1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিপিএলে নিজেদের দলে ভালো কোন সুপারস্টার না থাকায় যা বললেন ; মোসাদ্দেক ক্রিকেট ইতিহাস তোলপাড় করে ম্যাক্সওয়েল ঝড়ে ভাঙলেন সব রেকর্ড আইসিসি থেকে নতুন সুখবর পেলো মুশফিক মাত্র পাওয়া:বোলিং কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান গতি তারকা শন টেইট দুই-দুইবার শিরোপাজয়ী দলটি এবারের বিপিএলে নেতৃত্ব তুলে দিলো দেশি তারকার হাতে ফিফা বর্ষসেরা ভোটাভোটিতে জামাল ভূঁইয়ার একটি ভোট ও পাননি মেসি বিগ ব্যাশে ইতিহাস গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল , ব্যাটিং ঝরে ৬৪ বলে ১৫৪ রান করে নতুন এক রেকর্ড করলেন তিনি কাতার বিশ্বকাপের টিকিটের আবেদন শুরু ব্রেকিং নিউজঃ বিশাল সুখবর পেলেন অবহেলিত ক্রিকেটার ইমরুল কায়েস দ্বিতীয় ম্যাচে চাপের মুখেও দাপুটে জয় ধরে রেখেছে বাংলাদেশের মেয়েরা

লিটনের দূর্দান্ত শতকের পরেও ইনিংস ব্যবধানে হারার লজ্জা পেলো টাইগাররা

  • সময় মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
  • ১৪ পঠিত

প্রথম ইনিংসে কিউইদের গড়া ৬ উইকে'টে ৫২১ রানের জবাব দুই ইনিংসেও দিতে পারলোনা বাংলাদেশ। ইনিংস ব্যবধানে হারার ল'জ্জায় পড়ে টাইগাররা।

প্রথম ইনিংসে ১২৬ রানে গু'টিয়ে যাব'ার পরে ২য় ইনিংসে অলআউট হয় ২৭৮ রানে। এতে করেই এক ইনিংস ও ১১৭ রানের বড় ব্যবধানে হেরে যায় বাংলাদেশ।

ফলো অনে পড়ে তৃতীয় দিন আবারও ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তবে দ্বিতীয় ইনিংসেও ধ্বং'সস্তুপের মাঝে দাঁড়িয়ে ঠিকই নিজের জাত চিনিয়েছেন লিটন দাস, তুলে নিয়েছেন শতক। কিন্তু লিটন দাস ছাড়া বাকি সবাই নিষ্প্রাণ।

ফলো অনে পড়ে ইনিংস ব্যবধানে হারের শঙ্কায় থাকলেও এদিন শুরু থেকেই দেখে শুনে খেলতে থাকেন বাংলাদেশের দুই ওপেনার সাদমান ইসলাম ও নাইম শেখ। যদিও ধৈর্য্যহারা হয়ে লেগ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে কাইল জেমিসনের শিকার হন বাংলাদেশের এই ওপেনার। তার ক্যাচ লাফিয়ে এক হাতে তালুব'ন্দি করেছেন কিউই উইকেটরক্ষক টম ব্লান্ডেল।

এরপর মাঠে নেমে শুরু থেকেই কিছুটা আ'ক্রমণাত্মক খেলতে থাকেন নাজমুল হোসেন শান্ত। এর মধ্যে নেইল ওয়াগনারকে পুল করে একটি ছক্কাও মেরেছিলেন তিনি। যদিও মধ্যাহ্নভোজের বিরতির খানিক আগে সেই ওয়াগনারের বলেই ফাইন লেগে ট্রেন্ট বোল্টের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ২৯ রান করা শান্ত। ২ উইকে'টে ৭৪ রান করে মধ্যাহ্নভোজের বিরতিতে যায় বাংলাদেশ।

ম্যাচ বাঁচাতে উইকে'টে মাটি কামড়ে পড়ে থাকা কিংবা বলের পর বল ডট খেলার বিকল্প ছিল না বাংলাদেশের। প্রথম ইনিংসে ব্যর্থ হলেও এদিন টেস্ট মেজাজেই ব্যাটিং করছিলেন নাইম। তবে মধ্যাহ্নভোজের বিরতি পর টিম সাউদির অফ স্টাম্পের বাইরের বলে ড্রাইভ করতে গিয়ে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। বা দিকে ঝাঁপিয়ে পড়ে দুর্দান্ত ক্যাচ নেন দ্বিতীয় স্লিপে দাঁড়িয়ে থাকা টম লাথাম। বাঁহাতি এই ওপেনার প্যাভিলিয়নের পথে হেঁটেছেন ২৪ রান করে।

নাইমের মতো একই ভূল করেছেন মুমিনুল হক। কয়েকবার ব্যাটের কানায় লাগলেও বেঁচে যান বাংলাদেশের টেস্ট অধিনায়ক। তবে এবার আর শেষ রক্ষা হয়নি তার। নেইল ওয়েগনারের অফ স্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে স্লিপে থাকা রস টেলরের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ৩৭ রান মুমিনুল। প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করলেও দ্বিতীয় ইনিংসে একেবারে ব্যর্থ ইয়াসির আলী রাব্বি।

ওয়েগনারের বাউন্সার বল খেলতে গিয়ে লাথামের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ২ রান করা ডানহাতি এই ব্যাটার। বাংলাদেশের ব্যাটারদের ব্যর্থতার দিনে অবশ্য হাফ সেঞ্চুরি করেছেন লিটন। বোল্টকে চার মেরে ৬৯ বলে হাফ সেঞ্চুরি করেছেন ডানহাতি এই ব্যাটার। সেই ওভারে আরও তিনটি চার মা'রেন লিটন। এদিন ডানহাতি এই ব্যাটারকে দারুণভাবে স'ঙ্গে দিচ্ছিলেন নুরুল হাসান।

প্রথম ইনিংসের মতো এদিনও আউট হয়েছেন বড় ইনিংস খেলতে না পারার আ'ক্ষেপ নিয়ে। ড্যারিল মিচেলের লেংথ বলে তুলে মা'রতে গিয়ে মিড অফে ওয়েগনারের হাতে ক্যাচ দিয়েছেন সোহান। তাতে অ'প্রয়োজনীয় শট খেলে ৩৬ রানে আউট হয়েছেন ডানহাতি এই ব্যাটার। সোহানের বিদায়ে ভাঙে লিটনের স'ঙ্গে তার ১০১ রানের জুটি। দ্বিতীয় টেস্টে যা বাংলাদেশের প্রথম শতরানের জুটি।

উইকে'টে থিতু হওয়ার চেষ্টা চালাচ্ছিলেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু ৩০ বল খেলা মিরাজকে প্যাভিলিয়নে ফেরত পাঠান জেমিসন। ৩ রান করে লাথামের কাছে দ্বিতীয় স্লিপে ধ’রা পড়েন মিরাজ। কিন্তু এই ধ্বং'সস্তুপের মাঝে দাঁড়িয়েও নিজের দ্বিতীয় শতক তুলে নিয়েছেন লি

দ্রুত উইকেট পড়ছে দেখে একটু আগ্রাসী ভ'ঙ্গিমায় খেলতে শুরু করেন লিটন। জেমিসনের ওভারে তুলে নেন টেস্ট ক্যারিয়ারে নিজের দ্বিতীয় সেঞ্চুরি। সেঞ্চুরি করার কিছুক্ষণ পর জেমিসনের বলেই ফিরে যান লিটন। লেগ বিফোর উইকে'টের শিকার হওয়ার আগে তিনি ১৪টি চার ও একটি ছক্কায় ১১৪ বলে ১০২ রান করেন।

শেষ বিকেলে বাংলাদেশের পরাজয় ছিল শুধুই আনুষ্ঠানিকতা। লিটনের পর শরিফুল ইসলামও ফিরে গেলে এবাদত হোসেন ও তাসকিন আহমেদদের বোলিং করতে আসেন ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নামা রস টেলর। এবাদতকে ব্যক্তিগত চার রানে লাথামের ক্যাচ বানিয়ে বাংলাদেশের হার নিশ্চিত ও নিজের বিদায়কে স্ মর'ণীয় করে রাখেন তিনি।

সংক্ষি'প্ত স্কোর:

নিউজিল্যান্ড (প্রথম ইনিংস)- ৫২১/৬ (ডিক্লে.) (১২৮.৫ ওভার) (লাথাম ২৫২, ইয়ং ৫৪, কনওয়ে ১০৯, রস টেলর ২৮, ব্ল্যান্ডেল ৫৭; এবাদত ২/১৪৩, শরিফুল ২/৭৯)

বাংলাদেশ (প্রথম ইনিংস)- ১২৬/১০ (৪১.২ ওভার) (ইয়াসির ৫৫, সোহান ৪১; বোল্ট ৪/৪৩, সাউদি ৩/২৮, জেমিসন ২/৩২)

বাংলাদেশ (দ্বিতীয় ইনিংস) (ফলো অন)- ২৭৮/১০ (৭৯.৩ ওভার) (লিটন ১০২, মুমিনুল ৩৭, সোহান ৩৬; জেমিসন ৪/৮২, ওয়্যাগনার ৩/৭৭)

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!