1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ২৯ মে ২০২২, ১২:১৭ অপরাহ্ন

একাধিক আর্জেন্টাইন ফুটবলারকে ছাঁটাই করবে পিএসজি!

  • সময় বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ৩৩ পঠিত

কোচ থেকে শুরু করে লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মা'রিয়া, মাওরো ইকার্দি প্যারিসের ক্লাব পিএসজি যেন আর্জেন্টাইনদের ছড়াছড়ি। তবে দলকে নতুন করে সাজাতে একাধিক আর্জেন্টাইন ফুটবলারকে ছাঁটাই করার পরিকল্পনা নিয়েছে ক্লাবটি। ফরাসি সংবাদমাধ্যম লে’কুইপে এমনই খবর জানাচ্ছে।

ফ্রেঞ্চ লিগে আধিপত্য বিস্তার করলেও, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বরাবরের মতোই ব্যর্থ পিএসজি। তাই আগামী মৌসুমে দলকে শক্তিশালী করে গড়ে তুলতে ফের দলকে নতুন করে সাজানোর সি'দ্ধান্ত ক্লাবটির। যে পরিকল্পনায় দলের একাধিক পুরাতন ফুটবলারকে ছাঁটাই করে নতুন ফুটবলার দলে ভেড়ানোর চিন্তা পিএসজির। আর ফুটবলার কেনা বেচার বাজারে কপাল পুড়তে যাচ্ছে পিএসজিতে থাকা আর্জেন্টাইনাদের। কারণ আগামী মৌসুমের আগে পিএসজিতে থাকা আর্জেন্টাইন ফুটবলারদের বিক্রি করে দিতে চাইছে প্যারিসের ক্লাবটি।

পরিকল্পনায় আর্জেন্টাইন ফুটবলারদের সে তালিকায় লিওনেল মেসি ছাড়া আর কাউকে দলে রাখছে না পিএসজি। অ্যাঞ্জেল ডি মা'রিয়া, লিয়ান্দ্রো পারেদেস, জিওভান্নি লো সেলসো, মাউরো ইকার্দিকে ছেড়ে দেবে পিএসজি।

২০১৫ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পিএসজিতে যোগ দেওয়া ডি মা'রিয়ার স'ঙ্গে এ মৌসুমের পরই চুক্তি শেষ 'হতে চলেছে পিএসজির। লে’কুইপে জানাচ্ছে, পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো নাকি ডি মা'রিয়ার চুক্তি বাড়াতে চাইছেন না। আর্জেন্টাইন স্ট্রাইকারও নাকি অবস্থা বুঝে নতুন ক্লাব খোঁজা শুরু করে দিয়েছেন।

পিএসজির হয়ে ইতোমধ্যে সব প্রতিযোগিতা মিলে ডি মা'রিয়া খেলেছেন ১৯১টি ম্যাচ। এরমধ্যে গোলের দেখা পেয়েছেন ৫৪টি। লিগ শিরোপা জিতেছেন ৪টি। পিএসজিকে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতাতে চেষ্টাও কম করেননি। তবে ২০১৯-২০ মৌসুমের ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরে তাকে রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।

এদিকে সেন্ট্রাল মিডফিল্ডার পারেদেসের স'ঙ্গে পিএসজির চুক্তি শেষ হবে ২০২৩ সালের জুনে। হিসাব অনুযায়ী, আরও এক বছর চুক্তির মেয়াদ থাকলেও এএস রোমা'র সাবেক এ মিডফিল্ডারকে এখনই বিক্রি করে দিতে চাইছে পিএসজি। অন্যদিকে ইকার্দিরও একই অবস্থা। ইন্টার মিলানের সাবেক এ স্ট্রাইকারের স'ঙ্গে পিএসজির চুক্তি ২০২৪ সালে শেষ হলেও পিএসজি দলে রাখতে চাইছে না।

তবে আরেকবার চ্যাম্পিয়ন্স লিগে পরীক্ষার আগে আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসিকে যে পিএসজি ছাড়ার কথাও চিন্তা করবে না সেটাও প্রায় নিশ্চিত। গত বছরের আগস্টে বার্সেলোনার স'ঙ্গে দেড় যুগের সম্পর্ক ভেঙে পিএসজিতে যোগ দেন লিওনেল মেসি।

প্যারিসে আসার পর যদিও তার জাদুকরি ফুটবল দক্ষতার নজর দেখা যাচ্ছে না, তবুও ভরসা রাখছে পিএসজি। মেসিও অবশ্য ধীরে ধীরে পিএসজির স'ঙ্গে মানিয়ে নিচ্ছেন। কিলিয়ান এমবাপ্পে ও নেইমা'রের স'ঙ্গে জুটি গড়ে গত কয়েক ম্যাচে অসাধারণ পারফরম্যান্স করেছেন। পিএসজির স'ঙ্গে তার বর্তমান চুক্তি ২০২৩ সাল পর্যন্ত।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!