1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ২৯ মে ২০২২, ১২:০৮ অপরাহ্ন

পাকিস্তানের পারফিউম’ বিক্রি বাদ দিয়ে আকাশ ছোঁয়া মূল্যে আইপিএলে

  • সময় বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
  • ২৯ পঠিত

একটা সময়ে যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে পাকিস্তানের এক ব্যবসায়ীর দোকানে দৈনিক ৩৬ ডলার পারিশ্রমিকে সুগন্ধি বিক্রি করতেন হর্ষল প্যাটেল।

২০১৮ সালে মাত্র ১৮ লাখ টাকায় হর্ষলকে কিনে নেয় দিল্লি ক্যাপিটালস। ২০২০ সালে তিনি যোগ দেন বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বে'ঙ্গলুরুতে।চলতি আইপিএলে বে'ঙ্গালুরুর হয়ে ১০.৭৫ কোটি চুক্তিতে খেলছেন হর্ষল প্যাটেল।

পুরোনো দিনের সেই স্মৃ'তি চারণ করে হর্ষল বলেন, নিউজার্সির এলিজাবেথে পাকিস্তানি এক দোকানে পারফিউম বিক্রি করতাম। এক বর্ণও ইংরেজি বলতে পারতাম না। কারণ বরাবর গু'জরাটি মাধ্যমে পড়াশুনা করে এসেছি। সেই সময়েই ভাষাগত কারণে এত বিপত্তির মুখে পড়েছিলাম প্ৰথমবার। অনেক স্ল্যাং শিখে ফেলেছিলাম কারণ গোটা এলাকায় লাতিনো এবং আফ্রো-আমেরিকানদের বসবাস ছিল। সেই গ্যাংস্টার ইংলিশ শিখে ফেলি শেষমেশ।

তিনি আরও বলেন, শুক্রবার যারা একস'ঙ্গে ১০০ ডলারের পারফিউম কিনত। সোমবার তারাই ফিরে এসে বলত, ওহে, আমি স্রেফ কয়েকবার স্প্রে করেছি। এটা ফিরিয়ে দিতে চাই। কারণ খাবার কিনতে পারছি না টাকার জন্য। এরকম মাঝে মধ্যেই ঘটত। এসব বি'ষয় আমি খুব উপভোগ করতাম।

তিনি আরও বলেন, সকাল সাতটায় আমা'র কাকা-কাকিমা অফিস যাওয়ার সময় আমাকে দোকানে ড্রপ করে দিতেন। দোকান খুলত সকাল ৯টায়। আমি এলিজাবেথ স্টেশনে অ'পেক্ষা করতাম। প্রতিদিন ১২-১৩ ঘন্টা ডিউটি করে পেতাম ৩৫ ডলার। যা দিয়ে ৭ টাকায় আলু-মটর দিয়ে তৈরি ভেজ স্যান্ডউইচ খেতাম। ১৫ টাকা হওয়ায় টোস্ট করা স্যান্ডউইচ খেতাম না।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!