1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
বিমানবন্দর থেকে এই জিনিসগুলো বিনামূল্যে বাড়ি নি’য়ে আসা যা’য় জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া

প্রেমের গল্পে এখন বিচ্ছেদের বিষাদ কোহলিদের

  • সময় রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ১৮ পঠিত

উগান্ডা ও নামিবিয়াকে ছাড়ছেই না ৬৮। ১২ এপ্রিল উগান্ডাকে ৫০ ওভারের ক্রিকে'টে ৬৮ রানে অলআউট করেছিল নামিবিয়া। সে ম্যাচে ৩ উইকে'টে জিতেছিল স্বাগতিক দল। গতকাল আবার মেয়েদের টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছিল দুই দল।

ছেলেদের জ্বা'লা মেয়েরা মেটাতে এবার নামিবিয়াকে ৬৮ রানে অলআউট করেছিল উগান্ডা। তবে সকালেই জিম্বাবুয়ের বিপক্ষে ৪১ রানে একবার অলআউট হওয়া নামিবিয়ার মেয়েরা হাল ছাড়েননি।

২৮ রানের জয় পেয়েছে দলটি। তবে ২৩ এপ্রিল আর ৬৮ রান—এই যুগলবন্দীতে কাল সবার মুখে ছিল অন্য এক নাম—রয়্যাল চ্যালেঞ্জার্স বে'ঙ্গালুরু।

গতকাল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে মুম্বাইয়ের ব্র্ যাব'োর্ন স্টেডিয়ামে বিরাট কোহলি, ফাফ ডু প্লেসি ও গ্লেন ম্যাক্সওয়েলরা মাত্র ৬৮ রানে গু'টিয়ে গেছেন।

তাতেই ২৩ এপ্রিল দিনটার স'ঙ্গে প্রেমটা চিরতরে চুকেবুকে গেছে কোহলিদের। গতকাল কী হয়েছে, সেটা তো আগেই বলা হয়ে গেল। তবে ৯ বছর আগে ২৩ এপ্রিল দিনটা ছিল অন্য রকম। ২০১৩ সালের ২৩ এপ্রিল ঘরের মাঠে খেলতে নেমেছিল বে'ঙ্গালুরু। চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে সেদিন বারবার ইতিহাস লিখেছে দলটি। ভুবনেশ্বর কুমা'র ও লুক রাইট ৮ ওভারে মাত্র ৪৯ রান দিয়েছিলেন। কিন্তু বাকি ১২ ওভারে যা হয়েছে, তা অবিশ্বা'স্য।

ক্রিস গেইল সেদিন অশোক দিন্দা, মিচেল মা'র্শদের নিয়ে ছেলেখেলা করেছেন। বোলারদের বাঁচাতে এক ওভার করতে এসে ২৯ রান দিয়েছেন অ্যারন ফিঞ্চ। ১৬৭ রানের উদ্বোধনী জুটিতে তিলকরত্নে দিলশানের অবদান ছিল ৩৩ রান। সেটাও ৩৬ বলে! কোহলির ১১ রানও এসেছিল ৯ বলে। শুধু এবি ডি ভিলিয়ার্স ৩১ রান করেছিলেন ৮ বলে। তবু ২০ ওভার শেষে বে'ঙ্গালুরুর রান ২৬৩! কারণ, সেদিন গেইল অন্য গ্রহের ক্রিকেটার বনে গিয়েছিলেন।

৬৬ বলের ইনিংসে ৩০টি বলই সীমানার বাইরে পাঠিয়েছেন। ১৩ চার ও ১৭ ছক্কায় সেদিন ১৭৫ রানে অ'পরাজিত ছিলেন গেইল। মাত্র তিন বছর আইপিএলে থেকেও তাই সব বড় রানের রেকর্ডে নাম জড়িয়ে আছে পুনে ওয়ারিয়র্সের। সেদিন পুনেকে ১৩৩ রানে আট'কে ১৩০ রানের জয় পেয়েছিল বে'ঙ্গালুরু। চার বছর পর অবশ্য উল্টো স্বাদ পেয়েছে বে'ঙ্গালুরু। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ১৩২ রানের লক্ষ্য পেয়েছিল তারা। সেদিনও একাদশে ছিলেন গেইল, কোহলি, ডি ভিলিয়ার্স।

তিন মহাতারকার প্রথমজন সেদিন ১৭ বলে ৭ রান করেছেন। ডি ভিলিয়ার্স করেছেন ৬ বলে ৮ রান। ওদিকে কোহলি আউট হয়েছেন প্রথম বলেই। আর দল? বে'ঙ্গালুরু গু'টিয়ে গিয়েছিল ৪৯ রানে। এপ্রিলের ২৩ তারিখেই! আইপিএলের সর্বোচ্চ ও সর্বনিম্ন স্কোর দুটিই বে'ঙ্গালুরুর, দুটিই ২৩ এপ্রিলে। শুধু ব্যবধান চার বছরের। কাল ছিল এই দুই স্কোরের নবম ও পঞ্চম বর্ষপূর্তি। গেইল এবার আর আইপিএলে খেলছেন না, ডি ভিলিয়ার্স তো অবসরই নিয়ে নিয়েছেন।

কিন্তু ফাফ ডু প্লেসি, ম্যাক্সওয়েল ও দিনেশ কার্তিকরা দলকে দারুণ কিছু জয় এনে দিয়েছেন। ভালো ফর্মে থাকা সে দলটি বেশ চনমনে মন নিয়েই নেমেছিল। এমন দিনে কোহলি আবারও প্রথম বলে শূন্য রানে ফিরলেন। দলও গু'টিয়ে গেল ৬৮ রানে। সে স'ঙ্গে ‘প্রাপ্তি’ ৯ উইকে'টের হার। ২০১৩ সালে ২৩ এপ্রিল দিনটা বে'ঙ্গালুরুকে অবিশ্বা'স্য এক আনন্দ দিয়েছিল। কিন্তু দিনটি এখন তাদের যন্ত্রণার নাম হয়ে উঠেছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!