1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ২৯ মে ২০২২, ১১:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
সেরা সেরা ক্লাবগুলোকে হারিয়ে সেরাদের সেরার আসনে রিয়াল মাদ্রিদ রিয়ালের হয়ে আরও ইতিহাস গড়তে চান ভিনিসিয়াস যে কারণে মুমিনুলকে অধিনায়কত্ব ছাড়ার পরমার্শ দিলেন খালেদ মাহমুদ সুজন সালাহর প্রতিশোধ নেওয়া হল না প্রবাসীদের রেমিট্যান্সে প্রণোদনা ৫ শতাংশ করার প্রস্তাব ভিনিসিয়াসের গোলে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ বিতর্কিত অফসাইডে গোল বঞ্চিত রিয়াল কুয়েতে প্রবাসীদের জন্য নতুন আবাসিক আইন চালু করলো দেশটির সরকার আজ ২৮ মে শনিবার, দেখে নিন ডলার, ইউরো, দিরহাম, রিয়াল, দিনার, রিংগিত ও রুপির রেট ওয়েস্ট ইন্ডিজ সফরে স্পিন বোলিং কোচের ভূমিকায় দায়িত্ব পালন করবেন রাসেল ডমিঙ্গো এবং খালেদ মাহমুদ সুজন

ইউরোপা লিগ : বলে–কয়ে বার্সাকে বিদায় করে দিল ফ্রাঙ্কফুর্ট

  • সময় শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ২৮ পঠিত

আ মর'া সেখানে যাব' এবং তাদের হারাব।’
বার্সেলোনার বিমানে চড়ার আগেই কথাটা বলেছিলেন আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের ক্রীড়া পরিচালক মা'র্কাস ক্রোয়েশা।

হ্যাঁ, বৃহস্পতিবার রাতে স্প্যানিশ পরাশক্তি বার্সেলোনাকে বল–কয়েই হারিয়ে দিল ইউরোপিয়ান ফুটবলে সাফল্যের বিচারে ‌‌‌‌‌‌‌’পুঁচকে’ ফ্রাঙ্কফুর্ট। চ্যাম্পিয়নস লিগ থেকে অবনমিত বার্সাকে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় দিয়ে দিল জার্মান ক্লাবটি।

৩০ হাজার স মর'্থক নিয়ে বার্সা অ'ভিযানে এসেছিল ফ্রাঙ্কফুর্ট। হাজার পাঁচেকের বেশি টিকিট পাওয়ার কথা ছিল না। কিন্তু ঘটনাচক্রে টিকিট পেয়ে গেছেন তাদের প্রায় সবাই। এই স মর'্থকেরা বাকি জীবন গল্প করার মতো ম্যাচের সাক্ষী হয়ে গেলেন। প্রিয় ক্লাব যে বার্সার ডেরায় গিয়ে বার্সাকে হারিয়ে দিয়েছে ৩–২ গোলে। দুই লেগ মিলিয়ে ৪–৩ গোলের জয়ে ফ্রাঙ্কফুর্ট উঠে গেছে ইউরোপা লিগের সেমিফাইনালে।

লিওনেল মেসিকে ছাড়া এবারই প্রথম মৌসুম বার্সার। ইউরোপা লিগে অবনমনের পর থেকেই ঘরের মাঠে মহাদেশীয় প্রতিযোগিতায় জয়হীন মেসিহীন বার্সা। শেষ ষোলোর প্লে–অফ ও শেষ ষোলোতে নাপোলি ও গালাতাসারাইয়ের স'ঙ্গে ঘরের মাঠে ড্র করলেও দ্বিতীয় লেগে প্রতিপক্ষের মাঠে জিতে পরের রাউন্ডে উঠেছিল। কোয়ার্টার ফাইনালে লেখা হলো উল্টো গল্প। নিজেদের মাঠে বার্সাকে রুখে দেওয়ার পর ফ্রাঙ্কফুর্ট এবার বার্সেলোনায় গিয়ে দ্বিতীয় লেগটা জিতল দাপটের স'ঙ্গে খেলে। ৩-০ গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে বার্সা একটু জেগে উঠে দুই গোল করলেও শেষ রক্ষা হয়নি। নিজেদের মাঠে হেরে বিদায় নিতে হলো বার্সাকে, যারা সব প্রতিযোগিতা মিলে টানা ১৫ ম্যাচে অ'পরাজিত ছিল।

বার্সার মাঠে ফ্রাঙ্কফুর্ট এগিয়ে যায় ম্যাচ শুরুর চার মিনিট না 'হতেই। তৃতীয় মিনিটে বার্সা ডিফেন্ডার এরিক গার্সিয়া পেনাল্টি বক্সের মধ্যে ফেলে দেন ফ্রাঙ্কফুর্ট ফরোয়ার্ড ইয়েসপার লিন্ডস্ট্রমকে। বার্সা গোলরক্ষক মা'র্ক–আন্দ্রে টের স্টেগেনকে উল্টো দিকে ফেলে পেনাল্টি থেকে গোল করেন সার্বিয়ান উই'ঙ্গার ফিলিপ কস্তিচ।

ব্যবধানটা দ্বিগু'ণ হয় ৩৬ মিনিটে। কী অসাধারণ এক গোলই না পেয়েছেন কলম্বিয়ান ফরোয়ার্ড রাফায়েল বোরে! এ গোলেও অবদান রেখেছেন কস্তিচ। তাঁর কাছ থেকে বল পেয়েই বক্সের বাইরে থেকে গো'লার মতো এক শট বোরের। সেই শট ঠেকানোর সাধ্য ছিল না টের স্টেগেনের।

প্রথমা'র্ধে প্রাধান্য দেখানো ফ্রাঙ্কফুর্ট ম্যাচটাকে বার্সার নাগালের বাইরে নিয়ে যায় ৬৭ মিনিটে। কস্তিচ পেয়ে যান নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল। কামা'দার কাছে থেকে বার্সার বক্সে বল পেয়ে জালে পাঠাতে ভুল করেননি সার্বিয়ান উই'ঙ্গার।

৮৪ মিনিটে বার্সার সের্হিও বুসকেতসের করা গোলটি বাতিল হয়ে যায় অফসাইডের কারণে। যোগ করা ৯ মিনিটের প্রথম মিনিটে সেই বুসকেতসের গোলেই ব্যবধান কমায় বার্সা। এরপর যোগ করা সময়ের অন্তিম মুহূর্তে পেনাল্টি পেয়ে যায় বার্সা। মেম্ফিস ডিপাই দলকে দ্বিতীয় গোলটি এনে দিলেও ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে। আবার কিক অফ 'হতে না 'হতেই যে বেজেছে রেফারির শেষ বাঁশি।

সেই বাঁশিটা নিশ্চিত ‌’বি'ষের বাঁশি’ মনে হয়েছে বার্সা স মর'্থকদের কাছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!