1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ১২:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া এবারের প্রতিনিয়ত আইপিএল ম্যাচ গুলোর সময়ের থেকে ৩০ মিনিট পিছিয়ে ৮টার থেকে শুরু করা হবে এবারের ফাইনাল ম্যাচ লিটন যদি এক ঘণ্টা মুশফিক ভাইয়ের সঙ্গে খেলতে পারতো তাহলে হয়তো অন্যরকম হতে পারতো : মমিনুল হক

বিশ্বকাপে ‘নিষিদ্ধ ইনজেকশন’ নিয়ে অনবদ্য ইনিংস খেলেছিলেন রিজওয়ান

  • সময় সোমবার, ৯ মে, ২০২২
  • ২০ পঠিত

বিশ্বকাপে সেমিফাইনালের আগে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন পাকিস্তানের উইকেটকিপার ব্যাটার মো হা'ম্ম'দ রিজওয়ান।বুকের মা'রাত্মক সংক্রমণে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নিয়ে চিকিৎসা দেওয়া হয় তাকে।

কিন্তু এর দুদিন পর মাঠে নেমে ৫২ বলে ৬৭ রানের অনবদ্য ইনিংস খেলে তাক লাগিয়ে দেন এ পাকিস্তানি তারকা। আইসিইউ থেকে ফিরেই রিজওয়ানের এমন পারফরম্যান্সকে রীতিমতো অলৌকিক ঘটনা বলে প্রচার করা হয়।

এবার ফাঁ'স হলো রিজওয়ানের সেই অলৌকিকতার পেছনের কারিগর এক এক ইনজেকশন, যা আইসিসি কর্তৃক নি'ষি'দ্ধ।

দ্রুত সেরে ওঠার জন্য ওই নি'ষি'দ্ধ ইনজেকশন নিয়েছিলেন রিজওয়ান। এ তথ্য বিশ্বকাপের ছয় মাস পর ফাঁ'স করে দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চিকিৎসক নাজিব সো মর'ো।

রিজওয়ানের স'ঙ্গে আড্ডাচ্ছলে কথা উঠে সেমিফাইনালের আগে প্রায় ৩০ ঘণ্টা আইসিইউতে কা'টানো এবং অলৌকিকভাবে মাঠে ফিরে আসার ঘটনাটি।

এ সময় তথ্যটি দেন পিসিবির চিকিৎসক নাজিব। তার সেই বক্তব্য পিসিবির অফিসিয়াল ইউটিউব চ্যানেলের মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ওই ঘটনার পর এক সাক্ষাৎকারে রিজওয়ান জানিয়েছেন, সেদিন যদি ২০ মিনিট দেরি করে হাসপাতালে যেতেন তহালে আর মাঠে খেলাই 'হতো না তার। পৃথিবীর মায়া ত্যাগ করে চলে যেতেন হয়তো।

সেই প্রস'ঙ্গ টেনে নাজিব জানান, ওই সময় শ্বা'স-প্রশ্বা'সে সমস্যা হচ্ছিল রিজওয়ানের। অতি জরুরি অবস্থা হওয়ায় দ্রুততার স'ঙ্গে রিজওয়ানকে হাসপাতালে নিয়ে যান। তিনি হাসপাতালে যাওয়ার পর নিঃশ্বা'স নিতেও কষ্ট হচ্ছিল রিজওয়ানের। চোখের সামনে সবকিছু ঝাপসা হয়ে যাচ্ছিল তার। এদিকে দুদিন পরেই সেমিফাইনাল। হাসপাতালে থাকার পক্ষে ছিলেন না রিজওয়ান। ম্যাচটি খেলতে চাইছিলেন তিনি। কিন্তু তার শ্বা'সনালী প্রায় পুরোটাই ব্লক ছিল। যে কারণে খুবই উচ্চমাত্রার একটি ইনজেকশন নেওয়া প্রয়োজন ছিল তার।

কিন্ত সেখানেই বিপত্তি বাঁধে। কারণ সেই ইনজেকশন আবার যেকোনো ক্রীড়াবিদের জন্য নি'ষি'দ্ধ।

নাজিব সো মর'ো বলেন, রাত ৩টার সময় খানিক বিপদেই পড়ে গিয়েছিলাম। আইসিসির অনুমতি নিয়ে রিজওয়ানকে দেওয়া হয় সেই ইনজেকশন।

মূলত সেই ইনজেকশনের পরই দ্রুত সুস্থ হন রিজওয়ান এবং পিসিবির ফিটনেস টেস্টে উত্তীর্ণ হয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে মাঠে নামেন। খেলেন ৬৭ রানের ইনিংস। তবে দলকে জেতাতে পারেননি।

সেই ম্যাচে রিজওয়ান ফিফটি হাঁকালেও ম্যাথু ওয়েডের ঝড়ে হেরে যায় পাকিস্তান।

তথ্যসূত্র: ক্রিকট্র্যাকার

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!