1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮:২৫ পূর্বাহ্ন

১২০ বলে ২০০ রান করে রেকর্ড গড়লেন আশরাফুল

  • সময় শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ৮২ পঠিত

বাংলাদেশের ক্রিকে'টের প্রথম সুপারস্টার মো হা'ম্ম'দ আশরাফুলের আন্তর্জাতিক ক্রিকে'টে আগমন খুবই অল্প বয়সে। ১৭ বছরের এক তরুণকে টেস্টের ক্যাপ মাথায় নিশ্চয় এমনিতে দেওয়া হয়নি। বয়স ভিত্তিক দল থেকেই দুর্দান্ত পারফর্ম করে আসছিলেন আশরাফুল। যেকারণে খুব অল্প বয়সেই সবার নজরে পড়ে যান। বাংলাদেশের হয়ে কম বয়সে যুব বিশ্বকাপ খেলেছেন আশরাফুল।

সেখানেও দারুণ পারফর্ম করেন। এর আগে অ-১৭ এশিয়া কাপের টানা দুই আসরে সেরা ব্যাটসম্যান নির্বাচিত হয়েছিলেন তিনি। এর আরো অনেক আগে থেকেও ব্যাট হাতে দারুণ ছিলেন আশরাফুল। সম্প্রতি ‘স্প্রে'ড দ্যা লাইট’ নামক এক ফেইসবুক পেজে ‘আশরাফুলের অজানা কথা’ নাম সেই সময়ের গল্প শুনিয়েছেন আশরাফুল।

উপস্থাপক আশরাফুলকে জিজ্ঞেস করেন তার জীবনে কোন ইনিংস খেলে তিনি সবচেয়ে বেশি তৃপ্তি পেয়েছিলেন। আন্তর্জাতিক, ঘরোয়া কিংবা শৈশবের যেকোন ম্যাচে। জবাবে আশরাফুল ১৯৯৭ সালের একটি ঘটনা শেয়ার করেন। আশরাফুল বলেন, ‘অনূর্ধ্ব-১২ এর সময় ক্যাভিরায় একটা টুর্নামেন্ট 'হতো কলাবাগান মাঠে।

আমি ও শাহরিয়ার নাফিস অঙ্কুর ক্রিকেটার্সের হয়ে খেলেছিলাম। ২০ ওভারের খেলা ছিল আমি ঐ ম্যাচে ২০০ করেছিলাম এবং শাহরিয়ার নাফিস ১০০ করেছিল। ওই ম্যাচটার কথা মনে আছে। যে টি-২০ একটা ম্যাচে ডাবল সেঞ্চুরি করেছিলাম, নাফিস সেঞ্চুরি করেছিল। আ মর'া দুজনে ওপেনিংয়ে নেমেছিলাম। ‘যেহেতু কলাবাগান মাঠে খেলা 'হতো সেকারণে এক পাশে লেক ছিল।

ওই টুর্নামেন্টের জন্য ৭ টা বল বরাদ্দ ছিল। দুই দিকেই খেলা 'হতো তো। আমি ছক্কা হাঁকাচ্ছিলাম ৬ টা বল পানিতে পড়ে গেছিল। আর একটা বল বাকি ছিল পরে এক দিকে খেলা হয় রাস্তা যে পাশে ছিল। এরপর ছক্কা

মেরেছি আর রাস্তায় বল গিয়ে পড়ে। ১৯৯৭ সালে সেই টুর্নামেন্ট হয়েছিল। তো ঐ ম্যাচটার কথা আমা'র মনে আছে যেটা খেলে অনেক তৃপ্তি পেয়েছিলাম’- যোগ করেন আশরাফুল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!