1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া এবারের প্রতিনিয়ত আইপিএল ম্যাচ গুলোর সময়ের থেকে ৩০ মিনিট পিছিয়ে ৮টার থেকে শুরু করা হবে এবারের ফাইনাল ম্যাচ

চরম দুঃসংবাদঃ শোকাহত পুরো ক্রিকেট বিশ্ব শেন ওয়ার্নের পর আরেক অস্ট্রেলিয়ান গ্রেট ক্রিকেটারের মৃত্যুতে

  • সময় রবিবার, ১৫ মে, ২০২২
  • ৩১ পঠিত

অস্ট্রেলিয়ার ক্রিকেট তারকা ও দুইবারের বিশ্বকাপজয়ী অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস দেশটির কুইন্সল্যান্ডে এক গাড়ি দু'র্ঘটনায় নি'হত হয়েছেন। শেন ওয়ার্নের পর আরেক অস্ট্রেলিয়ান গ্রে'ট ক্রিকেটারের মৃ'ত্যুতে শোকা'হত পুরো ক্রিকেট বিশ্ব।

শনিবার (১৪ মে) দিনগত রাতে টাউনসভিল শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরের হার্ভে রেঞ্জে এ দু'র্ঘটনা ঘটে। কুইন্সল্যান্ড পু'লিশ এটি ত'দন্ত করছে।

পু'লিশের বিবৃতি অনুযায়ী, শনিবার রাত ১১টার পর সাইমন্ডসের গাড়িটি অ্যালিস রিভার ব্রিজের কাছে হার্ভে রেঞ্জ রোডে চলার সময় হঠাৎ এটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে নিচে গড়িয়ে পড়ে।

অস্ট্রেলিয়ার জরুরি পরিষেবাগু'লো তাকে বাঁচানোর সর্বোচ্চ চেষ্টা করেছিল। কিন্তু গু'রুতর আঘা'তের কারণে ঘটনাস্থলেই মা'রা যান ৪৬ বছর বয়সী এ অজি ক্রিকেটার।

এর আগে, ৫২ বছর বয়সে লেগস্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন ও ৭৪ বছর বয়সে উইকেটরক্ষক ব্যাটার রড মা'র্শ হার্ট অ্যাটাকে মা'রা যান। তাদের মৃ'ত্যুর মাত্র দুই মাস পরেই সাইমন্ডসের মৃ'ত্যুর ঘটনা ঘটলো।

সাইমন্ডসের মৃ'ত্যুর ঘটনায় ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ার ল্যাচলান হ্যান্ডারসন শোক জানিয়েছেন। তিনি বলেন, অস্ট্রেলিয়ান ক্রিকেট তার আরেকটি সেরা সম্পদ হারালো। অ্যান্ড্রু এ প্রজন্মের সেরা এক প্রতিভা ছিলেন, যিনি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সাফল্য ও কুইন্সল্যান্ড ক্রিকেটকে সমৃ'দ্ধ করার মাধ্যমে ইতিহাস হয়ে থাকবেন৷

‘অ্যান্ড্রু অনেকের কাছেই এক অনুপ্রেরণার নাম ছিলেন। অস্ট্রেলীয় ক্রিকে'টের পক্ষ থেকে অ্যান্ড্রুর পরিবার, সতীর্থ ও বন্ধুদের প্রতি গভীর সহানুভূ'তি প্রকাশ করছি আ মর'া।’

সাইমন্ডস অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট খেলে ৪০ দশমিক ৬১ গড়ে এক হাজার ৪৬২ রান করেছেন। এছাড় অফ স্পিন ও মিডিয়াম পেস বোলিং করে ২৪ উইকেট শিকার করেন তিনি।

২০০৮ সালের সিডনি টেস্টে ভারতের বিপক্ষে তার দুর্দান্ত ১৬২ রানের অ'পরাজিত ইনিংস অস্ট্রেলিয়াকে ১২২ রানের বড় জয় এনে দেয়। এ ম্যাচটিই পরে মাঙ্কিগেট কাণ্ড নিয়ে বিতর্কিত খেলায় রূপ নেয়।

ম্যাচ শেষে সাইমন্ডস অ'ভিযোগ করেন, খেলা চলাকালীন ভারতীয় স্পিনার হরভজন সিং তাকে ‘বানর’ বলে সম্বোধন করেছেন। পরে এর জন্য হরভজনকে প্রাথমিকভাবে তিন ম্যাচের জন্য বরখাস্ত কর হয়। কিন্তু ভারতীয় দল সেই শাস্তি না মেনে সিরিজ শেষ না করেই দেশে ফিরে যাওয়ার হু’মকি দেয়।

ক্রিকে'টের শর্ট-ফর্মের (টি২০) খেলায় দর্শকপ্রিয় ও বিগ-হিটিং এ অলরাউন্ডার অস্ট্রেলিয়ার হয়ে ১৯৮টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। সেখানে পাঁচ হাজার ৮৮ রানের পাশাপাশি ১৩৩ উইকেট নিয়েছেন তিনি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!