1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:২৮ অপরাহ্ন
শিরোনামঃ
জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া এবারের প্রতিনিয়ত আইপিএল ম্যাচ গুলোর সময়ের থেকে ৩০ মিনিট পিছিয়ে ৮টার থেকে শুরু করা হবে এবারের ফাইনাল ম্যাচ

সাকিব-কাণ্ড ফিরিয়ে আনলেন পান্ত, হরভজন সিং এখন কী বলবেন?

  • সময় শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ২১ পঠিত

২০১৮ সালের নিদাহাস ট্রফির কথা। বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার অলিখিত সেমিফাইনালে অনেকটা এমন কাণ্ডই ঘটেছিল। নো-বল নিয়ে ঝামেলা করার কারণে বাংলাদেশ দলের দুই ব্যাটারকে মাঠ ছেড়ে আসতে বলেছিলেন অধিনায়ক সাকিব আল হাসান।

ম্যাচের অন্তিম মুহূর্তে লঙ্কান পেসার ইসুরু উদানা একই ওভারে টানা দুটি বাউন্সার ছোঁড়ার পরও ফিল্ড আম্পায়াররা নো-বলের সংকেত না দিলে ক্ষোভে ফেটে পড়েন সাকিব। দুই অ'পরাজিত ব্যাটসম্যানকে মাঠ থেকে বের হয়ে আসতে বলেন।

পরে পরিস্থিতি শান্ত হলে আবার শুরু হয় ম্যাচ। পরের ৪ বলে প্রয়োজন ছিল ১২ রান। মাহমুদউল্লাহ রিয়াদের দারুণ ব্যাটিংয়ে ইনিংসের ১ বল বাকি থাকতেই জয় তুলে নেয় বাংলাদেশ। উঠে যায় ফাইনালে।

বাংলাদেশের ওই সাফল্যের পরও সাকিবকে নিয়ে সমালোচনা থামেনি। বিশেষ করে ভারতীয় মিডিয়ায় রীতিমত ‘গু'ণ্ডা’ তকমা দেওয়া হয় তাকে। ভারতের কিংবদন্তি স্পিনার হরভজন সিং তো পুরো বাংলাদেশ দলকেই নি'ষি'দ্ধ করার দাবি তুলেছিলেন ওই ঘটনায়।

‘আজ তাক’ নামে ভারতীয় এক টিভি চ্যানেল ফাইনাল ম্যাচকে কেন্দ্র করে শিরো'নাম করে, বাংলাদেশি ‘গু'ন্ডের’ সামনে ভারতীয় ক্রিকেটাররা।

এবার একইরকম কাণ্ড ঘটলো আইপিএলের ম্যাচে। শেষ ৬ বলে দিল্লি ক্যাপিটালসের দরকার ৩৬ রান। রভম্যান পাওয়েল প্রথম তিন বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জমিয়ে তুলেছিলেন।

এর মধ্যে ওবেদ ম্যাকওয়ের করা তৃতীয় বলটি ছক্কা মেরেই আম্পায়ারের কাছে ছুটে যান পাওয়েল। বল যে তার কো মর'ের ওপরে ছিল! কিন্তু আম্পায়ার ‘নো’ ডাকেননি, তৃতীয় আম্পায়ারেরও শরণাপন্ন 'হতে নারাজ।

বাউন্ডারির বাইরে থেকে এমন পরিস্থিতি দেখে ‘সাকিব’ বনে যান দিল্লি অধিনায়ক রিশাভ পান্ত। উইকে'টে থাকা পাওয়েল আর কুলদিপ যাদবকে হাত ইশারা করে মাঠের বাইরে চলে আসতে বলেন।

পাওয়েল-কুলদিপ বের হয়ে আসছিলেন, এমন সময়ে তাদের বুঝিয়ে-শুনিয়ে আট'কান আম্পায়াররা। এদিকে পান্তকে শান্ত করেন টিম ম্যানেজম্যান্টের বাকি সদস্যরা।

শেষ পর্যন্ত ম্যাচটা শেষ হয়। রাজস্থান রয়্যালস জেতে ১৫ রানে। আম্পায়ার ‘নো’ বল না দেওয়ায় পরের তিন বল থেকে ১৮ রান নিয়ে অসাধ্য সাধন করতে পারেনি দিল্লি।

এবার তবে কী বলবে ভারতীয় গণমাধ্যম? কী বলবেন হরভজন সিং? তিনি কি দিল্লি ক্যাপিটালসকে নি'ষি'দ্ধের দাবি তুলবেন? ভারতীয় গণমাধ্যম কি পান্তকে ‌‘গু'ণ্ডা’ আখ্যা দিবে? উত্তরটা সময়ের হাতেই তোলা থাক!

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!