1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:২০ অপরাহ্ন
শিরোনামঃ
জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া এবারের প্রতিনিয়ত আইপিএল ম্যাচ গুলোর সময়ের থেকে ৩০ মিনিট পিছিয়ে ৮টার থেকে শুরু করা হবে এবারের ফাইনাল ম্যাচ

উমরান মালিকের গতি মূল্যহীন, দাবি রবি শাস্ত্রীর

  • সময় মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ১৬ পঠিত

বল হাতে আইপিএলে গতির ঝড় তুলেছেন কাশ্মীরি পেসার উ মর'ান মালিক। সানরাইজার্স হায়দরাবাদের এই পেসার অবিলম্বে জাতীয় দলে নেওয়ার দাবিও উঠেছে।

কিন্তু হঠাৎ করে জম্মু-কাশ্মীরের তরুণকে সতর্ক করে দিলেন রবি শাস্ত্রী। ভারতীয় দলের সাবেক কোচের অ'ভিজ্ঞ চোখ সবেইকে অবাক করে বলেছে, গতি থাকলেও উ মর'ান এখনও আন্তর্জাতিক ক্রিকে'টের জন্য তৈরি নন।

২২ বছরের তরুণ উ মর'ান ১৫৭ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করে সবাইকে রীতিমত তাক লাগিয়ে দিয়েছেন। চলতি আইপিএলে নিজের দ্রততম বলের রেকর্ড নিজেই ভেঙেছেন।

কিন্ত শাস্ত্রীর মতে, এই রেকর্ড টি-টোয়েন্টি ক্রিকে'টে মূল্যহীন। সঠিক জায়গায় বল ফেলতে না পারলে গতি অর্থহীন। তার ভাষায়, ‘উ মর'ান সঠিক জায়গায় বল ফেলতে না পারলে ব্যাটার দ্বিগু'ণ গতিতে সেই বল বাউন্ডারিতে পাঠাবে।

সে হয়তো খুব দ্রুত ভারতের হয়ে খেলবে। ১৫৬ বা ২৫৬ বলের গতি যাই হোক, ঠিক জায়গায় না ফেললে মা'র খেতেই হবে। ‘

শাস্ত্রী আরও বলেন, ‘উ মর'ানের গতি অবশ্যই দুর্দান্ত। কিন্তু ওকে মাথায় রাখতে হবে কোথায় বল ফেললে সেটা কার্যকর 'হতে পারে। শুধু গতি দিয়ে ব্যাটারদের চমকে দেওয়া সম্ভব নয়। ওকে বোলিং নিয়ে ভাবনা চিন্তা করতে হবে।

বি'ষয়টা যদি তোমা'র ঠিক মনে না হয়, তাহলে তুমি শুধুই সময় নষ্ট করছ। বড় সময় নষ্ট করে ফেলছ। তোমা'র বল ব্যাটে লাগার পর ২৫০ থেকে ৩০০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে ছুটবে।

টুর্নামেন্ট এগিয়ে যাওয়ার সাথে সাথে উইকেটগু'লো মন্থর এবং ব্যাটিং সহায়ক হয়ে যাব'ে। তাই সঠিক জায়গায় বল ফেলাটা গু'রুত্বপূর্ণ। ‘

উ মর'ানকে নিয়ে শাস্ত্রী আরও বলেছেন, ‘সকলেই তার বলের গতি নিয়ে কথা বলছে। কিন্তু ২০ ওভারের ক্রিকে'টে গতির কোনো গু'রুত্ব আছে বলে আমা'র মনে হয় না। সে যদি কেবল উইকেট লক্ষ্য করে বল করে যায়, তাহলেও ধা'রাবাহিকতা থেকে দূরে থাকতে হবে।

১৫৬, ১৫৭ কিলোমিটার গতি খুবই ভালো। কিন্তু কোথায় বল ফেলছে বা বল কীভাবে ব্যাটারের কাছে পৌঁছাচ্ছে, সেদিকেও নজর দিতে হবে। সঠিক প্র'শিক্ষণ এবং পরা মর'্শ পেলে সে ভবি'ষ্যতে ভারতীয় দলের জন্য সম্পদ হয়ে উঠতে পারে। ‘

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!