1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দিনটা ছিল ব্যাটসম্যানদের বিস্তারিত👇 কালকের ম্যাচেই বাদ পড়তে পারেন সাকিব! হঠাৎ কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত পুরো পাকিস্তান দলের থেকে বেশি বেতন পান কোহলি একাই! বড় বড় দুই সন্তানসহ আয়েশাকে কেন বিয়ে করেন শিখর ধাওয়ানের টেস্টে ধৈর্য নিয়ে খেললেই সাফল্য আসবে : শান্ত একাদশে পরিবর্তন নিয়ে মাঠে নামছে কলকাতা, দেখেনিন একাদশ মা অনেক কিছু শেখালেও তাকে ছাড়া কিভাবে বাঁচতে হয় সেটাই শেখাননি: রশিদ

ফাইনালে উঠলেও টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম নিয়ে খুশি নয় ভারত!

  • সময় সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ৬৪ পঠিত

শীর্ষ দল হিসেবেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে ভারত, তবে পয়েন্ট প'দ্ধতিতে খুশি 'হতে পারছে না দলটি। ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টে ইনিংস ব্যবধানে জয় তুলে নিয়েই প্রথমবারের মতো আয়োজিত আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে ভারত,

তবে পয়েন্ট প'দ্ধতির মা'রপ্যাঁচে বেশি পয়েন্ট নিয়েও শেষ টেস্টে হেরে গেলে ফাইনালে ওঠা 'হতো না দলটির। আহমেদাবাদ টেস্টে মাঠে নামা'র আগে সবচেয়ে বেশি পয়েন্ট ভারতেরই ছিল, তাদের চেয়ে অনেক পিছিয়ে ছিল অস্ট্রেলিয়া।

তবে ম্যাচটি হেরে গেলেই ভারত নয়, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ 'হতো অজিরাই। এটা সম্ভব 'হতো আইসিসির শতাংশের ভিত্তিতে পয়েন্ট বিবেচনার কারণে।

আর এতেই খুশি 'হতে পারেনি ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী, কারণ বেশি পয়েন্ট নিয়েও ফাইনালে উঠা হবে না এটা ভেবেই বি র'ক্ত ছিলেন তিনি।টেস্ট ক্রিকে'টের জনপ্রিয়তা ফেরাতে ও দলগু'লোর মধ্যে প্রতিযোগিতা বৃ'দ্ধি করতে প্রথমবারের মতো টেস্ট চ্যাম্পিয়নশিপের আয়োজন করে আইসিসি, যেখানে অংশ নেয় র‍্যাংকিংয়ের শীর্ষ ৯ টা দল।

যারা ২ বছরব্যপী চলমান এই চ্যাম্পিয়নশিপে একে অ'পরের সাথে ৬ টি করে সিরিজ খেলতো, দুই বছরের চক্র শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দলের ফাইনালে খেলার কথা ছিল। কিন্তু করো'না ম হা'মা'রি সবকিছু ভেস্তে দেয়, অনিশ্চিয়তা দেখা দেয় টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়েই।

ক্রিকে'টের ব্যস্ত সূচি ও বৈশ্বিক টুর্নামেন্ট গু'লোর কথা মাথায় রেখে সময় বাড়ানোরও সুযোগ ছিল না আইসিসির, আবার নির্ধারিত সময়ে স্থগিত হয়ে যাওয়া সিরিজ গু'লো শেষ করাও সম্ভব ছিল না। এমন বাস্তবতায় শতাংশের ভিত্তিতে শীর্ষ জয় পাওয়া দুই দল ফাইনাল খেলবে বলে নিয়ম ঠিক করে ক্রিকে'টের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি,

যার ফলে শুধু পয়েন্ট পেলেই চলতো না; ফাইনালে খেলতে হলে জয়ের পার্সেণ্টেজও ঠিক রাখতে 'হতো দলগু'লোকে। আইসিসির এই নিয়মে ফাইনালের দৌড় থেকে ছিটকে যায় ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া ছাড়া বাকি দলগু'লো।

এই নিয়ম মেনেই ফাইনালে উঠে গেছে ভারত, তবে নিয়মটি যে পছন্দ হয়নি ভারতীয় কোচের সেটা ঠিকই জানিয়ে দিয়েছেন রবি শাস্ত্রী। তিনি বলেন, “আপনি বিশ্বের অন্য যে কোনও দলের চেয়ে বেশি পয়েন্ট পেয়েছেন, সেই সময়টিতে আপনার পয়েন্ট ৩৬০।

কিন্তু হঠাৎই আপনি জানতে পারলেন শতাংশের ভিত্তি বেশি পয়েন্ট নিয়েও ৩ এ নেমে গেছেন, এটা বেশ তিক্ত বি'ষয় ছিল।” ১৮ জুন অনুষ্ঠিত হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!