1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ১২:৫৭ অপরাহ্ন
শিরোনামঃ
জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া এবারের প্রতিনিয়ত আইপিএল ম্যাচ গুলোর সময়ের থেকে ৩০ মিনিট পিছিয়ে ৮টার থেকে শুরু করা হবে এবারের ফাইনাল ম্যাচ

৩-০ গোলে জিতেও লিগ জয়ের উৎসব করা হলো না পিএসজির

  • সময় বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ৩৮ পঠিত

লিওনেল মেসি ও সের্হিও রামোসকে একস'ঙ্গে লিগ শিরোপা জয়ের উৎসব করতে দেখার অ'পেক্ষা আরেকটু বাড়ল।

পরিস্কার সমীকরণ ছিল সামনে মর'িসিও পচেত্তিনোর দলের সামনে। অঁজের মাঠে আজ জিততে হবে, অন্যদিকে মা'র্শেই তাঁদের মাঠে নঁতের বিপক্ষে যেন জিততে না পারে, ড্র করলেই লিগ শিরোপা পিএসজির।

এমবাপ্পে-রামোসরা প্রথমা'র্ধেই ২-০ গোলে এগিয়ে নিজেদের লক্ষ্যটা বুঝিয়ে দেন। মা'র্শেইও প্রথমা'র্ধে খেলেছে পিএসজি স মর'্থকদের মনের মতো। ২-১ গোলে পিছিয়ে বিরতিতে যায় হোর্হে সাম্পাওলির দল।

কিন্তু ৫৫ মিনিটে ২-২ গোলে সমতায় ফেরে মা'র্শেই, পিএসজি স মর'্থকদের মনে তখন অ'পেক্ষার কু ডাক ; এ যাত্রায়ই হবে তো! স্তাদে ভেলোড্রাম ও রেমন্ড কো'পা স্টেডিয়ামে শেষ বাঁশি বাজার পর দেখা গেল, ৩৩তম রাউন্ডেই পিএসজির লিগ জয়ের সমীকরণ মেলেনি। নঁতের বিপক্ষে শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় তুলে নেয় মা'র্শেই। তাতে অঁজের মাঠে ৩-০ গোলে জিতেও লিগ জয়ের উৎসবটা আজই করা হলো না পিএসজির।

লিগ আঁ-তে পচেত্তিনোর দল ৩৩ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দুইয়ে মা'র্শেই। আরও পাঁচটি করে ম্যাচ খেলবে দুই দল। আপাতত ১৫ পয়েন্ট ব্যবধানে এগিয়ে পিএসজি। পচেত্তিনোর দল পরের পাঁচ ম্যাচ যদি হারে, আর মা'র্শেই নিজেদের পাঁচ ম্যাচ জেতে, দুই দলের পয়েন্ট সমান হবে। তখন হবে গোল ব্যবধানের হিসাব। মা'র্শেইয়ের (২২) স'ঙ্গে এখন ২৩ গোল ব্যবধানে এগিয়ে পিএসজি (৪৫)।

অর্থাৎ, মেসি-রামোসকে একস'ঙ্গে লিগ জয়ের উৎসব করতে দেখার অ'পেক্ষাটাই শুধু বাড়াতে পারল মা'র্শেই। তবে চোটের কারণে মেসি ও হলুদ কার্ড নিষে'ধাজ্ঞায় নেইমা'রকে আজ মাঠে দেখা যায়নি। যোগ করা সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পিএসজির এদুয়ার্দ মিশো। অঁজের রোমেইন থমাসকে ট্যাকল করে লাল কার্ড দেখেন ১৯ বছর বয়সী এই মিডফিল্ডার।

রেমন্ড কো'পা স্টেডিয়ামে বিরতি চলাকালীন প্রথম আলোর পাঠকদের ভোটে এই ম্যাচে ‘মা'র্শেই পিএসজিকে অ'পেক্ষায় রাখবে’ মতের পক্ষে ভোটসংখ্যা ছিল মাত্র ১৯ শতাংশ। অর্থাৎ, আজই প্যারিসের ক্লাবটির শিরোপা জয় নিশ্চিত হওয়া দেখেছেন অনেকে।শেষ পর্যন্ত তাই 'হতো যদি ৭৫ মিনিটে মা'র্শেইকে জয়সূচক গোলটি না এনে দিতেন আমিনে হারিত। পেনাল্টি থেকে মা'র্শেইয়ের বাকি দুটি গোল দিমিত্রি পায়েতের।

মা'র্শেইয়ের বিপক্ষে আগের ম্যাচে খেলানো একাদশে সাতটি পরিবর্তন আনেন পিএসজি কোচ পচেত্তিনো। পছন্দের ৪-৩-৩ ছক রেখে তিন সেন্টারব্যাকসহ ৩-৫-২ ছকে দল সাজান আর্জেন্টাইন কোচ। আ'ক্রমণে এমবাপ্পের স'ঙ্গে মাউরো ইকার্দিকে রাখা হলেও গা গরমের সময় চোট পাওয়ায় আর খেলা হয়নি আর্জেন্টাইন স্ট্রাইকারের।

আনহেল দি মা'রিয়াকে এমবাপ্পের পাশে খেলান পচেত্তিনো। ২৮ মিনিটে ২০ গজ দূর থেকে দারুণ শটে এমবাপ্পের গোলে এগিয়ে যায় পিএসজি। প্রথমা'র্ধের যোগ করা সময়ে দি মা'রিয়ার ক্রস থেকে হেডে গোল করেন সের্হিও রামোস। এ মৌসুম শেষে স্প্যানিশ ডিফেন্ডারকে ছেড়ে দেওয়ার সবুজ সংকেত দিয়েছে পিএসজি। গোল করে থেকে যাওয়ার ইচ্ছাটা মাঠেও বুঝিয়ে দিয়েছেন রামোস। ক্রমাগত চোটে ক্লাবের আস্থা হারানোর প্রতিদান দিতে মাঠজুড়ে খেলার তাড়না দেখা গেল তাঁর মধ্যে। ৭৭ মিনিটে মা'রকিনিওসের গোলটিও হেডে করা।

শনিবার লেঁসের বিপক্ষে হার এড়াতে পারলেই ১০মবারের মতো ফ্রান্সের শীর্ষস্থানীয় লিগ জয় নিশ্চিত করবে পিএসজি। এর আগে রেকর্ড ১০ বার ফরাসি লিগ জয়ের রেকর্ড গড়েছে সেন্ট এঁতিয়েন (১৯৫৭-১৯৮১)।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!