1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ২৯ মে ২০২২, ১২:০৭ অপরাহ্ন

আইসিসির সেরার তালিকায় মুমিনুলের নাম

  • সময় সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ২৬ পঠিত

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর এখনও চলমান। গত বছর ভারত ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজ দিয়ে শুরু হওয়া এই চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত হয়েছে ৩৪টি ম্যাচ। যেখানে পয়েন্ট টেবিলে সবার ওপরে রয়েছে অস্ট্রেলিয়া।

টেস্ট চ্যাম্পিয়নশিপের এই ৩৪ ম্যাচের মধ্যেই সেরা অলরাউন্ড পারফরম্যান্সের তালিকা বের করেছে আইসিসি। যেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশ জাতীয় টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক। এছাড়া আরও রয়েছেন রবিন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কেশভ মহারাজ ও ম্যাট হে'নরি।

চলতি বছরের শুরুতে মাউন্ট ম'ঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়ের ম্যাচে ব্যাট হাতে প্রথম ইনিংসে ৮৮ রানের ঝকঝকে ইনিংস খেলেছিলেন মুমিনুল। পরে বল হাতে নেন গু'রুত্বপূর্ণ দুইটি উইকেট। দ্বিতীয় ইনিংসে অ'পরাজিত থেকে জয় নিয়েই মাঠ ছাড়েন তিনি।

মুমিনুলের সেদিনের পারফরম্যান্সের বি'ষয়ে আইসিসি লিখেছে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন দল নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে প্রথমবারের মতো হারিয়ে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা জয় পাওয়া ম্যাচে নিজ দলকে সাহায্য করেছেন অধিনায়ক মুমিনুল।

ব্যাট হাতে প্রথম ইনিংসে ২৪৪ বলে ৮৮ রানের নিয়ন্ত্রিত এক ইনিংস খেলেছেন তিনি। বোলিংয়ে নেমে মাথা ব্যথার কারণ হয়ে যাওয়া ১২২ রান করা ডেভন কনওয়ে ও ৭৫ রান করা হে'নরি নিকোলসের উইকেটও নেন তিনি। এর চেয়ে ভালো আর কী 'হতে পারতো যে বাংলাদেশের ৪০ রান তাড়া করে জেতার সময় উইকে'টে ছিলেন মুমিনুল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!