1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ২৫ মে ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
১৭ বছরে বিদেশ গেছি, সব কামাই বাবা-মাকে দিছি, আর বাড়ি ফিরে ৫ দিন ভাত পাইনি। বিদেশ থেকে মোবাইল আনার সময় যে তথ্য লুকালে দিতে হবে জরিমানা। পরকীয়া আটকাতে স্ত্রীর গো’পনা’ঙ্গে আঠা দিলেন স্বামী ভালো খেললে মানুষ বাহবা দেবে, আবার খারাপ খেললেও সমালোচনা করবে : লিটন দাস ভারতকে পেছনে ফেলে ৬ ডাকের ইনিংসের ম্যাচে লজ্জার রেকর্ডের পরিবর্তে বিশ্ব রেকর্ড গড়লো বাংলাদেশ ৯ মিনিটের অন্তরঙ্গ, যা জীবনের কাল হয়ে দাড়িয়েছে: বুবলী আজ ২৪ মে মঙ্গলবার, দেখে নিন দিরহাম, ডলার, ইউরো, রিয়াল, দিনার, রিংগিত ও রুপির রেট বাংলাদেশের রিজার্ভ সংকট দেখা দেওয়ায়, প্রবাসীদের কাছে সংবাদ সম্মেলন করে রেমিট্যান্স পাঠানোর আহবান জানিয়েছেন অর্থমন্ত্রী.! সৌদি আরবে গত সপ্তাহে গ্রেফতার বাংলাদেশীসহ ১২ হাজার ৪৫৮ জন অভিবাসী ! দুবাইতে ২৭ শে মে থেকে ২৯ শে মে পর্যন্ত সুপার সেল, মল এবং স্টোরগুলিতে 90% পর্যন্ত ছাড়

বেশি টাকা দিয়ে খেলোয়াড়দের আগ্রহ বাড়ানোর নতুন পরিকল্পনা বিসিবির

  • সময় বুধবার, ৪ মে, ২০২২
  • ১৮ পঠিত

ক্রিকেটারদের বাদপড়া কিংবা দলে সুযোগ পাওয়ার পুরোটাই নির্ভর করে পারফরম্যান্সের ওপর। জাতীয় দল থেকে কেউ অন্য কোনো কারণে বাদ পড়ে না।

বরং ক্রিকেটারদের প্রত্ যাব'র্তনের জন্য নতুন নতুন ক্ষেত্র তৈরি করছে বোর্ড। ঘরোয়া প্রতিযোগিতার পাশাপাশি ‘এ’ দল ও এইচপি দলের কার্যক্রম নিয়েও আগের চেয়ে বেশি মনোযোগী দেশের ক্রিকে'টের নিয়ন্ত্রক সংস্থা।

ক্রিকেট যেমন একজন ক্রিকেটারের জীবনে অন্যতম ভালোবাসা ঠিক তেমনি সুন্দর জীবন যাপনে টাকা আয়ের মাধ্যমও বটে ৷ ব্যাট বলের লড়াইয়ের সাথে মিশে আছে অর্থের ঝলকানি৷

বিশেষ করে ক্রিকেটাররা ফ্রাইঞ্জাইজি লিগে মোটা অ 'ঙ্কের টাকা থাকায় অনেকেই খেলতে চায়না টেস্ট ম্যাচ৷ বাংলাদেশী খেলোয়াড়রা খুব বেশি বাইরে না খেললে অনেকেই অনাগ্রহ প্রকাশ করে আল্টিম্যাট ফরম্যাটের প্রতি৷

আর এই জন্য খেলোয়াড়দের আগ্রহ বাড়াতে ভিন্ন পরিকল্পনা গ্রহন করেছে বিসিবি৷ বাংলাদেশ ক্রিকে'টে বর্তমানে টেস্টের ম্যাচ ফি ছয় লাখ টাকা।

ওয়ানডেতে তিন আর টি-টোয়েন্টিতে ম্যাচ ফি দুই লাখ টাকা।সেই পরিকল্পনা অনুযায়ী এখন টেস্ট ম্যাচ ফি আরও বাড়ানোর পরিকল্পনা করছে বিসিবি।

সেই ক্ষেত্রে ম্যাচ ফি 'হতে পারে ১০ লাখ টাকা। যাতে খেলোয়াড়দের তেস্তখেলার প্রতি আগ্রহ বাড়ে ।এই বি'ষয়ে বিসিবি অ'পারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন টেস্ট ক্রিকে'টে সুযোগ-সুবিধা বাড়ানোর ব্যাপারে নীতিগতভাবে একমত হয়েছেন বোর্ড সভাপতি।

আকর্ষণীয় ম্যাচ ফি দেওয়া গেলে টেস্টের প্রতি আগ্রহ বাড়বে খেলোয়াড়দের।বোর্ডে আলোচনা করে এ ব্যাপারে যৌ'ক্তিক সি'দ্ধান্ত নেওয়া হবে।’

তবে সবার আগে একটি আলাদা টেস্ট দল গঠন করতে চাই বিসিবি। কিন্তু সেই তুলোনায় টেস্ট খেলোয়াড় নেই।ইতোমধ্যে টেস্ট ক্রিকেটার বাড়াতে নির্বাচকদের নির্দেশও দিয়েছেন নাজমুল হাসান পাপন।

দুই বছর সাইকেলে ১৬টি ম্যাচ রয়েছে। এ ছাড়াও দ্বিপক্ষীয় সিরিজ খেলার সুযোগ উন্মুক্ত রেখেছে আইসিসি।তাই সারা বছরই টেস্ট ক্রিকেটারদের খেলার ভেতরে রাখারও পরিকল্পনা নিচ্ছে বিসিবি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!