1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ২৯ মে ২০২২, ১০:৪৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
সালাহর প্রতিশোধ নেওয়া হল না প্রবাসীদের রেমিট্যান্সে প্রণোদনা ৫ শতাংশ করার প্রস্তাব ভিনিসিয়াসের গোলে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ বিতর্কিত অফসাইডে গোল বঞ্চিত রিয়াল কুয়েতে প্রবাসীদের জন্য নতুন আবাসিক আইন চালু করলো দেশটির সরকার আজ ২৮ মে শনিবার, দেখে নিন ডলার, ইউরো, দিরহাম, রিয়াল, দিনার, রিংগিত ও রুপির রেট ওয়েস্ট ইন্ডিজ সফরে স্পিন বোলিং কোচের ভূমিকায় দায়িত্ব পালন করবেন রাসেল ডমিঙ্গো এবং খালেদ মাহমুদ সুজন কাতারে কমেছে টাকার রেট, বেড়েছে স্বর্ণের দাম (তালিকা-সহ) কোহলি এই মৌসুমে যত ভুল করেছে, গোটা ক্যারিয়ারেও তা করেনি! আমার মনে পড়ে না আইপিএল ইতিহাসে বাটলারের মত এমন ব্যাটিং কেউ করেছে কি না : কুমার সাঙ্গাকারা

গলা, ঘাড় ও ব’গলের কালো দাগ দূর করার পদ্ধতি!

  • সময় শুক্রবার, ১৩ মে, ২০২২
  • ৩৪ পঠিত

অনেকের মুখ ফর্সা হলেও গলা ও ঘাড়ের অনেক যায়গায় কালো দাগ (black spot) হয়ে থাকে। এটি বেশি অস্বস্তিকর। নানা রকম প্রসাধনী ব্যবহার করেও এই সমস্যা সমাধান পাচ্ছেন না। মাত্র ২টি উপায় অবলম্বন করে আপনি এই সমস্যা থেকে পরিত্রান পেতে পারেন। তাহলে আসুন দেখে নেই কিভাবে এই সমস্যার সমাধান পাবেন।

গলা ও ঘাড়ের কালো দাগ (black spot) দূর করতে করনীয়
যাদের গলা ও ঘাড়ে কালো দাগ রয়েছে তাদের জন্য এই প্যাক। এই প্যাক তৈরি করতে লাগবে চন্দনের গু'ড়া, গ্লিসারিন, গো'লাপ জন, লেবুর রস। লেবুর রস প্রাকৃতিক গ্লিসারিন হিসেবে কাজ করে।

প্রথমে চন্দনের গু'ড়ার সাথে বাকি উপাদান গু'লো মিশিয়ে নিন। তার পর উষ্ণ গরম পানি দিয়ে পেস্ট তৈরি করে নিন। এই উপাদান, গলা ও ঘাড়ে মেখে ২০-২৫ মিনিট অ'পেক্ষা করুন। পুরো শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক সপ্তাহে ৩ দিন ব্যবহার করুন। ১ সপ্তাহেই দেখতে পারবেন ফলাফল।
বগলের কালো দাগ (black spot) দূর করার প'দ্ধতি

আন্ডার আর্মের কালো দাগ (black spot) নিয়ে চিন্তায় আছেন? চিন্তা নেই ঘরোয়া কিছু উপাদান সঠিক ভাবে ব্যবহারের ফলে আপনি মুক্তি পবেন এই বিচ্ছিরি সমস্যা থেকে। আসুন জেনে নেওয়া যাক কিভাবে দূর করবেন বগলের কালো দাগ (black spot)।

বেকিং সোডাবগলের কালো দাগ (black spot) দূর করতে অনেক ভালো কাজ করে বেকিং সোডা, এতে রয়েছে এন্টিব্যাকটেরিয়াল উপাদান। যা বগলের কালো দাগ (black spot) দূর করে। বেকিং সোডার সাথে সামান্য পানি মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। তার পর এই পেস্ট বগলে লাগিয়ে ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন।

নারকেল তেলবেকিং সোডার (backing soda) মত একই ভাবে নারিকেল তেল (oil) ব্যবহার করতে পারেন, নারিকেল তেলের সাথে বেকিং সোডা মিশিয়ে বগলে মাখতে পারেন। এতে দাগ (spot) দূর হওয়ার পাশাপাশি গন্ধ থেকেও মুক্তি মিলবে।

লেবুর রস
লেবুর রস শরীরের যেকন দাগ (spot) দূর করতে ব্যবহার করা হয়ে থাকে, বগলের ক্ষেত্রেও এটি ভালো কাজ করে। লেবুর সাথে সামান্য চিনি মিশিয়ে ব্যবহার করতে পারেন।

টমেটো
টমেটো প্রাকৃতিক ব্লিচ হিসেবে কাজ করে থাকে। এটির নিয়মিত বগলে ঘসলে ভালো ফল পাওয়া যায়।

অ্যালোভেরা
আন্ডার আর্ম ওয়াক্স (wax) করার পর এলোভেরার জেল লাগাতে পারেন, এটি ব্যবহার করার ফলে ত্বক হবে নরম ও দাগ মুক্ত।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!