1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া এবারের প্রতিনিয়ত আইপিএল ম্যাচ গুলোর সময়ের থেকে ৩০ মিনিট পিছিয়ে ৮টার থেকে শুরু করা হবে এবারের ফাইনাল ম্যাচ

চলতি আইপিএলে রানখরায় কোহলিকেও হার মানালেন হায়দরাবাদের অধিনায়ক উইলিয়ামসন

  • সময় রবিবার, ১৫ মে, ২০২২
  • ১৮ পঠিত

বিরাট কোহলির এবারের আইপিএল একদম ভালো যাচ্ছে না। ১৩ ম্যাচে ২৩৬ রান। মাত্র একটি অর্ধশতক, গড় ২০–এর কম, স্ট্রাইক রেট ১১৩.৪৬!

সে ক্ষেত্রে কেইন উইলিয়ামসনের আইপিএল পারফরম্যান্সের ক্ষেত্রে কী বলবেন সবাই? গতকাল পর্যন্ত ১১ ম্যাচে এক অর্ধশতকে ১৯৯ রান উইলিয়ামসনের। গড় তাঁরও ২০-এর নিচে। স্ট্রাইক রেট ৯৬.৪০!

টানা দুই হার দিয়ে টুর্নামেন্ট শুরু করা সানরাইজার্স হায়দরাবাদ পরের পাঁচ ম্যাচ জিতে দারুণভাবে ফিরে আসে। কিন্তু পরের চার ম্যাচে হেরে এখন শঙ্কায় আছে প্লে-অফের আগেই বিদায়ের।

দলের এই বিপর্যয়ের কারণ অনুসন্ধানে আতশি কাচের নিচে চলে এসেছে খেলোয়াড়দের পারফরম্যান্স। আর এতে কাঠগড়ায় সবার আগে নাম উঠছে অধিনায়ক উইলিয়ামসনের।

এক মৌসুমে আইপিএলের ইতিহাসে সবচেয়ে বাজে ব্যাটিং গড় ও ওপেনার হিসেবে সবচেয়ে কম স্ট্রাইক রেটের ল'জ্জাজনক রেকর্ড গড়েছেন এই কিউই অধিনায়ক। অথচ ১৪ কোটির বিনিময়ে দলের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে তাঁকে দলে নেয় হায়দরাবাদ। দেওয়া হয় অধিনায়কত্বের ভার। কিন্তু এর প্রতিদান দিতে পারেননি কিউই ব্যাটসম্যান।

ক্রিকেট অ্যানালিটিকস কোম্পানি ক্রিকভিজ ম্যাচের পরিস্থিতি ও মান বিবেচনায় একজন ব্যাটসম্যানের অবদানের গড় প্রভাব নির্ণয় করে। ক্রিকভিজের সেই গণনায় উইলিয়ামসনের গড় ব্যাটিং প্রভাব ঋণাত্মক ৯।

আইপিএলের ১৫ মৌসুমের মধ্যে ন্যূনতম ১০০ বল খেলা যেকোনো ব্যাটসম্যানের জন্য এটি সর্বনিম্ন। মৌসুমে মাত্র ১৯.৯ গড়ে রান করা উইলিয়ামসনের ৯৬.৪০ স্ট্রাইক রেট টি-টোয়েন্টির স'ঙ্গে মানানসই নয়। আইপিএল ইতিহাসে এক মৌসুমে অন্তত ২০০ বল খেলা ওপেনারদের মধ্যে উইলিয়ামসনের স্ট্রাইক রেটই সবচেয়ে কম।

দলের সেরা খেলোয়াড়ের এমন বাজে পারফরম্যান্স দলের ওপর বিরূপ প্রভাব ফেলবে, তা বলার অ'পেক্ষা রাখে না। ইনিংস শুরুতে এমন ধীরগতির ব্যাটিং পরবর্তী সময়ে বড় রান সংগ্রহে বাধাগ্রস্ত হয়।

বি'ষয়টি নজর এড়ায়নি হায়দরাবাদ কোচ টম মুডির। তিনি উইলিয়ামসনের ব্যাটিং অর্ডারে পরিবর্তনের কথা ভেবেছিলেন। কিন্তু বে'ঙ্গালুরুর বিপক্ষে শেষ ম্যাচে কোনো বলের মুখোমুখি না হয়েই রানআউট হওয়া অধিনায়কের পাশেই আছেন মুডি, ‘আ মর'া তাকে স মর'্থন করি। সে একজন বিশ্ব মানের খেলোয়াড়, এতে কোনো প্রশ্ন নেই। সে জানে, টুর্নামেন্টে দল তার কাছে দুর্দান্ত একটা মুহূর্ত আশা করে।’

উইলিয়ামসন নিজেও বি'ষয়টি অনুধাবন করেন। তাই নিজের ব্যাটিং প্রস'ঙ্গে বলতে গিয়ে বলেন, ‘আপনি সব সময় আরও রান চান। আমি অবশ্যই কঠোর পরিশ্রম করছি এবং দলের জন্য একটি ভূমিকা পালন করার চেষ্টা করছি। ধৈর্য ধরে আছি এবং নিজের খেলার প্রতি প্রতিশ্রুতিব'দ্ধ এবং দলকে এগিয়ে যাওয়ার জন্য অবদান রাখার চেষ্টা করছি।’

উইলিয়ামসন প্রতিশ্রুতি পালন করতে খুব কমই সময় হাতে পাচ্ছেন। প্লে–অফে পৌঁছাতে সানরাইজার্সের বাকি তিন ম্যাচ জয়ের পাশাপাশি নজর দিতে হবে রানরেটে। উইলিয়ামসন বলেন, ‘এটি আমা'দের জন্য বেশ চ্যালেঞ্জিং। আমা'দের ব্যাটিং মানসম্পন্ন, তবে একটি দল হিসেবে ভালো করার সুযোগ রয়েছে। এটি এখন দেখার বি'ষয়। আমা'দের উন্নতি করতে হবে। অতিরিক্ত চিন্তা না করে আমা'দের (খেলায়) উন্নতি করতে হবে।’

উইলিয়ামসনের মতো এবারের আইপিএলটা দুঃস্বপ্নের মতো কাটছে বিরাট কোহলিরও। আইপিএলের সর্বাধিক রান সংগ্রাহক যেন ব্যাটিংটাই ভুলে গেছেন। ফর্মহীনতায় ভুগছেন আন্তর্জাতিক ম্যাচেও।

যেকোনো সংস্করণে সর্বশেষ শতকটাও পেয়েছেন আড়াই বছর আগে। ২০১৯ সালে টেস্টে বাংলাদেশের বিপক্ষে শতকের পরে আর তিন অঙ্ক ছোঁয়া হয়নি বর্তমান সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যানের।

ফর্মে ফিরতে মর'িয়া কোহলি নিজেও চেয়েছিলেন আইপিএলের মঞ্চটি কাজে লাগাতে। কিন্তু সেটি যেন আরও বড় ফাঁ'দ হয়ে এসেছে কোহলির কাছে। ব্যাটিংয়ে মনোনিবেশ করতে রয়্যাল চ্যালেঞ্জার্স বে'ঙ্গালুরুর অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়ান তিনি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!