1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ২৯ মে ২০২২, ১০:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
সালাহর প্রতিশোধ নেওয়া হল না প্রবাসীদের রেমিট্যান্সে প্রণোদনা ৫ শতাংশ করার প্রস্তাব ভিনিসিয়াসের গোলে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ বিতর্কিত অফসাইডে গোল বঞ্চিত রিয়াল কুয়েতে প্রবাসীদের জন্য নতুন আবাসিক আইন চালু করলো দেশটির সরকার আজ ২৮ মে শনিবার, দেখে নিন ডলার, ইউরো, দিরহাম, রিয়াল, দিনার, রিংগিত ও রুপির রেট ওয়েস্ট ইন্ডিজ সফরে স্পিন বোলিং কোচের ভূমিকায় দায়িত্ব পালন করবেন রাসেল ডমিঙ্গো এবং খালেদ মাহমুদ সুজন কাতারে কমেছে টাকার রেট, বেড়েছে স্বর্ণের দাম (তালিকা-সহ) কোহলি এই মৌসুমে যত ভুল করেছে, গোটা ক্যারিয়ারেও তা করেনি! আমার মনে পড়ে না আইপিএল ইতিহাসে বাটলারের মত এমন ব্যাটিং কেউ করেছে কি না : কুমার সাঙ্গাকারা

শুধু বিজ্ঞাপন থেকেই আয় ২৪০ কোটি! ধনী খেলোয়াড়দের তালিকায় কত নম্বরে কোহলি!

  • সময় রবিবার, ১৫ মে, ২০২২
  • ১৮ পঠিত

প্রতি বছরের ন্যায় এ বছরও বার্ষিক আয়ের বিচারে সবচেয়ে ধনী ক্রীড়বিদদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস। যেখানে বিশ্বের ধনী ১০০ জন ক্রীড়াবিদের নাম উল্লেখ করা হয়েছে। যেখানে বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে এই তালিকায় অবস্থান করছেন বিরাট কোহলি!

এছাড়া বিশ্বের ধনী খেলোয়াড়দের এই তালিকায় জায়গা পাননি পৃথিবীর কোন ক্রিকেটার। গত বছরের মতো এবারেও সেরা ধনী খেলোয়াড়ের তালিকার শীর্ষস্থান দখল করে রেখেছেন আর্জেন্টিনার হৃদ স্পন্দন লিওনেল মেসি! ফোর্বসের সদ্য প্রকাশিত সেই তালিকায় ১৩০০ মিলিয়ন বা ভারতীয় মুদ্রায় ১০০৭ কোটি টাকা উপার্জন করে শীর্ষস্থান দখল করে রেখেছেন মেসি।

ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি ফলোয়ার যুক্ত ফুটবলার ক্রিশ্চিয়ানো রো'নাল্ডো কিছুটা পিছিয়ে তৃতীয় স্থানে অবস্থান করছেন এই তালিকায়। সাথে ব্রাজিলিয়ান ফুটবলার নেইমা'র রয়েছেন এই তালিকার চতুর্থ স্থানে। পৃথিবীর সেরা ধনী খেলোয়াড়ের তালিকায় ৬১ তম স্থানে অবস্থান করছেন ভারতীয় সদ্য প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। কোহলির বার্ষিক আয় ৩৩.৯ মিলিয়ন ডলার, যা ভারতীয় মুদ্রায় গিয়ে দাঁড়ায় ২৬২ কোটি!

জানা গিয়েছে, বিরাট কোহলি শুধুমাত্র বিজ্ঞাপন থেকে বার্ষিক ২৪০ কোটি টাকা উপার্জন করেছে! বাকি টাকা উপার্জন করেছেন বিসিসিআইয়ের নিকট থেকে পাওয়া বেতন এবং ম্যাচ ফী-র মাধ্যমে। এ থেকে স্পষ্ট অনুমান করা সম্ভব যে, বিগত কয়েক বছর ধরে ধা'রাবাহিকভাবে ব্যাট 'হতে ব্যর্থ হলেও বিরাট কোহলির ব্র্যান্ড ভ্যালু কিছুমাত্র কমেনি। তবে ধা'রাবাহিকতা বজায় রাখতে পারলে বিরাট কোহলির বার্ষিক উপার্জন ডাবল হয়ে যেত বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

চলমান রত আইপিএলেও ব্যাট হাতে ধা'রাবাহিকভাবে ব্যর্থ হয়েছেন বিরাট কোহলি। বার্ষিক উপার্জনের ক্ষেত্রে কিছুটা হলেও তার প্রভাব পড়েছে বলে মনে করছেন তার স মর'্থকরা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!