1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ন

নির্বাচকের চাকরি হারাচ্ছেন নান্নু

  • সময় বুধবার, ১২ জানুয়ারী, ২০২২
  • ১৫ পঠিত

কয়েক দফায় মেয়াদ বাড়ানোর পর গত ৩১ ডিসেম্বর শেষ হয়েছে বিসিবির নির্বাচক প্যানেলের সর্বশেষ চুক্তির মেয়াদ। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ থাকায় আগের দায়িত্ব পালন করে যাচ্ছে আগের নির্বাচক প্যানেলই।

যে প্যানেলে প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করছেন মিনহাজুল আবেদিন নান্নু। গত টি-টুয়েন্টি বিশ্বকাপ ও ঘরের মাঠে পাকিস্তান সিরিজে ভরাডুবির পর ব্যাপক প্রশ্নবি'দ্ধ হন নান্নু। দলের ক্রিকেটার নির্বাচন নিয়েও ওঠে নানা প্রশ্ন।

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ হওয়ায় আপাতত জাতীয় দলের কোনো কার্যক্রম নেই। চলমান বিসিএলের পর মাঠে গড়াবে বিপিএলের এবারের আসর। এরপর ওয়ানডে এবং টি-টুয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান। সেটিও আগামী ফেব্রুরারির একদম শেষ ভাগেই বলা চলে।

আফগানদের বিপক্ষে সেই সিরিজের আগে নির্বাচক কমিটি নিয়েই চিন্তা-ভাবনা করছেন বিসিবি নীতিনির্ধারকরা। বিসিবির একটি সূত্র বলছে, প্রধান নির্বাচকের দায়িত্ব হারাচ্ছেন মিনহাজুল আবেদীন নান্নু।

বেশ কয়েক মাস ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার পাত্র হয়ে গেছেন প্রধান নির্বাচক নান্নু। তাকে নিয়ে গণমাধ্যমেও লেখালেখি চলছেই। ট্রলও হচ্ছে প্রচুর। যাতে খানিকটা বিব্রত বিবিসিও।

নান্নুর স'ঙ্গে চুক্তি নতুন করে নবায়ন করলে তার ধাক্কা'টা বোর্ডের ঘাড়ে আসতে পারে- এমন চিন্তা এবং শঙ্কাও আছে।

আর সেকারণেই নান্নুকে এই দায়িত্ব থেকে বাদ দেয়ার সি'দ্ধান্ত নিচ্ছে বিসিবি। এখন প্রশ্ন তাহলে কে হবেন নতুন প্রধান নির্বাচক? ভেতরে খবর হাবিবুল বাশারের নেতৃত্বে নতুন নির্বাচক কমিটি করবে বিসিবি৷

যেখানে স্বাভাবিকভাবেই তার সহযোগী হিসেবে থাকবেন আব্দুর রাজ্জাক। তবে আরেকজন আসবে নতুন মুখ। আর সেই নতুন মুখ 'হতে পারেন হান্নান সরকার।

এদিকে ক্রিকেট অ'পারেশন্স কমিটির নতুন প্রধান জালাল ইউনুসও স্বীকার করেছেন, নির্বাচক কমিটি নিয়ে ভাবছেন তারাও এবং বেশ জোরেসোরেই এ নিয়ে কাজ করা হচ্ছে।

এ প্রস'ঙ্গে জালাল বলেন, ‘নির্বাচক কমিটি নিয়ে না ভেবে উপায়ও নেই। কারণ মিনহাজুল আবেদিন নান্নু আর হাবিবুল বাশারের স'ঙ্গে আমা'দের চুক্তি শেষ হয়েছে। কাজেই আমা'দের একটা কিছু করতে হবে।’

চুক্তির মেয়াদ শেষ হওয়া নান্নু আর বাশারের স'ঙ্গে কী নতুন করে আবার চুক্তি করবে বিসিবি? নাকি দু’জনকে একস'ঙ্গে বাদ দিয়ে দুজন নতুন নির্বাচককে দায়িত্ব দেয়া হবে? এমন প্রশ্নের মুখোমুখি জবাবে জালাল ইউনুস বলেন, ‘এটা আমা'দেরও মাথায় আছে। তবে চেঞ্জ বলবো কি বলবো না জানি না। নির্বাচকদের নিয়ে তো কিছু একটা করতে হবে। কন্ট্রাক্ট শেষ হয়েছে যখন, তখন তো কিছু একটা করতেই হবে। নতুন কন্ট্রাক্ট দেবো নাকি চেঞ্জ করে দিতে হবে সে সি'দ্ধান্ত এখনো হয়নি।’

২০১৬ সাল থেকে বাংলাদেশ দলে প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করে যাচ্ছেন নান্নু। এর আগে ২০১১ সাল থেকে নির্বাচক প্যানেলের অংশ হয়ে আছেন তিনি।

তৎকালীন প্রধান নির্বাচক ফারুক আহমেদের পদত্যাগের পর প্রধান নির্বাচকের দায়িত্ব নেন নান্নু। এরপর ২০১৯ সালে নতুন মেয়াদে নিজের কাজ শুরু করেন বাংলাদেশের সাবেক এই ব্যাটার।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!