1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:৫০ পূর্বাহ্ন

টাইগারদের ঐতিহাসিক টেস্ট জয়কে যা বলল ভারতীয় মিডিয়া

  • সময় শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ১৮ পঠিত

বেদনার ২১ বছর পেরিয়ে অবশেষে নিউজিল্যান্ডের মাটিতে জয়ের স্বাদ পেল বাংলাদেশ, যা টেস্ট ইতিহাসেরই অবিশ্বা'স্য অঘটনের একটি।

২০০১ সাল থেকে বাংলাদেশ দল নিউজিল্যান্ডে এসেছে এবং 'হতাশ হয়ে ফিরেছে। মাইকেল ভনের মতো অতি বড় ক্রিকেট সমালোচকেরাও বাংলাদেশের পারফর্মেন্সকে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন।

অ্যাশেজের গ্যালারির বিগ স্ক্রিনে পর্যন্ত মাউন্ট ম'ঙ্গানুই টেস্টের স্কোরকার্ড দেখানো হয়েছে! কিন্তু সবাই এই জয়কে টাইগারদের ‘অর্জন’ হিসেবে দেখছেন না।

যেমন ভারতের একটি ক্রীড়াভিত্তিক অনলাইন ‘স্পোর্টসকিডা’ টাইগারদের এই জয়কে ‘অঘটন’ হিসেবে দেখছে। আজ বৃহস্পতিবার পোর্টালটি ‘২০০০ সাল পরবর্তী টেস্ট ক্রিকে'টের ৫টি বড় অঘটন’ শিরো'নামে একটি সংবাদ প্রকাশ করেছে।

এই কথিত ‘অঘটন তালিকার’ এর এক নম্বরে আছে মাউন্ট ম'ঙ্গানুই টেস্ট! ‘অঘটন’ ব্যাপারটা ছোট দৈর্ঘ্যের ক্রিকে'টের স'ঙ্গে খুব যায়। ওয়ানডে বা টি-টোয়েন্টি সংস্করণে কোনো একদিন একটা ছোট দলও কোনো বড় দলকে হারিয়ে দিতে পারে।

তাই বলে টেস্ট ক্রিকে'টে অঘটন? যে ম্যাচটি টানা পাঁচদিন খেলা হলো, পুরো পাঁচদিন একটা দল যেখানে রাজত্ব করে গেল, তার স'ঙ্গে ‘অঘটন’ শব্দটা বেমানান।

অবশ্য শুধু বাংলাদেশের এই জয় নয়, গত বছর অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের টেস্ট সিরিজ জয়কেও তারা ‘অঘটন’ বলছে! তালিকার তিন নম্বরে আছে ২০১৯ সালে বাংলাদেশের মাটিতে আফগানিস্তানের টেস্ট জয়। চার নম্বরে আছে ২০১৩ সালে হারারে টেস্টে জিম্বাবুয়ের কাছে পাকিস্তানের পরাজয়।

আর সবশেষে তারা ২০১৭ সালে ঘরের মাঠে টাইগারদের অস্ট্রেলিয়া বধের স্মৃ'তি তুলে ধরেছে। এটা ঠিক যে বাংলাদেশ টেস্টে দুর্বল দল। ধা'রাবাহিকভাবে ভালো খেলতে পারে না। ঘরের মাঠে ঘূর্ণি উইকে'টের সুবিধা তো আছেই। তবে এবার দেশের বাইরে অচেনা কন্ডিশনে টাইগাররা যেভাবে টেস্ট জিতেছে, সেটাকে অঘটন বলা অন্যায়ই বটে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!