1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:১২ পূর্বাহ্ন

ইচ্ছা করেই সিরিজ হেরেছে ভারত!

  • সময় শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২
  • ১৫ পঠিত

কেপটাউনের নিউল্যান্ডস ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত শেষ টেস্ট হেরে সাদা পোশাকের সিরিজ হাতছাড়া করেছে ভারত। সুনীল গাভাস্কার মনে করেন এই ম্যাচে ভারতীয় বোলারদের ব্যবহার সঠিক হয়নি। তাই এই কিংবদন্তি ক্রিকেটার ভাবতে বাধ্য হচ্ছেন, প্রোটিয়াদের কাছে ইচ্ছে করেই সিরিজ হেরেছে বিরাট কোহলির দল।

সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা সফরের শুরু এবং শেষটা এক বিন্দুতে মেলাতে পারেনি ভারত। সেঞ্চুরিয়ানের সুপার স্পোর্টস পার্কে ১১৩ রানের বড় জয় দিয়ে সিরিজ শুরু করে সবশেষ টেস্ট চ্যাম্পিয়নশিপের রানার্সআপরা। এরপর আর খুঁজে পাওয়া যায়নি তাদের। জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে ৭ উইকে'টের পর শেষ টেস্টেও তাদের পরাজয় হয় সমান ব্যবধানে।

কেপটাউন টেস্টে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকাকে ২১২ রানের লক্ষ্য দিয়েছিল ভারত। সে লক্ষ্যে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ১০১ রান করে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল স্বাগতিকরা। শেষ দিনে তাদের দরকার ছিল ১১১ রান। অন্যদিকে ভারতকে নিতে 'হত ৮ উইকেট। কিন্তু সে সমীকরণ মেলাতে পারেনি সফরকারীরা। তাতেই গত ২৯ বছর ধরে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ না জেতার তিক্ত রেকর্ড থেকে বের 'হতে পারেনি দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

স্টার স্পোর্টসের অনুষ্ঠানে গাভাস্কার বলেন, ‘লাঞ্চের পর কেন শার্দুল ও বু মর'াহকে বোলিংয়ে আনা হল আমি সেটা বুঝতে পারিনি। এটা দেখে এমন মনে হচ্ছিল যেন, ভারত আগে থেকেই ঠিক করে রেখেছে তারা এই ম্যাচটি জিততে চায় না।’

‘অশ্বিন বোলিং করার সয়য় ফিল্ডিং সাজানো ঠিক হয়নি। ব্যাটসম্যানরা খুব সহজেই সি'ঙ্গেল বের করছিল। বাউন্ডারিতে দাঁড়িয়েছিল পাঁচ ফিল্ডার। যেনো ব্যাটসম্যান নিজে ভুল করে। সফরকারীদের পরিকল্পনা দেখে মনে হচ্ছিল, এটা আউট করার একমাত্র উপায়।’ যোগ করেন গাভাস্কার।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!