1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন

রিজওয়ানকে ছাড়িয়ে গেলেন লিটন দাস

  • সময় বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ৯ পঠিত

নিউজিল্যান্ড সফরে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন লিটন কুমা'র দাস। এতে ক্রিকে'টের এই অ'ভিজাত সংস্করণে পাকিস্তানের মো হা'ম্ম'দ রিজওয়ানকে পেছনে ফেলেছেন বাংলাদেশের এই উইকেটকিপার-ব্যাটার। বাংলাদেশ ও নিউজিল্যান্ডের টেস্ট সিরিজ, অ্যাশেজের চতুর্থ টেস্ট ও ভারত-দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্টের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে

বুধবার র্যাংকিংয়ের সা'প্তাহিক হালনাগাদ প্রকাশ করে আইসিসি। সেখানে ৬৫৪ পয়েন্ট নিয়ে টেস্টে ১৬তম স্থানে রয়েছেন রিজওয়ান। আর তার থেকে ২৯ পয়েন্ট বেশি পেয়ে ৬৮৩ পয়েন্ট নিয়ে লিটন ১৫তম স্থানে। লিটনের এই ফর্ম তার ক্যারিয়ারসেরা। তিন ধাপ উপরে উঠেছেন তিনি।

টেস্ট র্যাংকিংয়ে বর্তমানে লিটনের ওপরে নেই বাংলাদেশের আর কেউ। কিউইদের বিপক্ষে এমন পারফর্ম করে পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটার মে হা'ম্ম'দ রিজওয়ানকেও পেছনে ফেলেছেন লিটন। মাউন্ট ম'ঙ্গানুইয়ে বাংলাদেশের ইতিহাস গড়া টেস্টে এক ইনিংসে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে ৮৬ রান করেন লিটন।

ম্যাচটি আট' উইকে'টে জিতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের কীর্তি গড়ে সফরকারীরা। ক্রা'ইস্টচার্চ টেস্টে দলের ইনিংস ব্যবধানে হারের ম্যাচে দৃষ্টিনন্দন এক সেঞ্চুরি উপহার দেন এই ডান-হাতি ব্যাটার। খেলেন ১০২ রানের ঝকঝকে ইনিংস।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!