1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ২৫ মে ২০২২, ১২:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিদেশ থেকে মোবাইল আনার সময় যে তথ্য লুকালে দিতে হবে জরিমানা। পরকীয়া আটকাতে স্ত্রীর গো’পনা’ঙ্গে আঠা দিলেন স্বামী ভালো খেললে মানুষ বাহবা দেবে, আবার খারাপ খেললেও সমালোচনা করবে : লিটন দাস ভারতকে পেছনে ফেলে ৬ ডাকের ইনিংসের ম্যাচে লজ্জার রেকর্ডের পরিবর্তে বিশ্ব রেকর্ড গড়লো বাংলাদেশ ৯ মিনিটের অন্তরঙ্গ, যা জীবনের কাল হয়ে দাড়িয়েছে: বুবলী আজ ২৪ মে মঙ্গলবার, দেখে নিন দিরহাম, ডলার, ইউরো, রিয়াল, দিনার, রিংগিত ও রুপির রেট বাংলাদেশের রিজার্ভ সংকট দেখা দেওয়ায়, প্রবাসীদের কাছে সংবাদ সম্মেলন করে রেমিট্যান্স পাঠানোর আহবান জানিয়েছেন অর্থমন্ত্রী.! সৌদি আরবে গত সপ্তাহে গ্রেফতার বাংলাদেশীসহ ১২ হাজার ৪৫৮ জন অভিবাসী ! দুবাইতে ২৭ শে মে থেকে ২৯ শে মে পর্যন্ত সুপার সেল, মল এবং স্টোরগুলিতে 90% পর্যন্ত ছাড় সৌদিতে বাড়ছে ইকামা খরচ – এখন থেকে গৃহকর্মী পেশার প্রবাসীদের ইকামা ফি হবে ৯৬০০ রিয়াল।

বিশ্বকাপের ফাইনাল খেলবে ব্রাজিল-ইংল্যান্ড, আর্জেন্টিনার কী হবে?

  • সময় শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
  • ৩৫ পঠিত

কাতার বিশ্বকাপের বাকি এখনও ৭ মাসের মত। লম্বা সময় বাকি। এখনও ইউরোপিয়ান এবং কন্টিনেন্টাল প্লে-অফ বাকি। যেখান থেকে আরও তিনটি দলের টিকিট নিশ্চিত হবে কাতার বিশ্বকাপের।

এই সাত মাসে অনেক ঘটনা ঘটে যেতে পারে ফুটবল দুনিয়ায়। অনেক জনপ্রিয় তারকা ইনজুরিতে পড়ে যেতে পারেন। অফফর্মে চলে যেতে পারেন কেউ কেউ। যে কারণে বাদ পড়তে পারেন বিশ্বকাপের স্কোয়াড থেকেও।

আবার কোনো কোনো তারকা চলে আসতে পারেন পাদ প্রদীপের আলোয়। এমনকি বিশ্বকাপে খেলতে যাওয়া দেশগু'লোর কোচের পদেও পরিবর্তন আসতে পারে এই সাত মাসে।

সুতরাং, এখনই কাতার বিশ্বকাপ নিয়ে কেউ ভবি'ষ্যদ্বাণী করবে না অন্তত। বাজিকর রা তো কোনোভাবেই এত আগাম বিশ্বকাপ নিয়ে বাজি ধরতে চাইবে না।

কিন্তু জনপ্রিয় ক্রীড়া সংক্রা'ন্ত ওয়েবসাইট ইএসপিএন একটা পাগলামি এরই মধ্যে করে ফেলেছে। কাতার বিশ্বকাপ নিয়ে এমন একটি ভবি'ষ্যদ্বানী করেছে তারা, যা নিয়ে এখন জোর চর্চা শুরু হয়েছে ক্রীড়া দুনিয়ায়। যেখানে বলা হয়েছে, কাতার বিশ্বকাপের শিরোপা জিতবে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। আর মেসির আর্জেন্টিনার বিদায় ঘটবে দ্বিতীয় রাউন্ড থেকেই।

ইউরোপিয়ান এবং কন্টিনেন্টাল প্লে-অফে পেরু, ওয়েলস এবং কোস্টারিকাকেই বিজয়ী ধরে নিয়েছে ইএসপিএন। ২১ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ। শেষ হবে ১৮ ডিসেম্বর। এর মধ্যে সেমিফাইনাল-ফাইনালসহ অনুষ্ঠিত হবে মোট ৬৪টি ম্যাচ।

ইএসপিএন কাতার বিশ্বকাপের ৬৪টি ম্যাচের প্রতিটি নিয়েই ভবি'ষ্যদ্বাণী তৈরি করেছে। কোন ম্যাচে কে জিততে পারে, কত ব্যবধানে জিততে পারে কিংবা কেন জিতবে তারও ব্যাখ্যা তুলে ধরেছে তারা।

গ্রুপ পর্বে তাদের তৈরি করা ফলাফলের ভিত্তিতে নির্ধারণ করেছে দ্বিতীয় রাউন্ড। যেখানে আর্জেন্টিনা মুখোমুখি হবে ফ্রান্সের এবং বর্তমান চ্যাম্পিয়নদের কাছে হেরে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নেবে লিওনেল মেসিরা।

ইএসপিএন জানাচ্ছে, ফ্রান্স-আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ডের ম্যাচটি গড়াতে পারে অতিরিক্ত সময় পর্যন্ত এবং সেখানে ২-১ ব্যবধানে হেরে যাব'ে আর্জেন্টাইনরা।

অন্যদিকে, ইএসপিএনের হিসেব অনুসারে গ্রুপ পর্ব ভালোভাবে শেষ করে এসে দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল মুখোমুখি হবে দক্ষিণ কোরিয়ার। এই ম্যাচে কোরিয়ানদের ২-০ গোলে হারিয়ে সেলেসাওরা কোয়ার্টার ফাইনালে পাবে স্পেনকে। শক্তিশালী দুই দেশের লড়াইয়ে ব্রাজিল জিতবে ২-১ ব্যবধানে। ইএসপিএনের মতে এই ম্যাচটিও গড়াবে অতিরিক্ত সময়ে।

সেমিতে ব্রাজিলিয়ানরা মুখোমুখি হবে ফ্রান্সের। দুর্দান্ত লড়াই হবে এই ম্যাচে। যেখানে শেষ পর্যন্ত জয় হবে ব্রাজিলের। ২-১ ব্যবধানে বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়ে ফাইনালে জায়গা করে নেবে নীল-হলুদ জার্সিধারীরা।

ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হবে ইংল্যান্ড। যারা দ্বিতীয় রাউন্ডে সেনেগালকে ২-০, কোয়ার্টার ফাইনালে ডেনমা'র্ককে ২-০ এবং সেমিফাইনালে জার্মানির স'ঙ্গে ২-২ গোলে ড্র করার পর টাইব্রেকারে জিতে উঠবে ফাইনালে।

ফাইনালে ইংল্যান্ডের স'ঙ্গে ধুন্দুমা'র লড়াই হবে ব্রাজিলের। যে ম্যাচে একমাত্র গোলে ৬ষ্ঠবার বিশ্বকাপ শিরোপা হাতে তুলে নিতে দেখা যাব'ে নেইমা'রদের।

ইএসপিএনের তৈরি করা এই ছক কাতার বিশ্বকাপে কতটুকু কাজে লাগে, কতটুকু ফলে যায়- এখন সেটাই দেখার অ'পেক্ষায় সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!