1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
সোমবার, ২৭ জুন ২০২২, ১১:২৩ অপরাহ্ন

সংযুক্ত আরব আমিরাতে প্রবাসীদের নতুন ভিসায় প্রবেশ ব্যবস্থা ঘোষণা করেছে !

  • সময় সোমবার, ৩০ মে, ২০২২
  • ৩৯ পঠিত

সংযুক্ত আরব আমিরাতে ঘোষিত একটি নতুন সিস্টেম যা বিভিন্ন পরিদর্শনের উদ্দেশ্যে বিভিন্ন ধরনের ভিসা প্রদান করে ।
প্রথমবারের জন্য, নতুন স্কিমের ভিসার জন্য হোস্ট বা স্পনসরের প্রয়োজন নেই ।

প্রধান উন্নতির মধ্যে রয়েছে সমস্ত ধরনের ভিসার জন্য প্রবেশের প্রয়োজনীয়তাগু'লিকে সহজতর করা, এবং নমনীয় ভিসার সময়কাল অফার করা যা দর্শকদের চাহিদা এবং সফরের উদ্দেশ্য পূরণ করে।

উপরন্তু, সমস্ত প্রবেশ ভিসা এক বা একাধিক প্রবেশের জন্য উপলব্ধ এবং একই সময়ের জন্য নবায়ন করা যেতে পারে এবং তাদের ইস্যু করার তারিখ থেকে ৬০ দিনের জন্য বৈধ।

চাকরির ভিসা ঃ তরুণ প্রতিভা এবং দক্ষ পেশাদারদের দেশে উপলব্ধ চাকরির সুযোগ অন্বেষণ করতে আকৃষ্ট করার লক্ষ্যে এই ভিসা চালু করা হয়েছে। এটি মানবসম্পদ ও আমিরাত মন্ত্রনালয়ের মতে প্রথম বা দ্বিতীয় বা তৃতীয় দক্ষতা স্তরে শ্রেণীব'দ্ধ এবং বিশ্বের সেরা ৫০০ টি বিশ্ববিদ্যালয়ের নতুন স্নাতকদের দেওয়া হয়। ন্যূনতম শিক্ষাগত স্তর 'হতে হবে স্নাতক ডিগ্রি বা তার সমতুল্য।

ব্যবসা ভিসা ঃ বিনিয়োগকারী এবং উদ্যোক্তাদের সংযুক্ত আরব আমিরাতে ব্যবসা এবং বিনিয়োগের সুযোগ অন্বেষণ করতে উত্সাহিত করার জন্য স্পনসর বা হোস্টের প্রয়োজন ছাড়াই সহজ প্রবেশ।

পর্যটন ভিসা ঃ সংযুক্ত আরব আমিরাতের পর্যটন প্রতিষ্ঠান দ্বারা স্পনসর করা নিয়মিত ট্যুরিস্ট ভিসার পাশাপাশি, একটি পাঁচ বছরের মাল্টি-এন্ট্রি ট্যুরিস্ট ভিসা চালু করা হয়েছিল। এই ধরনের একটি স্পনসর প্রয়োজন হয় না. এটি ব্যক্তিকে টানা দিন ৯০ দিন পর্যন্ত দেশে থাকার অনুমতি দেয়

এবং এটি আবার আরো ৯০ দিনের জন্য বাড়ানো যেতে পারে, শর্ত থাকে যে থাকার পুরো সময়কাল এক বছরে ১৮০ দিনের বেশি না হয়। এই ভিসার জন্য আবেদন জমা দেওয়ার আগে গত ছয় মাসে ৪০০০ ডলার বা তার সমতুল্য বৈদেশিক মুদ্রার ব্যাঙ্ক ব্যালেন্স থাকার প্রমাণ প্রয়োজন ৷

আ'ত্মীয় বা বন্ধুদের সাথে দেখা করার জন্য প্রবেশের অনুমতি ঃ একজন ভিজিটর এই এন্ট্রি পারমিটের জন্য আবেদন করতে পারেন যদি তিনি সংযুক্ত আরব আমিরাতের নাগরিক বা বাসিন্দার আ'ত্মীয় বা বন্ধু হন। এটি একটি স্পনসর বা একটি হোস্ট প্রয়োজন হয় না.

অস্থায়ী কাজের মিশন ঃ এই ধরনটি তাদের জন্য প্রযোজ্য যাদের অস্থায়ী কাজের অ্যাসাইনমেন্ট যেমন প্রোবেশন টেস্টিং বা প্রকল্প-ভিত্তিক মিশন রয়েছে এবং নিয়োগকর্তা দ্বারা স্পনসর করা হয়েছে। এটির জন্য একটি অস্থায়ী কাজের চুক্তি বা নিয়োগকর্তার কাছ থেকে পরিদর্শনের উদ্দেশ্য এবং কাজ করার জন্য স্বাস্থ্যগত যোগ্যতার প্রমাণের জন্য একটি চিঠি প্রয়োজন ।

অধ্যয়ন বা প্র'শিক্ষণ ঃ এই ধরনের প্র'শিক্ষণ এবং অধ্যয়ন কোর্সে যোগদানকারী এবং/অথবা ইন্টার্নশিপ প্রোগ্রামে অংশগ্রহণকারীদের জন্য উদ্দিষ্ট। পৃষ্ঠপোষক 'হতে পারে দেশে লাইসেন্সপ্রাপ্ত বিশ্ববিদ্যালয় বা শিক্ষা বা গবেষণা প্রতিষ্ঠান বা সরকারী বা বেসরকারী সংস্থা।

এটি সত্তা থেকে একটি চিঠি প্রয়োজন, অধ্যয়ন বা প্র'শিক্ষণ বা ইন্টার্নশিপ প্রোগ্রাম এবং এর সময়কালের বিশদ বিবরণ স্পষ্ট করে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!