1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:০১ অপরাহ্ন
শিরোনামঃ
জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া এবারের প্রতিনিয়ত আইপিএল ম্যাচ গুলোর সময়ের থেকে ৩০ মিনিট পিছিয়ে ৮টার থেকে শুরু করা হবে এবারের ফাইনাল ম্যাচ

উমরানের ১৫৬ কিমি গতিতে উচ্ছ্বাস, ৮ ওভারে ১০০ রানে দীর্ঘশ্বাস

  • সময় শনিবার, ৭ মে, ২০২২
  • ২০ পঠিত

এবার আইপিএলের ‘মুখ’কে? নিঃসন্দে'হে উ মর'ান মালিক। সানরাইজার্স হায়দরাবাদ পেসার রীতিমতো গতির ঝড় তুলেছেন। দিল্লির বিপক্ষে সানরাইজার্সের সর্বশেষ ম্যাচেও তুলেছেন ঘণ্টায় ১৫৬.৯ কিমি। ১৫০ কিমি তো পেরিয়ে যাচ্ছেন অহরহই। ভারতের সাবেক ক্রিকেটাররা তাঁকে এরই মধ্যে জাতীয় দলে নেওয়ার দাবি তুলেছেন।

হরভজন সিং তো প্রশ্নই তুলেছেন, ঘণ্টায় ১৫০ কিমি গতিতে বল করে অথচ জাতীয় দলে নেই, এমন কোনো বোলার কি আর আছে? কিন্তু ভিন্নমতের সাবেকরাও আছেন। আকাশ চোপড়াই যেমন উ মর'ানকে জাতীয় দলে নিতে একটু রয়েসয়ে সি'দ্ধান্ত নেওয়ার পরা মর'্শ দিয়েছেন।

আকাশ চোপড়া তাঁর কথার পক্ষে যুক্তিতে টেনে এনেছেন উ মর'ানের লাইন-লেংথ। সানরাইজার্স সর্বশেষ ম্যাচে দিল্লির কাছে হেরেছে ২১ রানে, সে ম্যাচে ৪ ওভারে ৫২ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন জম্মু ও কাশ্মীর থেকে উঠে আসা এই ফাস্ট বোলার। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে তার আগের ম্যাচে ৪ ওভারে ৪৮ রান দিয়েও কোনো উইকেট পাননি উ মর'ান।

অর্থাৎ সানরাইজার্সের সর্বশেষ দুই ম্যাচে ৮ ওভারে ১০০ রান দিয়ে উ মর'ান কোনো উইকেট পাননি। ভারতের সাবেক ব্যাটসম্যান ও বর্তমানে বিশ্লেষক আকাশ চোপড়া ঠিক এ বি'ষয় নিয়েই কথা বলেছেন নিজের ইউটিউব চ্যানেলে।

উ মর'ানকে ভারতের জাতীয় দলে ডাকার ব্যাপারে আকাশ বলেছেন, ‘এত দ্রুত সি'দ্ধান্ত নেওয়ার প্রয়োজন নেই। ভারতে একটা নিয়ম হয়ে গেছে, ১৫০ কিমি গতিতে বল করলে অবশ্যই দেশের প্রতিনিধিত্ব করতে হবে, সেটা এখন কিংবা পরে। কিন্তু সর্বশেষ ৮ ওভারে সে ১০০ রান দিয়েছে। তাকে একটু সময় দেওয়া হোক। সে ভারতের জাতীয় দলের স'ঙ্গে থাকুক, কিন্তু এখনই আন্তর্জাতিক ক্রিকে'টে নামিয়ে দেওয়ার দরকার নেই।’

গু'জরাট টাইটানসের বিপক্ষে এর আগে নিজের আইপিএল ক্যারিয়ারের প্রথমবারের মতো ৫ উইকে'টের দেখা পান উ মর'ান। গতিই যে সব নয়, লাইন-লেংথও ঠিক করতে হবে, তা বোঝাতে ভুবনেশ্বর কুমা'রের উদাহরণ টানেন আকাশ চোপড়া।

ভুবনেশ্বরকে সানরাইজার্স পেস আ'ক্রমণের মেরুদ'ণ্ড বলেই মনে করেন সাবেক এই ক্রিকেটার, ‘সে (ভুবনেশ্বর) জানে কী করতে পারবে আর কী পারবে না। গতি নয়, সুইংয়েই তার মনোযোগ। একটা সময় সে বাতাসে জোরে বল করার চেষ্টা করত। কিন্তু এখন না, সে এখন অনেক ধা'রাবাহিক।’

এবার আইপিএলে ১০ ম্যাচে ৮.৯২ ইকোনমি রেটে ১৫ উইকেট নিয়েছেন উ মর'ান। ১০ ম্যাচে ৭.১৭ ইকোনমি রেটে ১০ উইকেট ভুবনেশ্বরের। অর্থাৎ রান বেশি দিলেও উইকেট কম নেননি উ মর'ান। তাঁর গতিতে মজে সামনে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের পেস আ'ক্রমণে যশপ্রীত বু মর'ার পাশে উ মর'ানকে দেখতে চান হরভজন সিং।

আন্তর্জাতিক ক্রিকে'টে ৬৮৬ উইকেট নেওয়া সাবেক ভারতীয় স্পিনার সংবাদমাধ্যমকে বলেছেন, ‘সে আমা'র ফেবারিট বোলার। তাকে ভারত জাতীয় দলে আমি দেখতে চাই। কী দুর্দান্ত বোলার! এমন আর একজন বোলারের নাম বলুন যে ১৫০ কিমি গতিতে বল করে, কিন্তু জাতীয় দলে খেলছে না?

যেখান থেকে উঠে এসে সে আইপিএলে খেলছে এবং যেভাবে খেলছে, তা অনেক তরুণের জন্যই প্রেরণা। আমি জানি না সে জাতীয় দলে সুযোগ পাবে কি না, তবে আমি নির্বাচক কমিটিতে থাকলে তাকে নিতাম। ভারত যখন অস্ট্রেলিয়ায় খেলবে তখন (ভারতের নতুন বলে আ'ক্রমণে) তার যশপ্রীত বু মর'ার স'ঙ্গী হওয়া উচিত।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!