1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:০০ পূর্বাহ্ন

অধিনায়কত্ব হারানোর ২৪ ঘন্টা না যেতেই আরেকটি দুঃসংবাদ পেলো মুমিনুল হক

  • সময় বুধবার, ১ জুন, ২০২২
  • ৬৪ পঠিত

দক্ষিণ আফ্রিকায় দুই ম্যাচের টেস্ট সিরিজ হারের পর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ ব্যবধানে টেস্ট সিরিজ হার। ব্যর্থতার দায় মাথায় নিয়ে অধিনায়কত্ব ছাড়া।

ঘোষণা দিয়েছেন টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক। ম'ঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধানের বাস ভবনে মিটিং শেষে সংবাদ সম্মেলনে নেতৃত্ব ছাড়ার বি'ষয়টি জানান মুমিনুল হক।

ক’দিন পরেই ওয়েস্ট ইন্ডিজ সফর। এ সফরে রয়েছে দুটি টেস্ট ম্যাচ। মুমিনুল নেতৃত্ব ছেড়ে দেওয়ায় কে হবেন বাংলাদেশ দলের অধিনায়ক সেটি নিয়ে চলছে আলোচনা।

এইসকল আলোচনা সমালোচনার মধ্যেই নতুন করে আরেকটি খারাপ খবর পেল মুমিনুল হক। সদ্য টেস্ট নেতৃত্ব ছাড়া মুমিনুল হক শ্রীলঙ্কার বিপক্ষে দুই ইনিংসেই ব্যর্থ ছিলেন।

তার প্রতিফলন ঘটেছে র‌্যাংকিংয়ে। সাত ধাপ নেমে ৬২ নম্বরে তিনি। দুই ম্যাচে তিন ইনিংসে করেছেন ২, ৯ ও ০। এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন ব্যাটসম্যান লিটন দাস। দারুণ পারফরম্যান্সের ছাপ পড়েছে তার র‌্যাংকিং ও রেটিং পয়েন্টেও।

বাংলাদেশের কোনো ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ রেটিং পেয়েছেন ডানহাতি ব্যাটসম্যান, পেছনে ফেলেছেন তামিম ইকবালকে। চট্টগ্রামে এক ইনিংস খেলে ৮৮ রান করেন লিটন।

পরে মিরপুরে ১৪১ ও ৫২ রান করেন। তাতে তার রেটিং পয়েন্ট এখন ৭২৪। ব্যাটিং তালিকায় পাঁচ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা র‌্যাংকিং ১২তম স্থানে তিনি।

এর আগে সর্বোচ্চ রেটিং পয়েন্ট ৭০৯ ছিল তামিমের, ২০১৭ সালের আগস্টে গড়েছিলেন এই রেকর্ড। বাঁহাতি ওপেনার চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে ১৩৭ রান করলেও মিরপুরে দুই ইনিংসেই শূন্য রানে ফেরেন।

পাঁচ ধাপ নেমে তিনি এখন ৩২ নম্বরে। টানা দুই ম্যাচে সেঞ্চুরি করে র‌্যাংকিংয়ে এগিয়েছেন বাংলাদেশের আরেক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। চট্টগ্রামে ১০৫

রান করার পর মিরপুরেও অ'পরাজিত ছিলেন ১৭৫ রানে। সাত ধাপ এগিয়ে সেরা বিশে জায়গা করে নিয়েছেন তিনি, ক্যারিয়ার সেরা ৬৭৫ রেটিং পয়েন্ট নিয়ে ১৮ নম্বরে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!