1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:০৮ অপরাহ্ন
শিরোনামঃ
জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া এবারের প্রতিনিয়ত আইপিএল ম্যাচ গুলোর সময়ের থেকে ৩০ মিনিট পিছিয়ে ৮টার থেকে শুরু করা হবে এবারের ফাইনাল ম্যাচ

একদিন বাংলাদেশ ক্রিকেটের কিংবদন্তি হবে “শরীফুল-মাহমুদুল”

  • সময় সোমবার, ৯ মে, ২০২২
  • ১২ পঠিত

হাসতে হাসতে বলছিলেন নাভিদ নেওয়াজ। এখানে ‘ওদের’ বলতে নাভিদের দুই শিষ্য—মাহমুদুল হাসান ও শরীফুল ইসলাম। নাভিদের অধীনেই বাংলাদেশের হয়ে এ দুইজন জিতেছিলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ।

এবার নাভিদ শ্রীলঙ্কার সহকারী কোচ, মাহমুদুল ও শরীফুল বাংলাদেশের জাতীয় দলে। সেদিক দিকে গু'রুর মুখোমুখি শিষ্যরা। তবে নাভিদ বলছেন, তাঁকে দেখে খুশিই হবেন মাহমুদুল-শরীফুলরা। এ দুজনকে নিয়ে নিজের উচ্চাশার কথাও জানিয়েছেন এ শ্রীলঙ্কান—একদিন বাংলাদেশ ক্রিকে'টের কিংবদন্তি হবেন তাঁরা। গতকাল বাংলাদেশে পৌঁছে আজই অনুশীলন শুরু করে দিয়েছে শ্রীলঙ্কা দল।

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামের একাডেমি মাঠে শুরুতে অবশ্য সাংবাদিকদের আড়ালেই অনুশীলন করেছে তাঁরা, তাঁদের কাছাকাছি যেতে দেওয়া হয়নি সংবাদমাধ্যমের কাউকে। তবে পরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন এ সিরিজের আগেই শ্রীলঙ্কার সহকারী কোচের দায়িত্ব পাওয়া নাভিদ, যিনি এর আগে ছিলেন বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের কোচ।

বাংলাদেশে সময়টা ভালো কে'টেছে তাঁর, আরেকবার মনে করিয়ে দিয়েছেন বাংলাদেশকে প্রথমবারের মতো কোনো পর্যায়ে বিশ্বকাপ এনে দেওয়া এ শ্রীলঙ্কান, বাংলাদেশে চার বছর উপভোগ করেছি। দারুণ ছিল। আমা'র মনে হয় আমা'র চার বছরে বাংলাদেশে কিছু দিতে পেরে সুবিচার করতে পেরেছি।
এবার অবশ্য তিনি বাংলাদেশের প্রতিপক্ষ। প্রতিপক্ষ তাই মাহমুদুল-শরীফুলরাও।

এরই মধ্যে আন্তর্জাতিক অ'ভিষেক হয়ে গেছে এ দুইজনের, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলেও আছেন তাঁরা। এ দুইজনকে নিয়ে নাভিদের কণ্ঠে বেশ আ'ত্মবিশ্বা'সেরই সুর, যেকোনো পরিস্থিতি সামলানোর জন্য তাদের স্কিল যথেষ্ট আছে। আমি থাকা বা না থাকায় কিছু যায় আসে না। তারা আন্তর্জাতিক ক্রিকে'টে সাফল্য পেয়েছে। ভবি'ষ্যতেও বিভিন্ন দেশে গিয়ে মানিয়ে নিতে হবে তাদের। আশা করি, তারা একদিন বাংলাদেশ ক্রিকে'টের কিংবদন্তি হবে।

শ্রীলঙ্কা যখন ঢাকায়, বাংলাদেশ দল তখন চলে গেছে প্রথম টেস্টের ভেন্যু চট্টগ্রামে। ফলে শিষ্যদের স'ঙ্গে এখনো দেখা হয়নি নাভিদের। সেটির জন্য যে মুখিয়ে আছেন, নাভিদের কথাতেই স্পষ্ট সেটি, তারা অবশ্যই আমাকে দেখে খুশি হবে, বেশ কিছুদিন দেখা হয় না। সব মিলিয়ে সেটি হয়তো ইতিবাচকই হবে! গত বছর শ্রীলঙ্কার বিপক্ষেই টেস্ট অ'ভিষেক হয়েছিল শরীফুলের। এখন পর্যন্ত এ বাঁহাতি পেসার খেলেছেন ৩টি টেস্ট, এ সংস্করণে ৬টি উইকেট তাঁর।

দক্ষিণ আফ্রিকা সফর থেকে প্রথম টেস্টের পরই চোটের কারণে ফিরে এলেও শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দলে আছেন। অন্যদিকে মাহমুদুলের টেস্ট অ'ভিষেক হয়েছিল গত বছরেরই ডিসেম্বরে। পাকিস্তানের বিপক্ষে ০ ও ৬ রান করলেও মাউন্ট ম'ঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়ে ৭৮ রানের গু'রুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন এ উদ্বোধনী ব্যাটসম্যান।

এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডারবানে পেয়েছেন ক্যারিয়ারের প্রথম শতক। সব ঠিক থাকলে তামিম ইকবালের স'ঙ্গে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে ইনিংস উদ্বোধন করার কথা তাঁরই।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!