1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:৫১ অপরাহ্ন
শিরোনামঃ
বিপিএলে নিজেদের দলে ভালো কোন সুপারস্টার না থাকায় যা বললেন ; মোসাদ্দেক ক্রিকেট ইতিহাস তোলপাড় করে ম্যাক্সওয়েল ঝড়ে ভাঙলেন সব রেকর্ড আইসিসি থেকে নতুন সুখবর পেলো মুশফিক মাত্র পাওয়া:বোলিং কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান গতি তারকা শন টেইট দুই-দুইবার শিরোপাজয়ী দলটি এবারের বিপিএলে নেতৃত্ব তুলে দিলো দেশি তারকার হাতে ফিফা বর্ষসেরা ভোটাভোটিতে জামাল ভূঁইয়ার একটি ভোট ও পাননি মেসি বিগ ব্যাশে ইতিহাস গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল , ব্যাটিং ঝরে ৬৪ বলে ১৫৪ রান করে নতুন এক রেকর্ড করলেন তিনি কাতার বিশ্বকাপের টিকিটের আবেদন শুরু ব্রেকিং নিউজঃ বিশাল সুখবর পেলেন অবহেলিত ক্রিকেটার ইমরুল কায়েস দ্বিতীয় ম্যাচে চাপের মুখেও দাপুটে জয় ধরে রেখেছে বাংলাদেশের মেয়েরা

২০২২ সালে বড় চারটি চ্যালেঞ্জ মেসির

  • সময় বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ৫৪ পঠিত

৩৪ বছর বয়সী লিওনেল মেসি ইতিমধ্যে ফুটবল ইতিহাসের সেরাদের কাতারে নিজের নামটি লিখে নিয়েছেন। তবে ২০২২ সালে কিছু অর্জন তাকে আরও উপরে তুলে দিতে পারে।

লিওনেল মেসির ক্যারিয়ারে অন্যতম সেরা অর্জনগু'লোর মধ্যে নিশ্চিত ভাবেই জাতীয় দলের হয়ে কো'পা আমেরিকার শিরোপাটি থাকবে। এই শিরোপা তাকে দিয়েছে প্রথম কোন আন্তর্জাতিক শিরোপা যা মেসি জিতেছেন ২০২১ সালে।

তবে ২০২২ সালে এমন চারটি চ্যালেঞ্জ মেসির সামনে রয়েছে যেগু'লো জিততে পারলে মেসির নামটি আরও অনেক উপরে উঠে যাব'ে। কি সেই চারটি চ্যালেঞ্জ?

১. গত সামা'রে বার্সালোনা ছাড়ার পর পিএসজিতে গিয়ে মন্দ সময় পার করছেন লিওনেল মেসি। বার্সালোনা ছেড়ে পিএসজিতে যাওয়ার পর এখনও পর্যন্ত লিগ ওয়ানে মাত্র একটি গোল করেছেন মেসি।

লিগ ওয়ানের শিরোপা জয় নিয়ে পিএসজির চিন্তা করার কোন অ'পশনই নেই। তারা দ্বিতীয় স্থানে থাকা দলের থেকে অনেক বেশি ব্যবধানে এগিয়ে শীর্ষে রয়েছে। এই শিরোপা মেসিকে অন্য একটি লিগ শিরোপা জয়ের স্বাদ এনে দিতে পারে।

তবে মেসির এই বছরে একটি চ্যালেঞ্জ হচ্ছে নিজেকে আরও উচ্চ পর্যায়ে নিয়ে যাওয়া। লিগ ওয়ানে অর্ধেকটা পেরিয়ে গেছে। এই সময়ে মাত্র এক গোল তার। অ্যাসিস্ট রয়েছে ৫টি। মেসির সামনে এখন চ্যালেঞ্জ, লিগ ওয়ানে আরও বেশি গোল করার।

২. পিএসজি মেসিকে কিনেছে লিগ ওয়ানের শিরোপা জেতার জন্য নয়, তারা মেসিকে কিনেছে চ্যাম্পিয়নস লিগ জেতার জন্য। আর যদি মেসি পিএসজিকে চ্যাম্পিয়নস লিগ জেতাতে পারে তাহলে নিশ্চিত ভাবেই পিএসজির লিজেন্ডই হয়ে যাব'েন।

পিএসজি চ্যাম্পিয়নস লিগ জেতার জন্যই চেষ্টা করছে অনেক বছর ধরে। মেসি, নেইমা'র, এমবাপ্পে, রামোস, ডুনারুম্মা, হাকিমি, ডি মা'রিয়ার মত প্লেয়ার রয়েছে তাদের। মেসির সামনে সুযোগ, এই দলটিকে চ্যাম্পিয়নস লিগ জিতিয়ে পিএসজির ইতিহাসে জায়গা করে নেয়ার।

৩. ২০২২ সালে রয়েছে ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্ট ফিফা বিশ্বকাপ। আর এই বিশ্বকাপটিই মেসির জন্য শেষ বিশ্বকাপ সেটা বলার অ'পেক্ষা রাখে না।

মেসি জাতীয় দলের হয়ে কো'পা আমেরিকা জিতেছে। কিন্তু একটা বিশ্বকাপ তাকে অনেকদূর পৌছে দিতে আরে। আর্জেন্টিনার হয়ে ২০১৪ সালে বিশ্বকাপ জয়ের খুব কাছে পৌছে গিয়েছিলেন তিনি। কিন্তু ফাইনালে সেবার হারতে হয় জার্মানীর কাছে।

ল্যাতিন আমেরিকা থেকে ইতিমধ্যে বিশ্বকাপ ২০২২ এ খেলা নিশ্চিত করেছে আর্জেন্টিনা। তাদের দলটি বর্তমানে বেশ ছন্দেই আছে। মেসিও তাই স্বপ্ন দেখতেই পারে বিশ্বকাপ জেতার।

৪. ইতিমধ্যে রেকর্ড সাতটি ব্যালন ডি অর জিতেছেন লিওনেল মেসি। ফুটবল ইতিহাসে আর কোন প্লেয়ার এতগু'লো ব্যালন ডি অর জিততে পারেনি। মেসির নিকটতম প্রতিদ্বন্দ্বী রো'নালদো জিতেছে ৫টি ব্যালন ডি অর।

মেসির সামনে এখন সুযোগ অস্টম ব্যালন ডি অর জেতার। তার দলের লিগ ওয়ান শিরোপা তো অনেকটাই নিশ্চিত। এখন বাকি আছে চ্যাম্পিয়নস লিগ এবং বিশ্বকাপ। এই টুর্নামেন্টগু'লোতে ভালো করলে অস্টম ব্যালন ডি অরটিও তার হাতে উঠতে পারে।

শ্বা'সরু'দ্ধকর লড়াইয়ে বার্সাকে হারিয়ে ফাইনালে রিয়াল
ফুটবল প্রেমীরা যেমনটা চায়, ঠিক তেমনি উত্তেজনায় ঠাসা এক ম্যাচ উপহার দিল রিয়াল মা'দ্রিদ এবং বার্সালোনা।…
ক্লাব ফুটবল নির্বাচিত খবর ফুটবল

জানুয়ারি ৯, ২০২২ sports pratidin
ভিনিসিয়াস রিয়ালকে কতটা ভালোবাসে তার প্রমান মিলল মাঠেই
স্প্যানিশ জায়ান্ট রিয়াল মা'দ্রিদ ২০১৮ সালে ফ্লামে'ঙ্গো থেকে ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াসকে কিনেছিল। প্রতিভাবান প্লেয়ার হিসেবে পুরো…
এক্সক্লুসিভ

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!