1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ১২:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিপিএলে নিজেদের দলে ভালো কোন সুপারস্টার না থাকায় যা বললেন ; মোসাদ্দেক ক্রিকেট ইতিহাস তোলপাড় করে ম্যাক্সওয়েল ঝড়ে ভাঙলেন সব রেকর্ড আইসিসি থেকে নতুন সুখবর পেলো মুশফিক মাত্র পাওয়া:বোলিং কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান গতি তারকা শন টেইট দুই-দুইবার শিরোপাজয়ী দলটি এবারের বিপিএলে নেতৃত্ব তুলে দিলো দেশি তারকার হাতে ফিফা বর্ষসেরা ভোটাভোটিতে জামাল ভূঁইয়ার একটি ভোট ও পাননি মেসি বিগ ব্যাশে ইতিহাস গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল , ব্যাটিং ঝরে ৬৪ বলে ১৫৪ রান করে নতুন এক রেকর্ড করলেন তিনি কাতার বিশ্বকাপের টিকিটের আবেদন শুরু ব্রেকিং নিউজঃ বিশাল সুখবর পেলেন অবহেলিত ক্রিকেটার ইমরুল কায়েস দ্বিতীয় ম্যাচে চাপের মুখেও দাপুটে জয় ধরে রেখেছে বাংলাদেশের মেয়েরা

বিগ হিটিংয়ের জড়তা কাটাতে শৈশবের কোচের শরণাপন্ন সাকিব

  • সময় শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ১০ পঠিত

ইন্ডিপেন্ডেন্স কাপে ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে খেললেও মাত্র দুই ম্যাচ পরই ঢাকায় ফিরেছেন সাকিব আল হাসান। ঢাকায় এসেই বাংলাদেশ প্রিমিয়ার লিগকে (বিপিএল) সামনে রেখে শৈশবের কোচ নাজমুল আবেদিন ফাহিমকে স'ঙ্গে নিয়ে বিগ হিটিং অনুশীলন করেছেন তিনি। সেই স'ঙ্গে পরিবর্তন আসা ট্যাকনিক নিয়েও কাজ করেছেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ফাহিম।

নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নেয়া সাকিব ক্রিকে'টে ফেরেন চলমান ইন্ডিপেন্ডেন্স কাপ দিয়েই। ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০১৫ সালের পর টি-টোয়েন্টির বাইরে ঘরোয়া ক্রিকে'টে সাকিবের প্রত্ যাব'র্তন। তবে ফেরার দিনে রঙ ছড়াতে পারেননি অ'ভিজ্ঞ এই অলরাউন্ডার।

সেন্ট্রাল জোনের হয়ে দুই ম্যাচে খেললেও খানিকটা জড়তা রয়ে গেছে। মাস খানেকের ছুটিতে থাকায় সবচেয়ে বেশি প্রভাব পড়েছে ব্যাটিংয়ে। ইস্ট জোনের বিপক্ষে ৩৫ রান করলেও খেলতে হয়েছিল ৫৮ বল। বল হাতে অবশ্য দেখা মেলে সেই পুরোনো সাকিবকেই। মাত্র ২৪ রানে নিয়েছিলেন ২ উইকেট।

পরের ম্যাচে নর্থ জোনের বিপক্ষে ব্যাট হাতে ৩৩ রান করলেও বল হাতে নিষ্প্রভ সাকিব। মাত্র ১ উইকেট নিতে খরচ করতে হয়েছিল ৪৯ রান। প্রথম ম্যাচে ব্যাটিংয়ে ধুঁকতে থাকা সাকিবের ফিটনেসের ঘাটতি দেখা যায় দ্বিতীয় ম্যাচে। সেই স'ঙ্গে বড় শট খেলতে গিয়েও সুবিধা করতে পারছিলেন না সাকিব।

আচমকা ঢাকায় ফিরে সাকিব কি নিয়ে কাজ করছেন সেটা গণমাধ্যমে খোলাসা করেছেন ফাহিম। তিনি বলেন, ‘কিছু ব্যাটিং ড্রিল করলো, ওর নিজের পর্যবেক্ষণ, আমা'র নিজের পর্যবেক্ষন যে ওর বিগ হিটিংয়ে কিছু সমস্যা হচ্ছে। কাজ করার পর মাঠে সে মনে হচ্ছে বড় মাঠে টাইমিংটা একটু বেটার হচ্ছে, বল একটু দূরে যাচ্ছে।’

‘যেকোনো কারণেই হোক টেকনিকে কিছু পরিবর্তন এসেছে। একবার যখন খেলতে না পারার ব্যাপারটা চলে আসে তখন নিজের উপর নিজেরই কনফিউশন চলে আসে যে আমি বি'ষয়টা পারি কি পারি না। এ দ্বিধা দ্বন্দ্বে হয়তো আরও কিছু পরিবর্তন চলে আসে। তখন মৌলিক যে টেকনিকটা, যেটা সে খেলতে পারতো সেটা হয়তো এখন আর নেই।’

বিপিএলের এবারের আসরে ফরচুন বরিশালের হয়ে খেলবেন সাকিব। দলটির মেন্টরের দায়িত্বে থাকবেন বাংলাদেশের অনেক ক্রিকেটার গড়ার কারিগর ফাহিম। এ ছাড়া বরিশালের কোচ হিসেবে দেখা যাব'ে বিপিএলের অন্যতম সফল কোচ খালেদ মাহমুদ সুজন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!