1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
বিমানবন্দর থেকে এই জিনিসগুলো বিনামূল্যে বাড়ি নি’য়ে আসা যা’য় জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া

আইপিএল : কলকাতার বিপক্ষে বাটলারের রেকর্ড

  • সময় মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ২১ পঠিত

আইপিএলে উড়ছেন রাজস্থান রয়্যালসের ইংলিশ ব্যাটার জস বাটলার। এবারের আসরে নিজের দ্বিতীয় সেঞ্চুরি পাওয়ার দিনে বাটলার রাজস্থানকে এনে দিয়েছেন ২১৭ রানের বিশাল সংগ্রহ। মুম্বাইয়ের পর কলকাতার বিপক্ষেও সেঞ্চুরি করে বাটলার নিজের নাম লিখিয়েছেন এক আসরে একাধিক সেঞ্চুরি করা ক্রিকেটারদের তালিকায়, যেখানে তার স'ঙ্গী ক্রিস গেইল, বিরাট কোহলি ও শেন ওয়াটসনরা।

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে ব্যাট হাতে ঝড় তুলে ৬১ বলে ১০৩ রানের ইনিংস খেলেছেন বাটলার। ৫ ছক্কা ও ৯ চারের পসরা সাজানো ছিল ইনিংসটিতে। চলতি আইপিএলে এটি বাটলারের দ্বিতীয় সেঞ্চুরি। মুম্বাইয়ের বিপক্ষে এর আগে তিনি খেলেছিলেন ঠিক ১০০ রানের ইনিংস। আইপিএলে এক আসরে একাধিক সেঞ্চুরি করা ষষ্ঠ ক্রিকেটার হলেন বাটলার। আইপিএলে সবশেষ সাত ইনিংসে ৩ সেঞ্চুরি ও ২ ফিফটি হাঁকিয়েছেন এ মা'রকুটে ব্যাটার।

এর আগে টস জিতে কলকাতা ব্যাটিং করতে পাঠায় রাজস্থানকে। রাজস্থানের দুই ওপেনার ব্যাটিং করতে নেমে ৯.৩ ওভারে ওভারপ্রতি ১০ রানরেটে ৯৭ রান তুলে ফেলেন। এর মধ্যে দেবদূত পাড়িকালের সংগ্রহ ছিল ১৮ বলে ২৪ রান। নবম ওভারে তাকে বোল্ড করে ফেরান কলকাতার ক্যারিবিয়ান স্পিনার সুনিল নারাইন। নিজের ১৫০তম ম্যাচ খেলতে নেমে উইকেট নিয়ে স্ মর'ণীয় করে রাখেন তিনি।

পাড়িকালের বিদায়ের পর উইকে'টে আসা অধিনায়ক সঞ্জু স্যামসনের স'ঙ্গে আরও আ'ক্রমণাত্মক হয়ে ওঠেন বাটলার। এই দুজনের তাণ্ডবে মাত্র ৫.৪ ওভারে স্কোরবোর্ডে জমা হয় ৬৭ রান। ১৬তম ওভারে আন্দ্রে রাসেলের বলে বিদায় নেন ১৯ বলে ৩৮ রান করা রাজস্থান অধিনায়ক। তার ইনিংসে ৩টি চারের স'ঙ্গে ছিল ২টি ছক্কার মা'র।

স্যামসনের বিদায়ের পর নিজের সেঞ্চুরি তুলে নেন জস বাটলার। কলকাতার পেসার প্যাট কামিন্সের ফুলটস বল মাথার ওপর দিয়ে বাউন্ডারি ছাড়া করে চলতি আসরে নিজের দ্বিতীয় সেঞ্চুরি পূর্ণ করেন বাটলার। ১০৩ রানের ইনিংসে ৯টি চারের পাশাপাশি হাঁকিয়েছেন ৫টি চার। ১৭তম ওভারের চতুর্থ বলে বরুণ চক্রবর্তির শিকার হয়ে ফেরেন তিনি। মুম্বাই ও কলকাতার বিপক্ষে সেঞ্চুরি ছাড়াও পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেছেন গু'জরাট টাইটান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যা'ঙ্গালুরুর বিপক্ষে ম্যাচে।

রাজস্থানের ইনিংসের শেষের দিকে ঝড় তোলেন ক্যারিবিয়ান তারকা হেটমায়ার। ১৩ বল খেলে ২ চার ও ২ ছয়ে ২৬ রান করেন তিনি।কলকাতার পক্ষে মাত্র ২১ রানে দুই উইকেট শিকার করেন সুনিল নারাইন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!