1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:২৬ পূর্বাহ্ন

‘আশরাফুল হতাশ করলেও লিটন করেছেন সন্তুষ্ট’

  • সময় বুধবার, ১২ জানুয়ারী, ২০২২
  • ১১ পঠিত

কিছুদিন আগেই শেষ হওয়া টি-২০ বিশ্বকাপ থেকেই টাইগার উইকেটরক্ষক ব্যাটার লিটন দাসকে কাঠগড়ায় দাঁড় করিয়ে রেখেছে বাংলাদেশি দর্শকরা। কিন্তু টি-২০ তে জ্বলে উঠতে না পারলেও টেস্টে ঠিকই নিজের জাত চিনিয়েছেন লিটন।

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে সেঞ্চুরি হাঁকানোর পরে কিউইদের মাঠে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

লিটন যে আন্তর্জাতিক অ'ঙ্গনে ভালো করবেন, সেই ভবি'ষ্যদ্বাণী আগেই করেছিলেন প্রখ্যাত ভারতীয় ধা'রাভাষ্যকার হার্শা ভোগলে। ভবি'ষ্যদ্বাণী মিলে যেতে দেখে স্বভাবতই বেশ উচ্ছ্বসিত তিনি। বিস্তারিত আজকের প্রতিবেদনে।

ক্রা'ইস্টচার্চ টেস্টে সতীর্থরা যখন মুখ থুবড়ে পড়েছেন, তখন ব্যাট হাতে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়েছেন লিটন দাস। প্রথম ইনিংসে ৮ রানে আউট হলেও অসম্ভব চাপের মুখে দ্বিতীয় ইনিংসে হাঁকিয়েছেন সেঞ্চুরি।

দলের ইনিংস হার এড়াতে আপ্রাণ চেষ্টা করেছেন। কিউই বোলারদের সাহসের সাথে মোকাবেলা করে তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় শতক।

সতীর্থদের আর কেউ পঞ্চাশের ঘরেও পৌঁছাতে না পারায় বাংলাদেশের ইনিংসকে বেশি দূর নিয়ে যেতে পারেননি লিটন। ফলে এড়াতে পারেননি ইনিংস ব্যবধানের পরাজয়ও। তবে নিজের ব্যাটিং দিয়ে লিটন ঠিকই কুড়িয়ে নিচ্ছেন প্রশংসা।

লিটনের ব্যাটিং দেখে হার্শা ভোগলে যেন রীতিমত ভক্ত হয়ে যাওয়ার জোগাড়। ক্রা'ইস্টচার্চ টেস্ট মনোযোগ দিয়ে দেখা হার্শা তৃতীয় দিনের খেলা চলাকালে লিটনকে নিয়ে একাধিক টুইট করেছেন।

প্রথম টুইটে হার্শা বলেন, ‘লিটনের দুর্দান্ত ইনিংস। প্রথম দেখায় কোনো খেলোয়াড়কে নিয়ে ভালো ভবি'ষ্যদ্বাণী করার পর যখন তাকে এমন ইনিংস খেলতে দেখতে পান, তা বেশ স্বস্তিদায়ক অনুভূ'তি এনে দেয়।’

লিটনের ক্ষেত্রে অনুমান মিলে গেলেও হার্শার অনুমান মেলেনি কুশল মেন্ডিসের সাথে। শ্রীলঙ্কার বিতর্কিত এই ব্যাটারের নাম উল্লেখ করে হার্শা আরও বলেন, ‘যাদের নিয়ে ভালো প্রত্যাশা করা হয় তাদের ভালো করতে দেখা দারুণ। কুশল মেন্ডিসের ক্ষেত্রে অনুমান সঠিক হয়নি। তবে মনে হচ্ছে লিটনকে নিয়ে ঠিক ভবি'ষ্যদ্বাণীই করেছিলাম। শাই হোপের ক্ষেত্রে মিশ্র ফলাফল। এখন দেখতে হবে কিগান পিটারসেন কেমন করে।’

শুধু কুশল মেন্ডিস নন, হার্শাকে 'হতাশ 'হতে হয়েছে বাংলাদেশের সাবেক অধিনায়ক মো হা'ম্ম'দ আশরাফুল ও পাকিস্তানের উ মর' আকমলকে নিয়েও। এই কথা জানিয়ে হার্শা লিখেছেন, ‘এর আগে মাইকেল ক্লার্ক নিয়েও ঠিকঠাক ভবি'ষ্যদ্বাণী করেছিলাম। আশরাফুলকে নিয়ে অনুমান ভুল ছিল। রোহিত আর রাহুল ভালো করবে এটা তো অনুমেয়ই। কেভিন পিটারসেনের ক্ষেত্রেও তাই। উ মর' আকমলকে নিয়ে ভাবনাটা বাস্তবায়িত হয়নি। এখন পর্যন্ত শুবমান গিল আর স্যাঞ্জু স্যামসনকে নিয়ে মিশ্র ফলাফল।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!