1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯:৩৩ পূর্বাহ্ন

পুরো বিছানা কেঁপে উঠেছে, ভয়ে বাসায় জানাইনি!

  • সময় শুক্রবার, ৫ মার্চ, ২০২১
  • ৬৫ পঠিত

আক’স্মিক ভূমি’কম্পে কেঁপে উঠল গোটা নিউজিল্যান্ড। ভূ’মিকম্পের কারণে বারবার খবরে আসা দেশটি শুক্রবার (৫ মা'র্চ) মাঝরাতে ফের কেঁপে ওঠে। ভূমি’কম্পের সময় বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা অবস্থান করছিলেন ক্রা'ইস্টচার্চে।

ক্রা'ইস্টচার্চের নাম শুনলেই অনেকের চোখে ভেসে ওঠে ২০১৯ সালের ব’র্ব’র’তা। আল নূর মসজিদে ত্রা’স ছ’ড়িয়ে কেড়ে নেওয়া হয় গোটা পঞ্চাশ প্রাণ। খেলোয়াড়রা অল্পের জন্য প্রাণে বাঁচলেও বাতিল হয় বাংলাদেশের একটি টেস্ট। সেই ঘট’নার পর এবারই প্রথম ক্রা'ইস্টচার্চে টাইগাররা, আর এবার ত্রা’স ছড়াল ভূ’মিকম্প।

বৃহস্পতিবার (৪ মা'র্চ) প্রথমবারের মত অনুশীলন করেছে নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ দল। নিউজিল্যান্ডে ক’ঠোর কোয়ারেন্টিন পালনের সুবাদে অচেনা পরিবেশে মানিয়ে নিতে বেশ বেগ পেতে হচ্ছে মাহমুদউল্লাহ-তামিম'দের। এমন পরিস্থিতিতে মাঝরাতের ভূমিকম্প বেশ ভীতি জাগিয়েছে দলে।

ভূ’মিক’ম্পের মূল এলাকা নর্থ আইল্যান্ড থেকে ক্রা'ইস্টচার্চ ৭০০ কিলোমিটারেরও বেশি দূরে, তবু কম্পন ছড়িয়েছে প্রায় পুরো নিউজিল্যান্ডে। ক্রিকেটারদের অনেকেই ঘু'মে ছিলেন, তাদের মধ্যে হা’তেগোনা ক’জন টের পাননি। দেশের সাথে বিদেশ-বিভূঁইয়ের সময়ের পার্থক্যের কারণে যারা স্থানীয় সময় রাত আড়াইটায়ও ঘু'মাতে পারেননি বা জেগে ছিলেন, তারা বেশ আ’তঙ্কি’ত হয়ে পড়েন।

নাম প্রকাশ না করার শর্তে এক ক্রিকেটার বলেন- ‘ভূ’মিক’ম্প টের পেয়েছি। পুরো বিছানা কেঁপে উঠেছে। টেবিলে থাকা বোতল ও অন্যান্য জিনিসও কেঁপে উঠেছে। রুমে একাই ছিলাম। বাসায় এখনো জানাইনি, জানালে দুশ্চিন্তা করবে।’ বাংলাদেশ দল এখন অবস্থান করছে ক্রা'ইস্টচার্চের ডাবলট্রি বাই হিলটন হোটেলে।

সেখানেই ক্রিকেটারদের নাওয়া-খাওয়া-ঘু'ম। করো'নার কারণে বলয়ের বাইরে যাওয়ার সুযোগ নেই। চাইলেই রিসোর্ট বা হোটেলের বাইরে চলে যাব'েন, এমন পরিস্থিতিও নেই। এতসব বিধিনিষে'ধের মধ্যে মাঝরাতে ভূ’মিক’ম্প অনুভূ'ত হওয়া আ’ত’ 'ঙ্কেরই বটে। সফররত আরেক ক্রিকেটার জানালেন,

মাঝরাতে সবকিছু কাঁপতে দেখে আ’তঙ্কিত হয়ে পড়ে’ছিলেন সবাই। তবে ঘু'মে ছিলেন বলে তিনি টের পাননি। ৭.৩ মাত্রার এই ভূ’মিক’ম্পের কারণে জারি করা হয়েছে সুনামি সত’র্কতা। তবে তা নিউজিল্যান্ডের উত্তর উপকূলে ভূ’মিক’ম্পের কেন্দ্রস্থল থেকে ৩০০ কিলোমিটার এলাকা পর্যন্ত।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!