1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
সোমবার, ২৭ জুন ২০২২, ১১:৫৬ অপরাহ্ন

ব্যালন ডি’অর: ২০ জনের তালিকায় শীর্ষ তিনজনই মুসলিম ফুটবলার!

  • সময় বুধবার, ১ জুন, ২০২২
  • ৩২ পঠিত

উয়েফা ইউরোপা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের লড়াই আগামী শনিবার ২৮ মে রাতে। ইউরোপীয় অঞ্চলের সবচেয়ে মর'্যাদার লড়াইয়ে মো হা'ম্ম'দ সালাহ ও সাদিও মানেরা মুখোমুখি হবে করিম বেনজেমা'দের।

সবশেষ লিভারপুল ও রিয়াল মা'দ্রিদ চ্যাম্পিয়ন্স লিগে ট্রফির লড়াইয়ে মুখোমুখি হয়েছিল ২০১৮ সালে, ইউক্রেনের কিয়েভে। মিসরীয় স্টাইকার সেই ফাইনালে চোট পেয়ে প্রথমা'র্ধ থেকেই মাঠ ছাড়তে বাধ্য হন। স্প্যানিশদের কাছে হেরে যায় ইংলিশরা।

সর্বোচ্চ রেকর্ড ১৩ বারের উফো চ্যাম্পিয়ন দল রিয়াল পরে আর ফাইনালে ওঠারই যোগ্যতা অর্জন করতে পারেনি। অবশ্য পরের বছরই সালাহদের লিভারপুল ষষ্ঠবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন হয়। সেই দুই দলের শনিবার রাতের লড়াই দেখার জন্য এখন মুখিয়ে বিশ্বের কোটি কোটি ফুটবলভক্ত। তারা দেখার অ'পেক্ষায়, সালাহ-সাদিও মানেরা প্রতিশোধ নেয়ার সুযোগ পায়, নাকি করিম বেনজেমা'রাই ফের ট্রফি ঘরে তুলে নিজেদের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ে!

এ গেল চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথা। কিন্তু এবার বিশ্বের অন্যতম মর'্যাদার পুরস্কার ব্যালন ডি’অর কোন ফুটবলার পাচ্ছেন?

ফ্রেঞ্চ ফুটবলের দেয়া বর্ষসেরা এই পুরস্কারের র‌্যাংকিংয়ে ২০ জনের তালিকার শীর্ষ ৩জনই মুসলিম। এবারই সম্ভবত এটি প্রথম। ধারণা করা হচ্ছে, শেষ পর্যন্ত এই তিনজন থেকেই একজন হবেন ব্যালন ডি’অর বিজয়ী।

তালিকার এক নম্বরে রিয়াল মা'দ্রিদের সুপারস্টার ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা'র নাম। এরপরেই আছেন লিভারপুলের সেলেগালিজ ফরোয়ার্ড সাদিও মানে এবং মিসরীয় স্ট্রাইকার মো হা'ম্ম'দ সালাহ।

শীর্ষ পাঁচে তাদের পরে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের ফরোয়ার্ড রবার্ট লেভানদস্কি এবং বর্তমান বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার ও পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ন এমবাপ্পের নাম।

এর চেয়ে গু'রুত্বপূর্ণ বি'ষয় হলো, বর্তমান ও সর্বোচ্চ রেকর্ড ৭ সাত বারের ব্যালন ডি’অর চ্যাম্পিয়ন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি, দ্বিতীয় সর্বোচ্চ ৫ বারের চ্যাম্পিয়ন পর্তুগিজ কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রো'নালদো এবার র‌্যাংকিংয়ে ২০ জনের তালিকায় স্থানই পাননি।

আর এরই ফলে ফুটবল বিশ্ব হয়তো ব্যালন ডি’অর চ্যাম্পিয়ন নতুন মুখ দেখতে পাবেন, আর তিনি হবেন একজন মুসলিম!

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!