1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ১২:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া এবারের প্রতিনিয়ত আইপিএল ম্যাচ গুলোর সময়ের থেকে ৩০ মিনিট পিছিয়ে ৮টার থেকে শুরু করা হবে এবারের ফাইনাল ম্যাচ

কাতার বিশ্বকাপ নিয়ে ভবিষ্যৎবানী: চ্যাম্পিয়ন হবে ব্রাজিল, কোনোমতে গ্রুপপর্ব পেরোবে আর্জেন্টিনা!

  • সময় শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২
  • ৩৭ পঠিত

দরজায় কড়া নাড়ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট ফুটবল বিশ্বকাপের আসর। বাছাইপর্ব শেষ করে চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে দলগু'লো। অ'পেক্ষা শুধু চূড়ান্ত পর্ব মাঠে গড়াবার। বিশ্বকাপ উপলক্ষে প্রে'ডিকশন করছেন অনেক ফুটবল বিশ্লেষকরা।

তন্মধ্যে জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন বলছে চ্যম্পিয়ন হবে ব্রাজিল। আসর থেকে বিদায় নেবে আর্জেন্টিনা! বাংলাদেশের প্রেক্ষাপ্রটে ব্রাজিল-আর্জেন্টিনার জনপ্রিয়তা তু'ঙ্গে।

প্রতি বিশ্বকাপেই এ দুই দলের স মর'্থক সবচেয়ে বেশি দেখা যায় এখানে। সবাই যার যার দলকে স মর'্থন করতে নানা রকম আয়োজন করেন। জনপ্রিয়তার কারণে ব্রাজিল বা আর্জেন্টিনার জয়-পরাজয়ে আনন্দিত বা ব্যথিত হয় স মর'্থকরা। কিন্তু এবার বিশ্বকাপের আগেই আর্জেন্টাইন স মর'্থকদের জন্য 'হতাশা নিয়ে এসেছে ইএসপিএনের প্রে'ডিকশন।

ইএসপিএনের প্রে'ডিকশন বলছে, আর্জেন্টিনা এবার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকেই বাদ পড়বে। আর কাতার বিশ্বকাপের সম্ভাব্য চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলই! অবশ্য ইএসপিএন বিশ্লেষক রায়ান ও’হ্যানলন নিজেকে ‘পাগল’ দাবি করে এই ভবি'ষ্যদ্বাণী প্রকাশ করেছেন।

এখন পর্যন্ত ৩২টি দলের নাম ঠিক না হলেও রায়ান ও’হ্যানলন দাবি করছেন, পেরু, ওয়েলস আর কোস্টারিকা সুযোগ পাচ্ছে বিশ্বকাপে! তাদের ধরে নিয়ে রায়ানের দাবি, শেষ ষোলোতে গ্রুপ সি থেকে আর্জেন্টিনা, পোল্যান্ড আর গ্রুপ জি থেকে ব্রাজিল, সুইজারল্যান্ড শেষ ষোলোতে যাব'ে।

আর্জেন্টিনা ফ্রান্সের কাছে অতিরিক্ত সময়ের গোলে ২-১ ব্যবধানে হেরে বিদায় নেবে। সেমিফাইনাল খেলবে ব্রাজিল-ফ্রান্স এবং জার্মানি-ইংল্যান্ড। রায়ানের ভবি'ষ্যদ্বাণী মিলে গেলে ব্রাজিল-ইংল্যান্ডের মধ্যে ফাইনাল হবে এবং ব্রাজিল জিতে যাব'ে ১-০ গোলে!

ইএসপিএনের বিশ্লেষণ বলছে –

ফ্রান্স গ্রুপে দ্বিতীয় হওয়ায় কপাল পুড়বে আর্জেন্টিনার। ২০১৮ বিশ্বকাপের মতো এবারও শেষ ষোলোতে দেখা হবে মেসি আর এমবাপ্পের। তাতে এবারও মেসিরই বিশ্বকাপ শেষ হচ্ছে।

পার্থক্যটা হলো, সেবার ৯০ মিনিটেই ৪-৩ গোলে হেরেছিল আর্জেন্টিনা। এবার অতিরিক্ত সময় শেষে আর্জেন্টিনার ২-১ গোলে হার দেখছে ইএসপিএনের মডেল।

অর্থাৎ দ্বিতীয় রাউন্ডেই বিশ্বকাপকে বিদায় জানাবে আর্জেন্টিনা।

কোয়ার্টার ফাইনাল

ইএসপিএনের বিশ্লেষণে কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে স্পেনের মুখোমুখি হবে ব্রাজিল। দ্বিতীয়টিতে রো'নাল্ডোর পর্তুগালের মুখোমুখি হবে জার্মানি।

ইএসপিএনের মডেল জানাচ্ছে, স্পেনের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই শেষে অতিরিক্ত সময়ে ২-১ গোলে জিতবে ব্রাজিল।

অন্য ম্যাচে হান্সি ফ্লিকের অধীনে আরও ক্ষুরধার জার্মানি২-১ গোলে হারাবে ফার্নান্দো সান্তোসের পর্তুগালকে।

ডেনমা'র্ককে হারিয়ে শেষ হাসি ফুটবে ইংল্যান্ডের। ২-০ গোলে জিতবে ইংলিশরা।

অন্য ম্যাচে বেনজেমা, এমবাপ্পেদের দাপটের ফ্রান্সের কাছে ২-০ গোলে হারবে যুক্তরাষ্ট্র।

সেমিফাইনাল

চার দলের পর্বে ব্রাজিলের মুখোমুখি হবে ফ্রান্স। অন্যদিকে জার্মানির মুখোমুখি ইংল্যান্ড।

ইএসপিএন বলছে, এবার ব্রাজিল ২-১ গোলে হারিয়ে দেবে ফ্রান্সকে।

অন্য ম্যাচে ইউরোর ফাইনালে খেলা ইংল্যান্ডের স'ঙ্গে তুমুল লড়াই শেষে ২-২ গোলে প্রথমে ড্র করবে জার্মানি।

টাইব্রেকারে জিতবে গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড। অর্থাৎ ফাইনাল হবে ব্রাজিল ও ইংল্যান্ডের মধ্যে

ফাইনাল

ইএসপিএনের মডেল জানাচ্ছে, ফাইনালে আ'ক্রমণ-পাল্টা আ'ক্রমণে খেলা বেশ জমলেও গোলের দেখা সেভাবে পাবে না দুই দলই। টুর্নামেন্টে রক্ষণে সেরা দুই দল হবে।

তবে ফাইনালের চাপে হঠাৎ খেলায় বিচ্যুতি ঘটবে ইংল্যান্ডের। ওই এক মুহূর্তের সুযোগে ম্যাচটা নিজেদের করে নেবে সেলেকাওরা।

ইএসপিএনের বিশ্লেষণ জানাচ্ছে, ম্যাচের ফল হবে—ব্রাজিল ১: ০ ইংল্যান্ড।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!