1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনামঃ
বিমানবন্দর থেকে এই জিনিসগুলো বিনামূল্যে বাড়ি নি’য়ে আসা যা’য় জনতার চাপ সইতে না পেরে শুটিং ফেলেই ঢাকার পথে অপু বিশ্বাস ইনজুরিতে তাসকিন-শরিফুল! টেস্টে কি ফিরবেন মোস্তাফিজুর রহমান? নিজের ফর্ম নিয়ে মুখ খুললেন স্বয়ং বিরাট কোহলি, জানালেন তিনি তাঁর ফর্ম নিয়ে একদমই চিন্তিত নন, সাথে জালানেন যে তিনি এই সময়টা নাকি উপভোগ করছেন কোহলির ব্যাটে রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু দুঃসংবাদ : ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন চট্টগ্রাম টেস্টের সেরা বোলার নাঈম হাসান লাফিয়ে লাফিয়ে কমছে সোনার দাম, সোনা কিনতে হলে কিনুন এ সপ্তাহে নাম মাত্র শর্তে ২০ লাখ টাকার সহজ লোন পাবেন যেভাবে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর যা বললেন শ্রীলংকার অধিনায়ক বেড়েই চলেছে বিমান ভাড়া

ভারতকে হোয়াইটওয়াশ করে পাকিস্তানের ক্ষতি করলেন প্রোটিয়ারা!

  • সময় সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২
  • ৪৬ পঠিত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ এড়াতে পারল না ভারত। তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচও জিতে নিল দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচ জিতে ভারতকে হোয়াইটওয়াশ করার সাথে পাকিস্তানের বিশ্বরেকর্ডে ভাগ বসিয়েছে প্রোটিয়ারা।

কেপ টাউনে রবিবার রোমাঞ্চকর ম্যাচে ভারতকে ৪ রানে হারায় দক্ষিণ আফ্রিকা। ২৮৮ রান তাড়া করতে নেমে ৪ বল বাকি থাকতে ২৮৩ রানে শেষ হয় সফরকারীদের ইনিংস।
এই জয়ের সুবাদে কমপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২০ বারের মতো প্রতিপক্ষকে হোয়াইটওয়াশের কীর্তি গড়ল দক্ষিণ আফ্রিকা। যে কীর্তি এককভাবে এতোদিন দখলে ছিল শুধু পাকিস্তানের।

রেকর্ড রান তাড়া করতে নেমে শুরুতেই অধিনায়ক লোকেশ রাহুলের উইকেট হারায় ভারত। এরপর বিরাট কোহলি ও ধাওয়ানের ফিফটিতে ঘুরে দাঁড়ায়। ১০২ রানের জুটির পর ৬১ রান করে ফেরেন ধাওয়ান। এরপর ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই ফেরেন রিষাব প্যান্ট। কিছুক্ষণ বাদে কোহলিও ফেরেন ৬৫ রানে।

একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। পরবর্তী সূর্যকুমা'রের ৩২ বলে ৩৯ রানের ইনিংসে আবার আশা জাগে। শেষ দিকে দিপক চাহার ঝড়ো ব্যাটিং শুরু করলে মনে হচ্ছিল সহজেই জিতে যাব'ে ভারত।

কিন্তু ৩১ বলে ফিফটি করা চাহার ৩৪ বলে ৫৪ রান করে ফেরেন দল যখন জয় থেকে ১০ রান দুরে। ৮ উইকেট পতনের পর চাহাল ও বু মর'াহ আর টিকতে পারেননি। শেষ পর্যন্ত ২৮৩ রানেই শেষ হয় ভারতের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৩ টি করে উইকেট নেন এনগিদি ও ফেহলাকুয়ে। প্রিটোরিয়াস নেন ২ উইকেট।
এর আগে কেপ টাউনে রবিবার টস জেতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় ভারত। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে ফেলা প্রোটিয়ারা ৩৪ রানে ২ উইকে'টে হারিয়ে ফেলে।

তবে ওপেনার কুইন্টন ডি কক সেই ধাক্কা সামলে এগিয়ে নেন দলকে। রাসি ফন ডার ডুসেনকে নিয়ে চতুর্থ উইকে'টে যোগ করেন ১৪৪ রান।ওয়ানডে ক্যারিয়ারে ১৭তম সেঞ্চুরি তুলে নেন ডি কক। ডুসেন হাঁকান দশম ফিফটি। তাতে ৩৪.২ ওভারেই দলীয় ২০০ পূরণ করে প্রোটিয়ারা।

দলটির সংগ্রহ তখন তিন শ-সাড়ে তিন শ ছাড়াবে বলেই মনে হচ্ছিল। কিন্তু ৩৬ ও ৩৭তম ওভারে পর পর ফিরে যান ডি কক ও ডুসেন। ৭৩ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ‍গু'টিয়ে যায় দলটির ইনিংস। যদিও ডেভিড মিলার ও ডোয়াইন প্রিটোরিয়াসের মধ্যে সপ্তম উইকে'টে ৪৪ রানের জুটি হয়েছে।

ডি কক ১৩০ বলে ১২ চার ও ২ ছক্কায় ১২৪ রান করেছে। ডুসেন ৫৯ বলে ৪ চার ও ১ ছক্কায় করেন ৫২ রান। মিলার ৩৮ বলে ৩৯ ও প্রিটোরিয়াস ২৫ বলে ২০ রান করেন।
ভারতের পক্ষে প্রসি'দ্ধ কৃষ্ণা সর্বাধিক ৩ উইকেট নেন। ২টি করে উইকে'টে নিয়েছেন দিপক চাহার ও জাসপ্রিত বু মর'াহ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!