1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
কলকাতার আজকের ম্যাচের একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন সাকিব আল হাসান। দেখে নিন সম্ভাব্য একাদশ শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দিনটা ছিল ব্যাটসম্যানদের বিস্তারিত👇 কালকের ম্যাচেই বাদ পড়তে পারেন সাকিব! হঠাৎ কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত পুরো পাকিস্তান দলের থেকে বেশি বেতন পান কোহলি একাই! বড় বড় দুই সন্তানসহ আয়েশাকে কেন বিয়ে করেন শিখর ধাওয়ানের টেস্টে ধৈর্য নিয়ে খেললেই সাফল্য আসবে : শান্ত একাদশে পরিবর্তন নিয়ে মাঠে নামছে কলকাতা, দেখেনিন একাদশ

শ্রীলঙ্কা সফরে যাবেন না ভেট্টোরি, দায়িত্ব পাচ্ছেন যিনি

  • সময় শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ৪৫ পঠিত

ক্যালেন্ডারের পাতা উল্টে হিসেব করলে এক বছরের বেশি সময় ধরে বাংলাদেশে আসেন না ড্যানিয়েল ভেট্টোরি। সেই গত মা'র্চে করো'নার ভ'য়াল আ'ক্রমণ শুরুর পর থেকে আর টাইগারদের কোচিং করাননি এ কিউই স্পিন বিশেষজ্ঞ। অবশেষে এবার নিজ দেশ নিউজিল্যান্ডে মেহেদি হাসান মিরাজ, মেহেদি শেখ ও নাসুম আহমেদদের কোচিং করাচ্ছেন এ সাবেক ব্ল্যা'ক ক্যাপস অধিনায়ক।

গত ১০ মা'র্চ বুধবার কুইন্সটাউনে দলের সাথে যোগ দিয়ে ১১ মা'র্চ থেকে প্র্যাকটিসে নিয়মিত ভেট্টোরি। নিউজিল্যান্ড সফরে টাইগারদের দলনেতা জালাল ইউনুস আগেই জানিয়ে রেখেছিলেন, কিউইদের সাথে তিন ম্যাচের ওয়ানডে আর সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলের সাথে থাকবেন ভেট্টোরি। এরপর শ্রীলঙ্কায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে তার সার্ভিস মিলবে কি না, তা নিয়ে সংশয় ছিল।

কারণ নিউজিল্যান্ড থেকে বারবার বলা হয়েছে এবং হচ্ছে যে, দেশের কঠোর করো'না প্রটোকল মেনে যে কারো জন্য আসা-যাওয়া কঠিন। তাই ধরেই নেয়া যাচ্ছিল যে, করো'না পরিস্থিতি ঠিক না হলে ভেট্টোরিকে নিউজিল্যান্ডের বাইরে পাওয়া যাব'ে না। আজ (শনিবার) ক্রিকেট অ'পারেশন্স কমিটি প্রধান আকরাম খানের কথা শুনেও তা-ই মনে হলো।

আকরাম খান জানিয়ে দিয়েছেন, নিউজিল্যান্ডের মাটিতে খেলা শেষ হওয়ার পর আপাতত ভেট্টোরির সার্ভিস মিলবে না। মানে তাকে শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজে পাওয়া যাব'ে না। তার বদলে দেশি কাউকে দিয়ে কাজ চালানো হবে। কারো নাম উল্লেখ করে বিসিবির শীর্ষ কর্তা আকরাম বলেন, ‘ভেট্টোরির স'ঙ্গে চুক্তি টি-টোয়েন্টি সিরিজ পর্যন্ত।

করো'নার সময়ে নিউজিল্যান্ড যাওয়া এবং আসায় বিরাট একটা সিসটেমেটিক প্রবলেম আছে। সেটার জন্য আ মর'া আপাাতত নিউজিল্যান্ডের বাইরে ওকে পাব না। আ মর'া ভবি'ষ্যতে চিন্তা করব কি করা যায়। এর মধ্যে স্থানীয় কোচ আছে, যাকে নিয়ে আ মর'া শ্রীলঙ্কা যাব'।’ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে ভেট্টোরির বিকল্প হিসেবে সোহেল ইসলাম কাজ করেছিলেন ।

ধারণা করা হচ্ছে, শ্রীলঙ্কা সফরেও তিনিই জাতীয় দলের স্পিন কোচের দায়িত্ব পালন করবেন। কেন এবং কি কারণে ভেট্টোরিকে বাংলাদেশে এনে কোচিং করানো সম্ভব হচ্ছে না? এমন প্রশ্নে বিসিবির ক্রিকেট অ'পারেশন্স কমিটির চেয়ারম্যান বলেন, ‘ভেট্টোরির যদি আসতে হয়, তাহলে অনেক ঝামেলা।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যদি ওকে আনতাম, তাহলে ওকে ৭০-৭৫ দিন বাইরে থাকতে হবে। এটা ওর জন্য এবং আমা'দের ক্রিকে'টের জন্য কিন্তু ভালো না। কারণ ৩০ দিনের জন্য যদি অতিরিক্ত ৪০ দিন বাইরে থাকতে হয়, তাহলে হয় না। এটা পরিস্থিতির কারণে। ভেট্টোরিকে দোষ দেয়ার কিছু নেই। আ মর'া ভবি'ষ্যতে দেখব কি করা যায়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!