মুহূর্তে (৯০+৪) আ'ক্রমণে উঠেন মেসি। বল নিয়ে ঢুকে পড়েন বক্সে। তাকে রুখে দেওয়ার চেষ্টা করেন ইতালির রক্ষণভাগের খেলোয়াড়রা।

বল তার কাছ থেকে ইতালির খেলোয়াড়ের পায়ে লেগে চলে যায় ৯০ মিনিটে মাঠে নামা দিবালার কাছে। দিবালা বল পেয়েই দূরের পোস্টে শট নেন। বল জালে জড়ায়।

তাতে ৩-০ গোলে ইতালিকে হারিয়ে ফাইনালিসিমায় চ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!