1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ন

আন্তর্জাতিক ক্রীড়া ব্যক্তিত্ব পুরস্কার পেলেন ইমরান খান

  • সময় সোমবার, ১০ জানুয়ারী, ২০২২
  • ১৬ পঠিত

২০২১ সালটা স্বপ্নের মতো কে'টেছে পাকিস্তান ক্রিকেট দলের। এর ফলস্বরূপ বহু কৃতিত্ব পেয়েছে দলটি। তবে এবার সেই কৃতিত্বে যোগ হয়েছে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রীর নাম-ও। আন্তর্জাতিক ক্রীড়া ব্যক্তিত্ব পুরষ্কার পেয়েছেন তিনি।

দুবাইতে অনুষ্ঠিত মো হা'ম্ম'দ বিন র'শিদ আল মাকতুম ক্রিয়েটিভ স্পোর্টস অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে “আন্তর্জাতিক ক্রীড়া ব্যক্তিত্বের” পুরস্কার পেয়েছেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী এবং সাবেক ক্রিকেটার ই মর'ান খান।

রোববার দুবাইয়ের ক্রা'উন প্রিন্স শেখ হা'ম'দান বিন মো হা'ম্ম'দ বিন র'শিদ আল মাকতুম এবং দুবাই স্পোর্টস কাউন্সিলের চেয়ারম্যান আল তাইয়ের শেখ মনসুর বিন মো হা'ম্ম'দ বিন র'শিদ আল মাকতুম এ পুরস্কার বিতরণ করেন।

১৯৭১ সালে জাতীয় দলে অ'ভিষেকের পর পাকিস্তান ক্রিকে'টে অসামান্য অবদান রাখেন ই মর'ান খান। হয়ে উঠেন বিশ্বের অন্যতম ক্রিকেটারদের একজন। তাঁর নেতৃত্বেই ১৯৯২ সালের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান।

যা পাকিস্তানের আর কোনো ওয়ানডে অধিনায়ক করে দেখাতে পারেনি। এছাড়াও, পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবেও ক্রীড়া'ঙ্গনে বিশেষ ভূমিকা পালন করেছেন সাবেক এই অধিনায়ক।

২১ বছরের দীর্ঘ ক্যারিয়ারে ৮৮টি টেস্ট ম্যাচে পাকিস্তানের প্রতিনিধিত্ব করে ব্যাট হাতে ছয়টি সেঞ্চুরিসহ ৩৮০৭ রান করেছিলেন এবং ৩৬২টি উইকেট নিয়েছিলেন এই অলরাউন্ডার। পাশাপাশি, ওয়ানডেতে ১৭৫ ম্যাচে একটি শতকসহ ৩৭০৯ রান এবং ১৮২ টি উইকেট পেয়েছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!