1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:১৯ অপরাহ্ন
শিরোনামঃ
জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া এবারের প্রতিনিয়ত আইপিএল ম্যাচ গুলোর সময়ের থেকে ৩০ মিনিট পিছিয়ে ৮টার থেকে শুরু করা হবে এবারের ফাইনাল ম্যাচ

টানা দুই ম্যাচ হারের পর নতুন ফর্মুলায় মাঠে নামবে কলকাতা, দেখে নিন দুই দলের একাদশ

  • সময় সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৩১ পঠিত

দুই রহস্য স্পিনার সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী বোলিংয়ে কেকেআরের সবচেয়ে বড় ভরসা। এই দুই স্পিনারের পারফরম্যান্সের উপর ভর করেই বিগত মর'সুমগু'লিতে প্রচুর ম্যাচ জিতেছে নাইট রাইডার্স।

২০১২ সাল থেকে আইপিএল খেলছেন নারিন। প্রথম থেকেই কেকেআরের স'ঙ্গে যুক্ত এই ক্যারিবিয়ান তারকা। কেকেআরের হয়ে ১৪০ টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে তার। ওভারপিছু সাত রানেরও কম দিয়ে নিয়েছেন ১৪৭ টি উইকেট। আইপিএলে তিনি কৃপণতম বোলারদের মধ্যে একজন। তবে শুধু বল হাতে নয় ব্যাট হাতেও কেকেআরের হয়ে বেশ কিছু উল্লেখযোগ্য ইনিংস খেলেছেন সুনীল নারিন। ১৪০ ম্যাচে ১৬২ এর উপর স্ট্রাইক রেটে করেছেন ৯৭৬ রান ।

২০১২ ও ২০১৪ সালে কলকাতা নাইট রাইডার্সের আইপিএল জয়ের পিছনে বিরাট অবদান ছিল নারিনের। আইপিএলে তার প্রথম বছরেই টুর্নামেন্টের সেরা খেলোয়ার হন তিনি। এরপর ২০১৮ সালেও তিনি টুর্নামেন্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হন। অন্যদিকে, ২০২০ সাল থেকে কেকেআরে রয়েছেন বরুণ চক্রবর্তী। এর ঠিক এক বছর আগেই কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে বরুণের অ'ভিষেক হয়। কিন্তু পঞ্জাবের হয়ে আ হা' মর'ি তেমন পারফরম্যান্স না হওয়ায় প্রথম মর'সুমের পরই তাকে ছেড়ে দেয় পঞ্জাব।

কেকেআরের জার্সি পরেই তিনি সকলের নজরে আসেন। গত মর'সুমে কেকেআরের হয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ছিলেন বরুণ। নিয়েছিলেন ১৮ উইকেট। তার আগের মর'সুমে নিয়েছেন ১৭ উইকেট। আইপিএলে এখনো পর্যন্ত ৩৭ টি ম্যাচ খেলেছেন বরুণ, ওভারপিছু ৭ রানের সামান্য বেশি দিয়ে নিয়েছেন ৪০ টি উইকেট। গত বছর কেকেআরকে আইপিএলের ফাইনালে তোলার পিছনে এই দুই স্পিনারের বিরাট অবদান ছিল।

আইপিএলের চলতি মর'সুমেও দলের সাফল্যের জন্য এদের দুজনের দিকেই তাকিয়ে কেকেআর টিম ম্যানেজমেন্ট। এই জন্যই এই দুই নির্ভরযোগ্য বোলারকে নিলামে নামায়নি কেকেআর। চলতি মর'সুমে ভাল শুরু করলেও পরে হোঁচট খেতে হয়েছে কলকাতাকে। এখনো পর্যন্ত ৬ টি ম্যাচের মধ্যে ৩ টি জিতেছে কেকেআর। সুনীল নারিন এখনো পর্যন্ত আশানুরূপ প্রদর্শন করতে পারলেও, ছন্দে নেই বরুণ চক্রবর্তী। শেষ দুই ম্যাচে দিল্লি ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দ্রাবাদের বিরু'দ্ধে ৪০ এর উপর রান দিয়েছেন বরুন।

শেষ ম্যাচে তার স্পেল সম্পূর্ণই করতে পারেননি বরুণ। এখনো এবারের আইপিএলে মাত্র ২ টি উইকেট নিয়েছেন তিনি। তার পারফরম্যান্স নিয়ে নিজেও খুব একটা খুশি নন বরুণ। নেটে তার বোলিংয়ের ধার বাড়ানোর চেষ্টা করছেন বরুণ। ব্যাটারদের বোকা বানাতে তার বোলিংয়ে আরো মিশ্রণ নিয়ে আসতে চাইছেন তিনি। সোমবার রাজস্থানের বিরু'দ্ধে বরুণ এবং সুনীল নারিনের ঘূর্ণির দিকেই তাকিয়ে আছে কেকেআর।

RR: জস বাটলার, দেবদত্ত পাডিক্কল, সঞ্জু স্যামসন (c & wk), শি মর'ন হেটমায়ার, রিয়ান পরাগ, জেমস নিশাম, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, কুলদীপ সেন, যুজবেন্দ্র চাহাল, প্রসিধ কৃষ্ণা
KKR : অ্যারন ফিঞ্চ, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), নীতীশ রানা, আন্দ্রে রাসেল, শেলডন জ্যাকসন (উইকেটকিপার), সুনীল নারিন, প্যাট কামিন্স, আমান খান / রিংকু সিং, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!