1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ
বিমানবন্দর থেকে এই জিনিসগুলো বিনামূল্যে বাড়ি নি’য়ে আসা যা’য় জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া

কাতারে ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা

  • সময় শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২
  • ২৭ পঠিত

আগামী ২১ নভেম্বর পর্দা উঠবে ২০২২ সালের কাতার বিশ্বকাপের। পরদিন নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হবে আর্জেন্টিনা ফুটবল দল। গ্রুপ ‘সি’তে সৌদি আরব ছাড়াও পোল্যান্ড এবং মেক্সিকোর মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা।

যদিও এবারই প্রথমবারের মতো কোনো মেজর টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে কাতার, কিন্তু এরই মধ্যে কাতারে চ্যাম্পিয়ন হওয়ার অ'ভিজ্ঞতা রয়েছে আর্জেন্টিনা। তাও বিশ্বকাপের মতো আসরে।

১৯৯৫ সালের অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ ছিল কাতার। সেবার বিশ্বকাপের ফাইনালে ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। ১৯৯৫ সালের ২৮ এপ্রিল হওয়া ফাইনালে ব্রাজিল ২-০ গোলে হারায় হোসে পেকারম্যানের দল।

অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম শিরোপা ছিল ১৯৭৯ সালের আসরে। সেবার সিজার লুইস মেনোত্তি ছিলেন দলের কোচ এবং ডিয়েগো ম্যারাডোনা ছিলেন দলের অন্যতম প্রধান অ'স্ত্র

এরপর কাতারে হওয়া ১৯৯৫ সালের আসরে দ্বিতীয়বারের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে ফাইনালে গোল দুইটি করেন লেওনার্দো বিয়াগিনি ও ফ্রান্সিসকো গু'য়েরেরো।

সেবার চ্যাম্পিয়ন হওয়ার পথে কোয়ার্টার ফাইনালে ক্যামেরুনকে ২-০ ও সেমিফাইনালে স্পেনকে ৩-০ গোলে হারায় আর্জেন্টিনা। সবমিলিয়ে আসরে পাঁচ জয় ও এক পরাজয় ছিল তাদের। একমাত্র পরাজয় ছিল গ্রুপ পর্বে পর্তুগালের বিপক্ষে।

কাতারে হওয়া সেই অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা ছিলেন সেবাস্তিয়ান পেনা। তিনি করেন তিনটি গোল। এছাড়া লেওনার্দো বিয়াগিনি, ফ্রান্সিসকো গু'য়েরেরো ও ওয়াল্টার কোয়েট করেন দুইটি করে গোল। হোয়াকিন ইরিগতিয়া আসরের সেরা গোলরক্ষক নির্বাচিত হন।

সেই বিশ্বকাপে আর্জেন্টিনা দল: হোয়াকিন ইরিগতিয়া, গ্যাস্টন পেজ্জুতি, ফেডরিক ডমি'ঙ্গেজ, হুয়ান পাওলো সোরিন, সেবাস্তিয়ান পেনা, গু'স্তাভো লোম্বার্দি, ডিয়েগো ক্রোসা, ক্রিশ্চিয়ান ডিয়াজ, মা'রিয়ানো হুয়ান, গু'ইলের্মো লারোসা, ওয়াল্টার কোয়েট, আরিয়েল ইবাগাজা, জার্মান আরা'ঙ্গিয়ো, হুলিও বেয়োন, আন্দ্রেস গ্যারোন, লেওনার্দো বিয়াগিনি, ফ্রান্সিনকো গু'য়েরেরো ও রাউল ক্রিশ্চিয়ান ছাপারো।

তথ্যসূত্রঃ টিওয়াইসি স্পোর্টস, আর্জেন্টিনা

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!