1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ২৫ মে ২০২২, ১২:৪৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
১৭ বছরে বিদেশ গেছি, সব কামাই বাবা-মাকে দিছি, আর বাড়ি ফিরে ৫ দিন ভাত পাইনি। বিদেশ থেকে মোবাইল আনার সময় যে তথ্য লুকালে দিতে হবে জরিমানা। পরকীয়া আটকাতে স্ত্রীর গো’পনা’ঙ্গে আঠা দিলেন স্বামী ভালো খেললে মানুষ বাহবা দেবে, আবার খারাপ খেললেও সমালোচনা করবে : লিটন দাস ভারতকে পেছনে ফেলে ৬ ডাকের ইনিংসের ম্যাচে লজ্জার রেকর্ডের পরিবর্তে বিশ্ব রেকর্ড গড়লো বাংলাদেশ ৯ মিনিটের অন্তরঙ্গ, যা জীবনের কাল হয়ে দাড়িয়েছে: বুবলী আজ ২৪ মে মঙ্গলবার, দেখে নিন দিরহাম, ডলার, ইউরো, রিয়াল, দিনার, রিংগিত ও রুপির রেট বাংলাদেশের রিজার্ভ সংকট দেখা দেওয়ায়, প্রবাসীদের কাছে সংবাদ সম্মেলন করে রেমিট্যান্স পাঠানোর আহবান জানিয়েছেন অর্থমন্ত্রী.! সৌদি আরবে গত সপ্তাহে গ্রেফতার বাংলাদেশীসহ ১২ হাজার ৪৫৮ জন অভিবাসী ! দুবাইতে ২৭ শে মে থেকে ২৯ শে মে পর্যন্ত সুপার সেল, মল এবং স্টোরগুলিতে 90% পর্যন্ত ছাড়

অবাক ক্রিকেটবিশ্ব, এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ড গড়লেন বেন স্টোকস

  • সময় শনিবার, ৭ মে, ২০২২
  • ২৬ পঠিত

নতুন এক রেকর্ড গড়লেন বেন স্টোকস। তিনি ক্রিকেট জগত এ আসার পর থেকে আকের পর এক নতুন রেকর্ড করছেন। আবার এখন তিনি ইংল্যান্ডের নতুন টেস্ট অধিনায়ক। তার এখন অনেক দায়িত।

শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিন ব্যাট হাতে নামা'র সুযোগ পেয়েই রেকর্ডবুকে তোলপাড় করলেন সময়ের অন্যতম সেরা এ অলরাউন্ডার।

উরস্টারশায়ারের বিপক্ষে ৮ চার ও ১৭ ছক্কার মা'রে মাত্র ৮৮ বলে ১৬১ রানের ইনিংস খেলেছেন স্টোকস। কাউন্টি ইতিহাসে এক ইনিংসে এতো ছক্কার নজির নেই আর কারও।এই ঝড়ো ইনিংস খেলার পথে মাত্র ৬৪ বলে সেঞ্চুরি করেন স্টোকস।

ডার হা'মের ইতিহাসে এটিই দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। বাঁহাতি স্পিনার জশ বেকারের ওপরই সবচেয়ে বেশি তাণ্ডব চালিয়েছেন স্টোকস। তার করা ১১৭তম ওভারের প্রথম পাঁচ বলেই হাঁকান ছক্কা।

শেষ বলটি হয় চার।সবমিলিয়ে ১৬১ রানের ইনিংসে ১৭টি ছক্কা হাঁকিয়েছেন স্টোকস। কাউন্টি ক্রিকে'টে এতোদিন এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড ছিল অ্যান্ড্রু সাইমন্ডস ও গ্রা হা'ম নেপিয়ারের দখলে।

এ দুজনই হাঁকিয়েছিলেন সমান ১৬টি করে ছক্কা। তাদের ছাড়িয়ে নতুন রেকর্ড গড়েছেন স্টোকস। বেকারের করা প্রথম বল সোজা ছয় মা'রেন স্টোকস।

পরের বলের ঠিকানা হয় মিড উইকেট সীমানার ওপারে, তৃতীয় বল লং অফ বাউন্ডারি দিয়ে, একই জায়গা দিয়ে হাঁকান চতুর্থ ছক্কা। পঞ্চম বলে লং অন দিয়ে ছক্কা হাঁকিয়ে মাত্র ৬৪ বলে সেঞ্চুরিতে পৌঁছে যান স্টোকস।

প্রথম শ্রেণির ক্রিকে'টে এক ইনিংসে স্টোকসের এই ১৭ ছক্কা বা এর চেয়ে বেশি ছয় হাঁকানোর রেকর্ড রয়েছে পাঁচজন ব্যাটারের। তারা হলেন- কলিন মুনরো (২৩ ছক্কা), শফিকউল্লাহ শিনওয়ারি (২০ ছক্কা), ভানুকা রাজাপাকশে (১৯ ছক্কা), নাজিব তারাকাই (১৯ ছক্কা) ও ওশাদা ফার্নান্দো (১৭ ছক্কা)।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!