1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯:২২ পূর্বাহ্ন

রিয়ালের বিপক্ষে বার্সা ভক্ত রেফারি হার্নান্দেজ হার্নান্দেজের দশ বিতর্কিত সিদ্ধান্ত

  • সময় মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ৬০ পঠিত

স্প্যানিশ লা লিগায় সর্বশেষ মা'দ্রিদ ডার্বিতে রেফারি ছিলেন হার্নান্দেজ হার্নান্দেজ। বার্সালোনা ভক্ত এই রেফারি ম্যাচে একটি বিতর্কিত সি'দ্ধান্ত জানান যা নিয়ে তৈরি হয়েছে তুমুল সমালোচনা।

ম্যাচের প্রথমা'র্ধেই অ্যাতলেটিকো মা'দ্রিদ ডিফেন্ডার ফিলিপের হাতে বল লাগে। ভিএআর থেকে জানানো হয় তিনি বি'ষয়টি ভালো ভাবে দেখে নিতে পারেন। কিন্তু ভিডিওতে স্পষ্ট দেখার পরও এই রেফারি পেনাল্টির সি'দ্ধান্ত না দিয়ে খেলা চালিয়ে যান।

কিন্তু এবারই প্রথম নয়। ১১ বছর বয়সেই নিজেকে বার্সালোনা ভক্ত পরিচয় দেয়া এই রেফারি এর আগেও রিয়ালের বিপক্ষে বেশ কিছু বিতর্কিত সি'দ্ধান্ত দিয়েছিলেন যার অধিকাংশই আবার ছিল বার্সার বিপক্ষেই।

১. ভারানেকে ফাউল করলেও পেনাল্টি পায়নি রিয়াল- ২০১৯/২০ মৌসুমে ক্লাসিকোতে ইভান রাকিটিচ রিয়াল তারকা ভারানের জার্সি ধরে টেনে রেখে দেয়ার পরও পেনাল্টির বাশি বাজায়নি রেফারি।

২. ২০১৯-২০ মৌসুমের ওই একই ম্যাচে ভারানেকে ফাউল করেছিল লেনগ্লেট। সরাসরি ভারানের গায়ে লাথি মেরেছিল সে। কিন্তু এবারও রিয়ালকে 'হতাশ করেন রেফারি।

৩. ২০১৯-২০ মৌসুমে লেভান্তের বিপক্ষে রিয়াল মা'দ্রিদ পেনাল্টির আবেদন করেছিল। লেভান্তের প্লেয়ার জোসে কাম্পানার হ্যান্ডবল হলেও এড়িয়ে যায় রেফারির চোখ।

৪. ২০১৭-১৮ মৌসুমে লুইস সুয়ারেজ ভারানের কাছ থেকে বল নিয়ে যাওয়ার সময় তাকে ফাউল করে এবং শেষ পর্যন্ত গোল করেন। রেফারি এখানেও ফাউল ধরেনি। যদিও ম্যাচের পর সুয়ারেজ নিজেই এটা ফাউল করে স্বীকার করেছিল।

৫. ২০১৭-১৮ মৌসুমেই সুয়ারেজের ওই গোলের স'ঙ্গে স'ঙ্গে আরও একটি বিতর্কিত সি'দ্ধান্ত দেন হার্নান্দেজ হার্নান্দেজ। জর্দি আলভা মা'র্সেলোক ফাউল করলেও (পায়ে সরাসরি শট) সেটা এড়িয়ে যায় রেফারি।

৬. চতুর্থ ও ৫ম ঘটনার মতই একই ম্যাচেই আরেকটি ঘটনা দেখা যায়। লুকা মড্রিচকে রীতিমত গলা ধাক্কা দেয় জর্দি আলভা। কিন্তু রেফারি লাল কার্ড তো দুরের কথা হলুদ কার্ডও দেখায়নি।

৭. ২০১৬-১৭ মৌসুমে ক্লাসিকোতেই ক্রিশ্চিয়ানো রো'নালদোকে ফাউল করেছিল উমিতি। কিন্তু রেফারি সেটাও ফেয়ার বলে চালিয়ে দেন।

৮. ২০১৬-১৭ মৌসুমে ক্লাসিকোতে মেসিকে ফাউল করার কারণে রামোসকে সরাসরি লাল কার্ড দেখানো হয়। রিয়াল মা'দ্রিদ অ'ভিযোগ করেছিল যে এটা লাল কার্ডের মত যথেষ্ট গু'রুতর ফাউল ছিল না।

৯. ২০১৫-১৬ মৌসুমে গ্যারেখ বেলের একটি গোল বাতিল করে দেন রেফারি হার্নান্দেজ হার্নান্দেজ। গ্যারেথ বেলের গোলের আগে জর্দি আলভার একটি ফাউলকে ধরে বসেন তিনি।

১০. সর্বশেষ গতরাতে স্প্যানিশ লা লিগায় অ্যাতলেটিকো মা'দ্রিদের বিপক্ষে ফিলিপের হাতে বল লাগলেও পেনাল্টি পায়নি রিয়াল

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!