1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
বিমানবন্দর থেকে এই জিনিসগুলো বিনামূল্যে বাড়ি নি’য়ে আসা যা’য় জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া

এইমাত্র পাওয়া: ‘৪’ বছরের জন্য ইংল্যান্ডের টেস্ট কোচ ম্যাককালাম

  • সময় বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ১৮ পঠিত

৪ বছরের জন্য ইংল্যান্ড টেস্ট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। বৃহস্পতিবার (১২ মে) টেস্ট কোচ হিসেবে ম্যাককালামের নিযুক্তির খবর নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এক বিবৃতিতে ইসিবি জানায়, লর্ডসে ২ জুন থেকে শুরু 'হতে যাওয়া নিউজিল্যান্ড সিরিজ থেকে টেস্ট কোচের দায়িত্ব পালন করবেন ম্যাককালাম। তাই তাকে বিদায় নিতে হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল কলকাতা নাইট রাইডার্স ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দল ত্রিনবাগো নাইট রাইডার্সের দায়িত্ব থেকে।

ইসিবি এবারই প্রথম টেস্ট ও সীমিত ওভারের ক্রিকে'টের জন্য পৃথক কোচ নিয়োগ দিচ্ছে। সেই ধা'রাবাহিকতায় টেস্টের দায়িত্ব পেলেন ম্যাককালাম। এই ফরম্যাটে কোচ হওয়ার দৌড়ে ছিলেন বেশ কয়েকজন হেভিওয়েট কোচ। তাদের মধ্যে ম্যাককালাম ছাড়াও ছিলেন রিকি পন্টিং, গ্যারি কারস্টেনের মত ফ্র্যাঞ্চাইজি ক্রিকে'টের কোচরা।

খেলোয়াড়ি জীবন শেষে ফ্র্যাঞ্চাইজি ক্রিকে'টেই শুধু কোচিং করিয়েছেন ম্যাককালাম। ২০২০ সালে কলকাতার প্রধান কোচের দায়িত্ব নেন তিনি। এর আগে দলটির অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন। ম্যাককালাম অবশ্য কখনও লাল বলে কোনো দলকে কোচিং করাননি। ইংল্যান্ড টেস্ট দলের দায়িত্ব তাই সম্পূর্ণ নতুন এক অ'ভিজ্ঞতা হবে এই কিউই কিংবদন্তির জন্য।

নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে ম্যাককালাম বলেন, ‘ইংল্যান্ড টেস্ট দলের নতুন সেটআপে কাজ করার সুযোগ পেয়ে আমি অনেক খুশি। একটি সফল যুগের পথে এগোতে চাই। অনেক চ্যালেঞ্জ আসবে। অধিনায়ক বেন স্টোকস তার চারপাশকে অনুপ্রাণিত করার জন্য যথার্থ ব্যক্তি। আ মর'া সাফল্যের জন্য কাজ করব।’

৩৭ বছর বয়সী ম্যাককালাম নিউজিল্যান্ড জাতীয় দলের হয়ে খেলেছেন ১০১টি টেস্ট, ২৬০টি ওয়ানডে ও ৭১টি টি-২০ ম্যাচ। ২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন তিনি। ২০১৯ সালে বিদায় বলেন খেলোয়াড়ি জীবনকে, এরপর থিতু হন কোচিংয়ে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!