1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৫৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাকিবের বদলে নারাইনকে একাদশে চান আকাশ কলকাতার আজকের ম্যাচের একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন সাকিব আল হাসান। দেখে নিন সম্ভাব্য একাদশ শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দিনটা ছিল ব্যাটসম্যানদের বিস্তারিত👇 কালকের ম্যাচেই বাদ পড়তে পারেন সাকিব! হঠাৎ কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত পুরো পাকিস্তান দলের থেকে বেশি বেতন পান কোহলি একাই! বড় বড় দুই সন্তানসহ আয়েশাকে কেন বিয়ে করেন শিখর ধাওয়ানের টেস্টে ধৈর্য নিয়ে খেললেই সাফল্য আসবে : শান্ত

মেসিদের ছাড়াই ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা

  • সময় শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ১০৩ পঠিত

আর্জেন্টিনা বনাম ব্রাজিল। মেসি বনাম নেইমা'র। লাওতারো বনাম ফিরমিনো। কুতিনিও বনাম পারেদেস। লাতিন আমেরিকার এই দুই পরাশক্তি মুখোমুখি হওয়া মানেই যেন উত্তেজনা। ফুটবলীয় রোমাঞ্চ পেতে চাতক পাখির মতো অ'পেক্ষা করেন কোটি কোটি ফুটবলভক্ত। ম্যাচটাকে তো এমনি এমনি ‘সুপারক্ল্যাসিকো’ ডাকা হয় না! এই মা'র্চেই এমন এক ‘সুপারক্ল্যাসিকো’র অ'পেক্ষায় ছিল বিশ্ব।

লাতিন আমেরিকার দুর্দান্ত খেলোয়াড়েরা এই ম্যাচে খেলতে নেমে নিজেদের প্রতিভার ঝলক দেখাবেন, মুগ্ধ করবেন বিশ্বজোড়া দর্শকদের, এমনটাই আশা ছিল সবার মনে। কিন্তু যথারীতি এক বছর ধরে বৈশ্বিক যে সংকটের কারণে বিভিন্ন কাজকর্ম স্থবির হয়ে আছে, সে সংকট হানা দিয়েছে এই স্বপ্নের ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচেও।

জানা গেছে, করো'না ম হা'মা'রির মধ্যে ভ্রমণে বিধিনিষে'ধের কারণে দক্ষিণ আমেরিকান বাছাইপর্বে ইউরোপে খেলা খেলোয়াড়দের ছাড়াই মাঠে নামতে 'হতে পারে কনমেবলের দলগু'লোকে। আর্জেন্টিনা জানিয়েছে, ইউরোপে খেলা খেলোয়াড়দের ছাড়া বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে সমস্যা নেই তাদের।

অর্থাৎ ইউরোপে খেলা মেসি-দিবালা-লাওতারোদের ছাড়াই ব্রাজিল-উরুগু'য়ের বিপক্ষে মাঠে নামা'র জন্য রাজি হয়ে গিয়েছে আর্জেন্টিনা। ব্রাজিল ছাড়াও আরেক লাতিন পরাশক্তি উরুগু'য়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে নামা'র কথা তাদের। করো'নার কারণে এমনিতেই এক দেশ থেকে আরেক দেশে ভ্রমণ করা অনেক ঝক্কি।

গেলেও বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হয় খেলোয়াড়দের। অর্থাৎ ক্লাবের কোনো খেলোয়াড় নিজের দেশে গিয়ে ম্যাচ খেলতে চাইলে সেখানেও কোয়ারেন্টিন বাবদ কিছুদিন নষ্ট হবে, একই ঝামেলা হবে দেশ থেকে ক্লাবে ফেরার পরও। ইউরোপীয় দেশগু'লোয় এমনিতেই ভ্রমণে প্রচুর বিধিনিষে'ধ আরোপ করা হয়েছে।

এই বিধিনিষে'ধের কারণে দেখা যাব'ে, নিজেদের গু'রুত্বপূর্ণ ম্যাচে খেলানোর জন্য সেসব খেলোয়াড়কে পাবে না ক্লাবগু'লো। ইউরোপে ফেরার পর ১০ দিন অন্তত খেলোয়াড়দের কোয়ারেন্টিনে থাকতে হবেই। তাই ক্লাবগু'লো খেলোয়াড়দের দেশের ম্যাচ খেলার অনুমতি কেন দেবে? গতকাল শুক্রবার কনমেবলের সদস্য ১০টি দেশের সভাপতি, কনমেবলের ও ফিফার সভাপতি মিলে একটি সভায় বসেছিলেন।

সেখানেই আর্জেন্টিনা জানিয়েছে, ইউরোপভিত্তিক খেলোয়াড় বাদ দিয়ে খেলতে সমস্যায় নেই তাদের। ওদিকে ব্রাজিল এখনো নিজেদের সি'দ্ধান্ত জানায়নি। তারা এই মাসে বাছাইপর্বের ম্যাচই খেলতে চাইছে না। দ্বিতীয় আরেকটি সভা হওয়ার কথা আছে আজকালের মধ্যেই। সেখানেই চূড়ান্ত সি'দ্ধান্ত হয়ে যাব'ে, ফেডারেশনের সদস্যরা কী করবে না করবে।

এর মধ্যেই আর্জেন্টিনা মেনে নিয়েছে, ইউরোপে খেলা খেলোয়াড়দের ছাড়াই ব্রাজিল-উরুগু'য়ের ম্যাচ দুটি খেলতে সমস্যা নেই তাদের। অর্থাৎ মেসি, লাওতারো, ওকাম্পোস, পারেদেস, দি পল, দিবালাদের ছাড়াই ব্রাজিল ও উরুগু'য়েবধের ছক কষতে হবে কোচ লিওনেল স্কালোনিকে। কারণ, প্রত্যেকের ক্লাবই ইউরোপভিত্তিক।

ক্লাব ক্যারিয়ারে বর্তমানে ইউরোপে খেলেন না কিন্তু নিয়মিত আর্জেন্টিনার জাতীয় দলে খেলছেন, এমন খেলোয়াড় আছেন সাকল্যে দুজন—রিভার প্লেটের গোলকিপার ফ্রাঙ্কো আরমানি ও রাইটব্যাক গঞ্জালো মন্তিয়েল। এ ছাড়া বেঞ্চে বোকা জুনিয়র্সের গোলকিপার এস্তেবান আনদ্রাদা, গ্রে'মিওর সেন্টারব্যাক ওয়াল্টার কানেমান, ইন্তারনাসিওনালের রেনজো সারাভিয়া, বোকা জুনিয়র্সের এদুয়ার্দো সালভিও ছিলেন সাম্প্রতিক ম্যাচগু'লোয়।

বাকি সবার ক্লাবই ইউরোপভিত্তিক। ২৭ মা'র্চে ঘরের মাঠ এস্তাদিও উনিকোতে উরুগু'য়ের বিপক্ষে খেলতে নামবে আর্জেন্টিনা। চার দিন পর ব্রাজিলের মা'রাকানায় খেলতে যাওয়ার কথা আর্জেন্টিনার। ওদিকে একই সময়ে আর্জেন্টিনা ছাড়াও কলম্বিয়ার বিপক্ষে খেলার কথা ব্রাজিলের। ওদিকে আর্জেন্টিনা ছাড়াও বলিভিয়ার বিপক্ষে খেলবে উরুগু'য়ে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!