1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ০২:২১ অপরাহ্ন
শিরোনামঃ
বিমানবন্দর থেকে এই জিনিসগুলো বিনামূল্যে বাড়ি নি’য়ে আসা যা’য় জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া

বিশ্বরেকর্ড গড়ে বিক্রি হলো ম্যারাডোনার ‘হ্যান্ড অব গড’ জার্সি

  • সময় বৃহস্পতিবার, ৫ মে, ২০২২
  • ২১ পঠিত

আকাশছোঁয়া দামে বিক্রি হলো ডিয়েগো ম্যারাডোনার বিখ্যাত ‘হ্যান্ড অব গড’ জার্সিটি। যে জার্সি পরে ১৯৮৬ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে আলোচিত গোলটি করেছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি।

বুধবার লন্ডনের সোথবির নিলামে বিশ্বরেকর্ড ৯.২৮ মিলিয়ন ইউএস ডলারে (প্রায় পৌনে ৮০ কোটি টাকা) বিক্রি হয়েছে ম্যারাডোনার জার্সি। খবর আন্দুলো এজেন্সির।

এতদিন ম্যাচ খেলা কোনো জার্সির সর্বোচ্চ দামে বিক্রির রেকর্ড ছিল ৫.৬৪ মিলিয়ন ইউএস ডলার। ২০১৯ সালে বাবে রুথের ১৯২৮-১৯৩০ মৌসুমে পরা নিউইয়র্ক ইয়াঙ্কিসের জার্সিটি বিক্রি হয়েছিল এই দামে।

কোনো ক্রীড়া স্মা'রকের সর্বোচ্চ দামে বিক্রির রেকর্ডেও ম্যারাডোনার জার্সি ছাপিয়ে গেছে সবকিছুকে। ২০১৯ সালে হাতে আঁকা অলিম্পিকের ঘোষণাপত্র নিউইয়র্কে বিক্রি হয়েছিল ৮.৮ মিলিয়ন ইউএস ডলারে।

’হ্যান্ড অব গড’ গোল বলা হয় ১৯৮৬ বিশ্বকাপের সেই বিখ্যাত গোলকে যাতে মাথার কাছে হাত নিয়ে ফ্লিক করে ইংল্যান্ডের গোলরক্ষক পিটার শিলটনকে পরাস্ত করেছিলেন ম্যারাডোনা। বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ওই ম্যাচে জোড়া গোলসহ দারুণ পারফর্ম করে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছিলেন প্রয়াত এই কিংবদন্তি।

ম্যাচের পর ম্যারাডোনা হাত দিয়ে গোল করার কথা স্বীকার করে বলেছিলেন, ‘ওইটা ছিল ম্যারাডোনার হাতের কিছু অংশ এবং ঈশ্বরের হাতের কিছু অংশ।’

২০২০ সালের ২৫ নভেম্বর হার্ট অ্যাটাকে হঠাৎ মৃ'ত্যুর কোলে ঢলে পড়েন ফুটবল ইতিহাসের অন্যতম সেরা এই খেলোয়াড়। জাদুকরী নৈপুণ্যে বিশ্বজুড়ে অগণিত ভক্ত তৈরি করে গেছেন ম্যারাডোনা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!