1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
সোমবার, ২৭ জুন ২০২২, ১১:০২ অপরাহ্ন

ইতালির বিপক্ষে মাঠে নামার আগমুহূর্তে আর্জেন্টিনা শিবিরে বড় দুঃসংবাদ!

  • সময় বুধবার, ১ জুন, ২০২২
  • ২৮ পঠিত

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের রেশ কাটতে না কাটতেই হাজির আরেকটি হাই-ভোল্টেজ ম্যাচ। ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালির মুখোমুখি দক্ষিণ আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বুধবার (১ জুন) রাতে মাঠে গড়াচ্ছে বহুল আকাঙ্ক্ষিত ‘লা ফিনালিসিমা’।

টানা ৩১ ম্যাচ অ'পরাজিত মেসির আর্জেন্টিনা জয়ের ধা'রাবাহিকতা ধরে রেখে পেতে চায় আরও একটি শিরোপার স্বাদ। অন্যদিকে, আর্জেন্টিনাকে হারিয়ে নতুন যাত্রা শুরু করতে চায় টানা দুই বিশ্বকাপ খেলতে না পারা ইতালি।

এদিকে, ওয়েম্বলিতে দুই চ্যাম্পিয়নের শিরোপার লড়াইয়ে আগে বড় ধাক্কা খেল আর্জেন্টিনা। হাই-ভোল্টেজ ম্যাচটিতে মা'র্কোস আকুনাকে পাচ্ছে না মেসি বাহিনী। শেষ সময়ে এসে নিশ্চিত হয়েছে বি'ষয়টি। আকুনা ম্যাচটিতে খেলার মতো ফিট নন, জানিয়েছে আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস। যে কারণে আলবিসেলেস্তে কোচ লিওনেল স্ক্যালোনিও তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাচ্ছেন না।

তবে দলের স'ঙ্গে অনুশীলনেও ছিলেন মা'র্কোস আকুনা। কিন্তু এই ডিফেন্ডারের মাংসপেশির চোট খানিকটা রয়ে যাওয়ায় ঝুঁকি নিতে চাচ্ছেন না আর্জেন্টাইন কোচ। এদিকে, তার বদলে মাঠে নামছেন নিকোলাস টালিয়াফিকো। এ ব্যাপারে নিশ্চিত করেছেন স্ক্যালোনিও।

গেল বছর কো'পা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে দীর্ঘ শিরোপার আ'ক্ষেপ ঘুচিয়েছিল আলবিসেলেস্তেরা। কো'পা আমেরিকার শিরোপাজয়ী দলটি এবার ইউরোপের সেরা দলটিকে হারিয়ে কাতার বিশ্বকাপের আগে নিজেদের আ'ত্মবিশ্বা'স বাড়াতে চায়।

আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি বিশ্বা'স করেন অল্প সময়ের প্রস্তুতিতেও ভালো করা সম্ভব। স্ক্যালোনি বলেন, বিশ্বকাপ ফুটবলের আগে ইতালির স'ঙ্গে এ ম্যাচটা বেশ উপভোগ্য হবে। এমন লড়াই সবাই দেখতে চায়। আমা'র ছেলেরা ভালো খেলার চেষ্টা করবে। সবাই লিগে টানা খেলার মধ্যে ছিল। তাই অল্প দিনের প্রস্তুতিতেও ভাল করা সম্ভব।

অন্যদিকে, বিশ্বকাপে না উঠতে পারলেও আর্জেন্টিনাকে হারিয়ে নতুন শুরু করতে চান ইতালির অধিনায়াক লিওনার্দো বোনুচি। ইতালির অধিনায়ক বলেন, ‘তারা বিশ্বের সেরা দলগু'লোর একটি। আর্জেন্টিনা টানা ৩১ ম্যাচে হারেনি আর এটা কাকতাল নয় (তারা সেরা বলেই পেরেছে)। তাদের হারাতে আমা'দের সর্বোচ্চটা দিতে হবে। আমা'দের আবার নতুন করে শুরু করতে হবে এবং ভিত গড়তে হবে যা ইতালিকে আবারও শীর্ষে ফিরিয়ে আনবে।’

৩৫ বছর আগে সবশেষ আর্জেন্টিনাকে হারাতে পেরেছিল ইতালি। এবার আজ্জুরিদের সে আ'ক্ষেপ আরও দীর্ঘ করতে চায় আর্জেন্টিনা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!