1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০১:৪৫ পূর্বাহ্ন

‘৫৯’ বল হাতে রেখেই ভারতের ‘১০’ উইকেটের জয়

  • সময় শুক্রবার, ৫ মার্চ, ২০২১
  • ১৪১ পঠিত

ভারতের রায়পুরে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ লিজেন্ডসের বিপক্ষে ১০ উইকে'টের জয় পেয়েছে ভারত লিজেন্ডস। বীরেন্দর শেবাগ ও শচীন টেন্ডুলকারের দুর্দান্ত ব্যাটিংয়ে ১০ উইকেট ও ৫৯ বল হাতে রেখেই জিতে যায় ভারত।

‘৫৯’ বল হাতে রেখেই ভারতের ‘১০’ উইকে'টের জয়
ভারতের বিশাল জয়

৫৯ বল ও ১০ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করেছে ভারত। শেবাগ ৩৫ বলে ৮০ (১০ চার ও ৫ ছক্কা) ও শচীন ২৬ বলে ৩৩ রান (৫টি চার) করে অ'পরাজিত থাকেন। রফিক ৩ ওভারে ২৬, সুজন ২.১ ওভারে ৩২, শরীফ ৩ ওভারে ৩০ ও আলমগীর ২ ওভারে ২৫ রান বিলি করেন।

স্কোর
বাংলাদেশ ১০৯/১০ (১৯.৪ ওভার) (নাজিমউদ্দিন ৪৯, বেলিম ১২, রাজিন ১২; প্রজ্ঞান ১২/২, যুবরাজ ১৫/২, বিনয় ২৫/২)
ভারত ১১৪/০ (১০.১ ওভার) (শেবাগ ৮০*, শচীন ৩৩*; আলমগীর ২৫/০, রফিক ২৬/০, শরীফ ৩০/৩, সুজন ৩২/০)

তিন অ 'ঙ্কে রান, জয়ের পথে ভারত
কোনো উইকেট না হারিয়েই তিন অঙ্ক স্পর্শ করল ভারতের ইনিংস। ৯ ওভার শেষে ১০৬ রান সংগ্রহে দলটির। জয়ের জন্য প্রয়োজন আর মাত্র ৪ রান। শেবাগ ৩২ বলে ৭৪ ও শচীন ২২ বলে ৩২ রানে অ'পরাজিত রয়েছেন, চলছে স্ট্র্যাটেজিক টাইমআউট।

৫ রান দিলেন সুজন

ইনিংসের ৭ম ওভারে নিজের ১ম ওভার করতে এসে ১৫ রান খরচ করলেন খালেদ মাহমুদ সুজন। ৭ ওভার শেষে ভারত ৮৯, কোনো উইকেট না হারিয়ে। শেবাগ ২৬ বলে ৬৫ ও শচীন ১৬ বলে ২৪ রান করে ক্রিজে রয়েছেন।

১৯ বলে শেবাগের অর্ধশতক

মাত্র ১৯ বলে অর্ধশতক হাঁকালেন শেবাগ। এ মুহূর্তে ২০ বলে ৫৩ রানে ক্রিজে আছেন তিনি। হাঁকিয়েছেন ৮টি চার ও ৩টি ছক্কা। ১০ বলে ১৩ রান করে অ'পরাজিত শচীন।

ভারতের উড়ন্ত শুরু

শেবাগ-শচীন মিলে উড়ন্ত শুরু এনে দিয়েছেন ভারতকে। ৩ ওভারে কোনো উইকেট না হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ৩৯ রান। শেবাগ ১২ বলে ২৯ ও শচীন ৬ বলে ১০ রান করে ব্যাট করছেন।

প্রথম বলেই শচীনের চার

তৃতীয় ওভারে নিজের মোকাবেলা করা প্রথম বলেই চার হাঁকিয়ে রানের খাতা খুললেন শচীন। বোলিংয়ে আলমগীর কবির।

রানের খাতা খুলেননি শচীন, শেবাগের রান ২৯

২ ওভার শেষে ভারতের সংগ্রহ ২৯, কোনো উইকেট না হারিয়ে। ২৯ রানই নিয়েছেন শেবাগ। এখনো কোনো বল মোকাবেলা করেননি ওপেনার ও অধিনায়ক শচীন টেন্ডুলকার। ওভারে ১০ রান খরচ করলেন শরীফ।

দুঃস্বপ্নের মত শুরু রফিকের

বল হাতে দুঃস্বপ্নের মত শুরু হল টাইগারদের অধিনায়ক রফিকের। তার করা ইনিংসের প্রথম ওভারে ১৯ রান নিয়েছেন বীরেন্দর শেবাগ। ভুল ফিল্ডিংয়ের সুযোগ কাজে লাগিয়ে একটি ছক্কার পাশাপাশি হাঁকিয়েছেন ৩টি চার। ভারত ১৯/০, ১ম ওভার শেষে।

২ বল বাকি থাকতেই অলআউট বাংলাদেশ লিজেন্ডস

১৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশ জড়ো করেছে ১০৯ রান।

স্কোর : বাংলাদেশ ১০৯/১০ (১৯.৪ ওভার) (নাজিমউদ্দিন ৪৯, বেলিম ১২, রাজিন ১২; প্রজ্ঞান ১২/২, যুবরাজ ১৫/২, বিনয় ২৫/২)
উই

কে'টে দুই খালেদ

শেষ দিকে রান বাড়ানোর চেষ্টায় খালেদ মাসুদ পাইলট ও খালেদ মাহমুদ সুজন। পাইলট ৫ বলে ৬ ও সুজন ৬ বলে ৬ রান করে ক্রিজে রয়েছেন। ১৯.২ ওভারে বাংলাদেশ ১০৮/৮।

তিন অ 'ঙ্কে বাংলাদেশ, ৮ উইকে'টের পতন

২৪ বলে ১২ রান করে সাজঘরে ফিরেছেন রাজিন সালেহ। ক্রিজে আছেন খালেদ মাসুদ পাইলট। ১৮ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০০ রান।

২ রান করে রানআউট রাজ্জাক

২ বলে ২ রান করে রানআউট হয়ে ফিরে গেছেন সদ্য সাবেক ক্রিকেটার আব্দুর রাজ্জাক। ১৪.৩ ওভারে বাংলাদেশ ৮৪/৬। ১২ বলে ৪ রান করে ক্রিজে আছেন রাজিন। নতুন ব্যাটসম্যান মো হা'ম্ম'দ শরীফ।

থিতু হলেন না হান্নানও

যুবরাজের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে হান্নান। ৬ বল মোকাবেলা করে রান করেছেন ৩। ২.৪ ওভার বল করে ১৪ রানের খরচায় ২ উইকেট শিকার করেছেন যুবরাজ। অন্যদিকে ৩ ওভার বল করে ৮ রানের খরচায় ২ উইকেট পেয়েছেন প্রজ্ঞান। ১৩.৪ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৮১ রান।

সাজঘরে নাফিস, চাপে বাংলাদেশ

১০ বলে ৭ রান করে প্রজ্ঞান ওঝার বলে নামান ওঝার হাতে কেচ তুলে দিয়েছেন নাফিস ইকবাল। ৭৬ রানে বাংলাদেশের নেই ৪ উইকেট (১২.১ ওভার)। ক্রিজে আছেন রাজিন সালেহ ও হান্নান সরকার।

চার নম্বরে নেমে ব্যর্থ রফিক

নাফিস ইকবালকে দর্শকের ভূমিকায় রেখে সাজঘরে অধিনায়ক রফিক। ইউসুফ পাঠানের করা দশম ওভারের শেষ বলে উড়িয়ে মা'রতে গিয়ে কভারে ইউসুফের ভাই ইরফানের হাতে কেচ তুলে দেন তিনি। ৩ বলে ১ রান করে ফিরেছেন সাজঘরে। ৫ বলে ৪ রান করে ক্রিজে নাফিস।

৪৯ রান করে আউট নাজিমউদ্দিন

১ রানের জন্য অর্ধশতক পাওয়া হল না নাজিমউদ্দিনের। ৮ চার ও ১ ছক্কায় ৩৩ বলে ৪৯ রান করে যুবরাজ সিংয়ের বলে বোল্ড হয়েছেন তিনি। অফ স্ট্যাম্পের বাইরের বলে কাট করতে গেলে ব্যাট লেগে বল আশ্রয় নেয় স্ট্যাম্পে। ৯ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৬৮ রান, ২ উইকেট হারিয়ে।

সাজঘরে বেলিম, ভারতের ব্রেকথ্রু

ধীর শুরুর পর সাজঘরে ফিরেছেন বেলিম। ১৯ বলে ১২ রান করে প্রজ্ঞান ওঝার বলে স্ট্যাম্পিংয়ের শিকার হন তিনি। ৮ ওভার শেষে ১ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৫৯ রান। ২৯ বলে ৪৩ রান করে ক্রিজে আছেন নাজিমউদ্দিন।

কোনো উইকেট না হারিয়েই বাংলাদেশের ৫০

৬ ওভারে ৫০ রান পূর্ণ করল বাংলাদেশ, কোনো উইকেট না হারিয়ে। ২৫ বলে ৩৬ রান করে নাজিমউদ্দিন ও ১১ বলে ১০ রান করে বেলিম ক্রিজে রয়েছেন। ২ ওভারে ২১ রান খরচ করেছেন মুনাফ পেটেল।

মা'রকুটে নাজিমউদ্দিন

মা'রকুটে ব্যাট চালাচ্ছেন নাজিমউদ্দিন। ৪.৩ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩৮ রান। নাজিমউদ্দিন ১৭ বলে ২৫ রান করে অ'পরাজিত।

বেলিমের প্রথম বাউন্ডারি

ইরফানের দ্বিতীয় ওভারে প্রথম বাউন্ডারি হাঁকালেন বেলিম। ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয় বলে পয়েন্ট অঞ্চল দিয়ে চার হাঁকান বেলিম। ৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২৩ রান। নাজিমউদ্দিন ১২ বলে ১৩ ও বেলিম ৬ বলে ৯ রান করে ক্রিজে রয়েছেন।

বিনয় কুমা'রকে নাজিমউদ্দিনের ছক্কা

দ্বিতীয় ওভারের শেষ বলে স্কয়ার লেগ অঞ্চল দিয়ে ছক্কা হাঁকালেন নাজিমউদ্দিন। ২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১৪ রান, কোনো উইকেট না হারিয়ে। নাজিমউদ্দিন ১০ বলে ৯ ও বেলিম ২ বলে ৪ রান করে ক্রিজে রয়েছেন।

প্রথম ওভারে ৪ রান

পেসার ইরফান পাঠানের করা প্রথম ওভারে বাংলাদেশ নিয়েছে ৪ রান। ওপেনিংয়ে নেমেছেন নাজিমউদ্দিন ও জাভেদ ও মর' বেলিম।

অধিনায়ক

বাংলাদেশ দলের নেতৃত্বে রয়েছেন সাবেক কিংবদন্তি স্পিনার মো হা'ম্ম'দ রফিক। ভারতের নেতৃত্বে রয়েছেন বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার।

টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে মোট ৬টি দল। বাংলাদেশ ও ভারত ছাড়াও ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটাররা যার যার দেশের প্রতিনিধিত্ব করে খেলবেন এই টুর্নামেন্টে।

একনজরে দুই দলের একাদশ

বাংলাদেশ লিজেন্ডস : জাভেদ ও মর', হান্নান সরকার, নাফিস ইকবাল, রাজিন সালেহ, নাজিমউদ্দিন, মো হা'ম্ম'দ শরীফ, খালেদ মাসুদ পাইলট (উইকেটরক্ষক), খালেদ মাহমুদ সুজন, মো হা'ম্ম'দ রফিক (অধিনায়ক), আলমগীর কবির, আব্দুর রাজ্জাক।

ভারত লিজেন্ডস : বীরেন্দর শেবাগ, শচীন টেন্ডুলকার (অধিনায়ক), যুবরাজ সিং, মো হা'ম্ম'দ কাইফ, ইউসুফ পাঠান, নামান ওঝা (উইকেটরক্ষক), ইরফান পাঠান, মানপ্রীত গণি, বিনয় কুমা'র, প্রজ্ঞান ওঝা, মুনাফ পেটেল।

ম্যাচটি সরাসরি দেখু'ন

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!