1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ০২:০৮ অপরাহ্ন
শিরোনামঃ
বিমানবন্দর থেকে এই জিনিসগুলো বিনামূল্যে বাড়ি নি’য়ে আসা যা’য় জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া

টানা ৮ ম্যাচ হেরেও চ্যাম্পিয়ন হলো মুম্বাই ইন্ডিয়ান্স

  • সময় শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২
  • ২৫ পঠিত

চলতি আইপিএলে টুর্নামেন্টের ইতিহাসে নিকৃষ্টতম পারফরম্যান্স করে শিরো'নামে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। টানা আট' ম্যাচ হেরে সর্বকালীন ল'জ্জার রেকর্ড গড়ে ফেলেছে রোহিত শর্মা'র দল। এর মধ্যেই সুখবর পেল মুম্বই। ফোর্বসের বিচারে চলতি ২০২২-এ আইপিএলের সবথেকে মূল্যবান দল হিসেবে স্বীকৃতি পেল তারা।

মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির ব্র্যান্ড ভ্যালু ১.৩ বিলিয়ন মা'র্কিন ডলার। দ্বিতীয় স্থানে থাকা সিএসকের ক্ষেত্রে এই অঙ্ক ১.১৫ বিলিয়ন ইউএসডি।

এরপরে এই তালিকায় পরপর রয়েছে কেকেআর (১.১ বিলিয়ন মা'র্কিন ডলার), লখনৌ সুপার জায়ান্টস (১.০৭৫ বিলিয়ন মা'র্কিন ডলার), দিল্লি ক্যাপিটালস (১.০৩৫ বিলিয়ন মা'র্কিন ডলার), আরসিবি (১.০২৫ বিলিয়ন মা'র্কিন ডলার), রাজস্থান রয়্যালস (১ বিলিয়ন মা'র্কিন ডলার), সানরাইজার্স হায়দরাবাদ (৯৭০ মিলিয়ন মা'র্কিন ডলার), পাঞ্জাব কিংস (৯২৫ মিলিয়ন মা'র্কিন ডলার) এবং গু'জরাট টাইটান্স (৮৫০ মিলিয়ন মা'র্কিন ডলার)।

ফোর্বসের তথ্য অনুযায়ী, আইপিএল বিনিয়োগকারীদের জন্য স্বর্গরাজ্য হয়ে উঠছে। আ'ত্মপ্রকাশের পরে আইপিএলে ২০০৯-এ নিজেদের ভ্যালুয়েশন সর্বসমক্ষে এনেছিল। প্রতিটি ফ্র্যাঞ্চাইজির ভ্যালুয়েশন ছিল গড়ে ৬৭ মিলিয়ন মা'র্কিন ডলার।

আর ১০ দলের চলতি লিগে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজির ক্ষেত্রে বর্তমান ভ্যালুয়েশন ১.০৪ বিলিয়ন মা'র্কিন ডলার। প্রতি বছরে বৃ'দ্ধির পরিমাণ ২৪ শতাংশ করে।

ফোর্বসের প্রতিবেদনে ব্র্যান্ড ফিন্যান্স ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর আজিমন ফ্রান্সিস বলেছেন, “স্পনসর'শিপ এবং মিডিয়ায় আগ্রহ সৃষ্টির নিরিখে বিশ্বের সবথেকে জনপ্রিয়তম ক্রিকেট লিগ আইপিএল। এনবিএ এবং ইউরোপিয়ান ফুটবল লিগের থেকে ধারণা নেওয়া আইপিএল উদ্ভাবকদের ধন্যবাদ প্রাপ্য এই কারণে। কোভিডের সময়েও টুর্নামেন্ট সফল ভাবে আয়োজন করে বিসিসিআই বিনিয়োগকারীদের কাছে নিজেদের অবস্থান, দৃষ্টিভ'ঙ্গি স্পষ্ট করে দিয়েছে।”

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!