1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৪৪ পূর্বাহ্ন

ক্রিকেট ইতিহাসে বিরল এক দৃশ্য দেখা গেলো বাংলাদেশের ম্যাচে (ভিডিওসহ)

  • সময় রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ২৪ পঠিত

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রা'ইস্টচার্চ টেস্টে শুরুতেই দিশেহারা বাংলাদেশ দল। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেই বাজিমাত করে স্বাগতিকরা। প্রথম ম্যাচের দুই ইনিংসে ব্যর্থ টম লাথাম আজ দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন।

১৪৮ রানের ওপেনিং জুটি গড়ে দলকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেন অধিনায়ক টম ল্যাথাম এবং উইল ইয়ং। এর মাঝে উইল ইয়ং ৫৪ রানে আউট হলেও ১৮৬* রানে অ'পরাজিত থেকে দিন শেষ করেছেন ল্যাথাম। ব্যক্তিগত ২৬ রানে উইল ইয়ং জীবন পেয়েছিলেন লিটন দাসের সৌজন্যে। ‘ফ্রি’ হিসেবে সেই বল থেকে কিউইরা ৭ রান পেয়ে যায়!

লাঞ্চের পর ২৬ তম ওভারের শেষ বলের ঘটনা। তখন নিউজিল্যান্ডের স্কোর বিনা উইকে'টে ৯২। ইবাদত হোসেনের করা ডেলিভারটি অফ স্টাম্পের বাইরে ছিল। উইল ইয়ং বলটি স্লিপের দিকে ঠেলে দেন।

দ্বিতীয় স্লিপে থাকা লিটন দাস ক্যাচ মিস করেন। উল্টো বল সীমানার কাছ থেকে ফেরত আসতে আসতে দৌড়ে ৩ রান নেন ইয়ং এবং টম ল্যাথাম। বল উইকেটকিপার নুরুল হাসান সোহানের কাছে আসলে তিনি অন্য প্রান্তের স্টাম্পের দিকে ছুড়ে মা'রেন।

বল স্টাম্পে লেগে প্রচণ্ড গতিতে বাউন্ডারির দিকে যেতে থাকে। বোলার ইবাদত এবার নিজেই দৌড় লাগান বলের পেছনে। কিন্তু এতে কাজ হয়নি। বল বাউন্ডারি লাইন পেরিয়ে যায়। আম্পায়র ৩+৪ সাত রান দিয়ে দেন নিউজিল্যান্ডকে। ইবাদতের সেই ওভারের প্রথম ৫টি বলে কোনো রান হয়নি। সেই এবাদত দিনশেষে ২১ ওভারে দিয়েছেন সর্বোচ্চ ১১৪ রান। মেডেন নিয়েছেন মাত্র ১টি।

'হতাশার প্রথম দিনে টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন নিউজিল্যান্ডের দুই ওপেনার টম লাথাম এবং উইল ইয়ং। প্রথম সেশনে বাংলাদেশি বোলাররা স্বাগতিকদের কোনো চ্যালেঞ্জ জানাতে পারেননি।

তাই ওপেনিং জুটি হয়ে যায় ১৪৮ রানের। ১১৪ বলে ৫ চারে ৫৪ রান করে শরিফুল ইসলামের শিকার হয়েছেন উইল ইয়ং। এর পরই ১৩৩ বলে ১৭ বাউন্ডারির সাহায্যে তিন অঙ্ক স্পর্শ করেন কিউই অধিনায়ক টম ল্যাথাম। এটি তার ১২ নম্বর টেস্ট সেঞ্চুরি। ৫২.১ ওভারে কিউইদের স্কোর দুই শ ছাড়ায়।

উইকেট তুলে নেওয়ার মর'িয়া চেষ্টায় নাজমুল হোসেন শান্তকেও বল তুলে দেন অধিনাক মুমিনুল। কিন্তু সাফল্য আসেনি। দিনের শেষভাগে ৮০.৩ ওভারে নিউজিল্যান্ডের স্কোর তিনশ ছুঁয়ে ফেলে। দিনের শেষ ওভারে ডেভন কনওয়ের সেঞ্চুরির সম্ভাবনা দেখা গেলেও তা আর হয়নি। তিনি ১৪৮ বলে ১০ চার ১ ছক্কায় ৯৯* রানে অ'পরাজিত আছেন। অধিনায়ক টম ল্যাথাম ২৭৮ বলে ২৮ বাউন্ডারিতে ১৮৬* রানে অ'পরাজিত। দু’জনের অবিচ্ ছিন'্ন জুটিতে এসেছে ২০১ রান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!