1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ
কলকাতার আজকের ম্যাচের একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন সাকিব আল হাসান। দেখে নিন সম্ভাব্য একাদশ শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দিনটা ছিল ব্যাটসম্যানদের বিস্তারিত👇 কালকের ম্যাচেই বাদ পড়তে পারেন সাকিব! হঠাৎ কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত পুরো পাকিস্তান দলের থেকে বেশি বেতন পান কোহলি একাই! বড় বড় দুই সন্তানসহ আয়েশাকে কেন বিয়ে করেন শিখর ধাওয়ানের টেস্টে ধৈর্য নিয়ে খেললেই সাফল্য আসবে : শান্ত একাদশে পরিবর্তন নিয়ে মাঠে নামছে কলকাতা, দেখেনিন একাদশ

এশিয়া কাপে যেমন হতে পারে ভারতের একাদশ

  • সময় শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ৬১ পঠিত

এশিয়া কাপে দ্বিতীয় সারির দল পাঠাতে পারে ভারত। জুনের শেষের দিকে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত এশিয়ার ক্রিকে'টের সবচেয়ে বড় আসর। অথচ এ আসরে কীনা দেখা যাব'ে না ভিরাট কোহলি, রোহিত শর্মা'র মত বড় তারকাদের।
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার কারণে এমন অদ্ভুতুড়ে পরিস্থিতির শিকার হয়েছে ভারত। ১৮-২২ জুন ইংল্যান্ডের সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিপক্ষে শিরোপার লড়াইয়ে নামবে কোহলির দল। অন্যদিকে জুনের শেষ সপ্তাহে শুরু হচ্ছে এশিয়া কাপ। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষে কোয়ারেন্টাইন মেনে শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলাটা অসম্ভব হয়ে পড়বে। তাই এশিয়া কাপে দ্বিতীয় সারির দলের উপর আস্থা রাখতে চাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এছাড়াও টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ইংল্যান্ডেই থেকে যেতে চাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। কেননা ইংল্যান্ডের বিপক্ষে ৪ আগস্ট থেকে শুরু হবে ৫ ম্যাচের টেস্ট সিরিজ।

এদিকে গত দুই আসরের এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত এবার নতুনদের যাচাই করে দেখতে চাচ্ছে। ২০১৬ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে এবং ২০১৮ সালে ওয়ানডে ফরম্যাটে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এবারের এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। আর তাতেই কীনা গতবারের আইপিএলের সাথে এবারের বিজয় হাজারে ট্রফি এবং মুশতাক আলি ট্রফিতে দুর্দান্ত খেলোয়াড়রা যুক্ত 'হতে যাচ্ছেন এশিয়া কাপের স্কোয়াডে।

চলুন জেনে নেই, কেমন 'হতে পারে সে একাদশ।
ওপেনারঃ
ওপেনার হিসেবে থাকছেন অ'ভিজ্ঞ ব্যাটসম্যান শিখর ধাওয়ান। এশিয়া কাপে সম্ভাব্য অধিনায়ক হিসেবে তাকে ভাবা হচ্ছে। সীমিত ওভারের ক্রিকে'টে ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান ধাওয়ান। তবে ওয়ানডের তুলনায় টি-টোয়েন্টিতে খুব একটা সপ্রতিভ নন তিনি। ৬২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২৮.২৮ গড় এবং ১২৮.২৮ স্ট্রাইক রেটে ১৬৬৯ রান করেছেন তিনি। ১১টি ফিফটির দেখা পেয়েছেন।

টি-টোয়েন্টি ক্রিকে'টে অ'ভিষেক ঘটতে পারে পৃথ্বী শ’য়ের। বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত পারফর্ম করেছেন এ ওপেনার। ৬ ম্যাচে ১৩৪.৮৬ স্ট্রাইক রেটে ৫৮৯ রান করে টুর্নামেন্টের ৩য় সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় রয়েছেন। ৩টি সেঞ্চুরি হাঁকিয়েছেন, এর মধ্যে একটি ছিল ডাবল সেঞ্চুরি।

এছাড়াও দলে অন্তর্ভুক্ত 'হতে পারেন বামহাতি ওপেনার দেবদূত পাডিকাল। প্রথমে ভারতীয় ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণীর ক্রিকে'টে টার চার ম্যাচে চারটি সেঞ্চুরি হাঁকিয়েছেন এ বিজয় হাজারে ট্রফিতে। সৈয়দ মুশতাক আলি ট্রফিতে ৬ ম্যাচে ১৩৪.৫৬ স্ট্রাইক রেটে ২১৮ রান করেছেন কর্নাটকের হয়ে। এছাড়া গত আইপিএলে কোহলি ও এবি ডি ভিলিয়ার্সের সতীর্থ হিসেবে অসাধারণ ব্যাটিংও করেছিলেন।

মিডল অর্ডারঃ
৩ নাম্বার ব্যাটসম্যান হিসেবে আদর্শ ভাবা হচ্ছে সুরিয়াকুমা'র যাদবকে। গত আইপিএলে সবচেয়ে ধা'রাবাহিক ছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ১৫ ম্যাচে ১৪৫.০১ স্ট্রাইক রেটে ৪৮০ রান করেছিলেন, ছিল ৪টি হাফ সেঞ্চুরি। মিডল অর্ডারের সবচেয়ে ধা'রাবাহিক এবং নির্ভর‍যোগ্য হচ্ছেন সুরিয়াকুমা'র।

৪ নাম্বারের জন্য শ্রেয়াস আইয়ারকে অটো চয়েজ ভাবা হচ্ছে। ইতোমধ্যে ভারতের হয়ে ২৪টি টি-টোয়েন্টি এবং ২১টি ওয়ানডে ম্যাচ খেলে ফেলেছেন। কিছু ম্যাচ উইনিং ইনিংসও উপহার দিয়েছিলেন।

৫ নাম্বার ব্যাটসম্যান হিসেবে দেখা যেতে পারে গত বছর আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে দাপুটে পারফরম্যান্স করা ইশান কিশানকে। কুইন্টন ডি ককের পাশাপাশি দলের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ছিলেন তিনি।

১৫০.৩১ স্ট্রাইক রেট রয়েছে রাহুল তেওয়াটিয়ার। রাজস্থান রয়্যালসের হয়ে কিছু অসাধারণ ইনিংসও খেলেছিলেন গত বছর। ৬ নাম্বার ব্যাটসম্যানের তেওয়াটিয়াই সবচেয়ে আদর্শ 'হতে পারেন বলে বিবেচিত হচ্ছে। একইসাথে লেগব্রেক বোলিংয়েও প্রতিপক্ষকে ঘায়েল করতে পারেন তিনি।

খুব একটা ধা'রাবাহিক না হলেও নিজের দিনে যেকোন প্রতিপক্ষের বোলিং লাইনআপকে চুরমা'র করে দিতে পারেন সাঞ্জু স্যামসন। ২০২০ আইপিএলের প্রথম দুইটি ইনিংস টুর্নামেন্টের ইতিহাসে অন্যতম সেরা অবিশ্বা'স্য ইনিংস হিসেবে উল্লেখযোগ্য থাকবে। ১৬০ স্ট্রাইকরেট নিয়ে আইপিএল শেষ করেন তিনি। পাশাপাশি উইকেটকিপিংয়েও পারদর্শী তিনি। লোয়ার অর্ডারে ৭ নাম্বারে তাকেই দেখা যেতে পারে।

বোলাররাঃ
এশিয়া কাপে নতুন বলে দীপক চাহারকে দেখা যেতে পারে। তার সাথে জুটি বাঁধবেন বামহাতি পেসার থা'ঙ্গারাসু নটরাজন। আইপিএলের ইতিহাসে পাওয়ারপ্লেতে সবচেয়ে অ'ভিজ্ঞ ও কার্যকরী বোলার দীপক চাহার। দ্রুত উইকেট নেওয়ার পাশাপাশি ডট বল দিতে ওস্তাদ চাহার। এছাড়া রয়েছে নটরাজনের মত টি-টোয়েন্টি স্পেশালিস্ট বোলারও। পুরো আইপিএলে ৬৪টি নিখুঁত ইয়র্কার বল দিয়েছিলেন। ডেথ বোলিংয়ে ভারতের ভরসার প্রতীক তিনি।

গত কয়েক বছরে সীমিত ওভারের ক্রিকে'টে অসংখ্য ম্যাচে জয় এনে দেওয়া লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল অবধারিতভাবে দলের স্পিন আ'ক্রমণ সামলাবেন। ভারতের হয়ে ৪৫টি টি-টোয়েন্টি ম্যাচে ৫৯ উইকেট নিয়েছেন তিনি। তার সহযোগী হিসেবে অ'ভিষেক ঘটতে পারে রহস্যময় স্পিনার বরুণ চক্রবর্তীর। আইপিএলে কোলকাতার হয়ে দুর্দান্ত বোলিং করে ১৩ ম্যাচে ১৭ উইকেট নিয়েছিলেন গত আইপিএলে।

এশিয়া কাপে সম্ভাব্য ভারতীয় একাদশঃ
শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ/ দেবদূত পাডিকাল, সুরিয়াকুমা'র যাদব, শ্রেয়াস আইয়ার, ইশান কিশান, রাহুল তেওয়াটিয়া, সাঞ্জু স্যামসন, দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল, থা'ঙ্গারাসু নটরাজন এবং বরুণ চক্রবর্তী।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!