1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০২:২৮ পূর্বাহ্ন

সুযোগ পেলে আবারও ‘রিভার্স ফ্লিক’ খেলবেন পান্ত

  • সময় রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ৫৮ পঠিত

পেশাদার ক্রিকে'টে যখন জেমস অ্যান্ডারসনের অ'ভিষেক হয় তখন ঋষভ পান্তের বয়স মাত্র দুই। এরপর লাল বলের ক্রিকে'টে অ্যান্ডারসন পার করেছেন লম্বা সময়, গড়েছেন অজস্র রেকর্ড। তবে আহমেদাবাদ টেস্টের দ্বিতীয় দিনে ৩৮ বছর বয়সী এই পেসার যে অ'ভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন, তা হয়তো তাঁর এই দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে আগে কখনোই ঘটেনি।

ইনিংসের ৮৩তম ওভারে নতুন বল হাতে বোলিংয়ে আসেন অ্যান্ডারসন। টেস্ট ক্রিকে'টে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করা এই পেসার নতুন বলে বরাবরই দুর্দান্ত। তবে অ'ভিজ্ঞ এই ইংলিশ পেসার পাত্তাই পাননি ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যানের কাছে। শতকের অ'পেক্ষায় থাকা পান্ত অ্যান্ডারসনের প্রথম বল রিভার্স ফ্লিকে স্লিপের মাথার উপর দিয়ে বাউন্ডারিতে পাঠান।

টি-টোয়েন্টি ক্রিকে'টে এমন শট স্বাভাবিক হলেও টেস্টে পুরোই অ'প্রত্যাশিত। এমনকি পান্তের এই শট দেখে হেসে ফেলেন খোদ বোলার নিজে। চতুর্থ এবং শেষ টেস্টে ১৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১৮ বলে ১০১ রানের অসাধারণ ইনিংস খেলেন পান্ত। এমন ইনিংসের সুবাদে ম্যাচ শেষে ম্যাচসেরার পুরষ্কারটাও উঠেছে তাঁর হাতে।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এই মা'রকুটে ব্যাটসম্যানকে প্রশ্ন করা হয়েছিল ‘অদ্ভুত’ সেই শট সম্পর্কে। উত্তরে তিনি জানান, সুযোগ পেলে আবারও একই শট খেলবেন তিনি।

পান্ত বলেন, ‘এটা খুবই বিশেষ এক ইনিংস ছিল। বিশেষ করে এমন এক মুহুর্তে যখন দল চাপে থাকে। ১৪৬ রানে ৬ উইকেট হারিয়ে আ মর'া ধুঁকছিলাম এবং দলের প্রয়োজনে পারফর্ম করার চেয়ে সেই মুহুর্তে ভালো কিছু করার ছিলনা।

যদি আমি আবারও কোন পেস বোলারকে রিভার্স ফ্লিক করার সুযোগ পাই, আমি অবশ্যই তা আবার করবো।’ অ্যান্ডারসনকে রিভার্স ফ্লিকের পর নিজের শতক পূর্ণ করেছেন রুটের বলে ছয় হাঁকিয়ে। ধৈর্য্যের খেলা টেস্ট ক্রিকে'টে নিজের মা'রকুটে ব্যাটিং ধরণ নিয়ে ম্যাচের দ্বিতীয় দিনশেষে এই ক্রিকেটার বলেন,

‘আমি বেশিরভাগ সময়েই এমন খেলার জন্য লাইসেন্স পাই। তবে আমাকে দলের পরিস্থিতি মূল্যায়ন করতে হবে এবং খেলা চালিয়ে যেতে হবে। আমি দলকে জেতাতে পছন্দ করি, এতে যদি দর্শকরা খুশী থাকে তাহলে আমিও খুশী।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!